চৈতন্য মহাপ্রভু'র নামে নব নির্মিত তোরণ উদ্বোধন কাটোয়ার দাঁইহাটে

স্থায়ী চাকরির দাবিতে যুবশ্রী'রা আন্দোলনে, ২২ ডিসেম্বর নবান্ন অভিযানের ডাক



স্থায়ী চাকরির দাবিতে যুবশ্রী'রা আন্দোলনে, ২২ ডিসেম্বর নবান্ন অভিযানের ডাক



ডিজিটাল ডেস্ক রিপোর্ট, সংবাদ প্রভাতী : চাকরির দাবিতে পশ্চিমবঙ্গ যুবশ্রী এমপ্লয়মেন্ট ব্যাঙ্ক কর্মপ্রার্থী সমিতি আন্দোলনে সরব। জেলায় জেলায় যুবশ্রী'রা মিছিল, মিটিং ও স্মারকলিপি প্রদানের মাধ্যমে আন্দোলনকে ক্রমশঃ নিবিড় করে তুলছে। আজ আসানসোলে পশ্চিম বর্ধমান জেলা প্রশাসনের দপ্তরে স্মারকলিপি প্রদান করল পশ্চিম বর্ধমান জেলার যুবশ্রীরা। পশ্চিমবঙ্গ যুবশ্রী এমপ্লয়মেন্ট ব্যাঙ্ক কর্মপ্রার্থী সমিতির পক্ষ থেকে যুবশ্রী প্রকল্পের অন্তর্গত সমস্ত বেকারদের চাকরির ক্ষেত্রে অগ্রাধিকার দিতে হবে। এই দাবীতে আগামী ২২ শে ডিসেম্বর নবান্ন অভিযান এর ডাক দেওয়া হয়েছে।

 নবান্ন অভিযান কে সামনে রেখে প্রতিটি জেলায় জেলাশাসকের দপ্তরের সামনে বিক্ষোভ প্রদর্শন করা হচ্ছে। সোমবার পশ্চিম বর্ধমান জেলার যুবশ্রী এমপ্লয়মেন্ট ব্যাঙ্ক কর্মপ্রার্থী সমিতির সদস্যরা জেলাশাসকের দপ্তরে সামনে বিক্ষোভ প্রদর্শন করে। জেলাশাসকের অনুপস্থিতিতে অতিরিক্ত জেলা শাসক এর নিকট স্মারকলিপি প্রদান করে যুবশ্রীরা। পশ্চিম বর্ধমান জেলায় বাংলা সহায়তা কেন্দ্র সহ বিভিন্ন সরকারি দপ্তরে যুবশ্রীদের অগ্রাধিকার দিয়ে চাকরির সুযোগ দেওয়ার দাবি জানানো হয়। নেতৃত্বে ছিলেন বিদ্যুৎ মুখার্জি, দেব নারায়ন মালাকার, মীরা রানী দাস মন্ডল প্রমুখ।

 পশ্চিম বর্ধমান জেলা কমিটির আহবায়ক বিদ্যুৎ মুখার্জি দাবি জানান, অবিলম্বে সরকারকে যুবশ্রী প্রকল্পের অন্তর্গত এক লক্ষ বেকারের চাকরি সুনিশ্চিত করতে হবে । রাজ্যের মুখ্যমন্ত্রী ২০১৩ সালে যে প্রতিশ্রুতি দিয়েছিলেন তা রক্ষা করতে হবে।



পশ্চিমবঙ্গ যুবশ্রী এমপ্লয়মেন্ট ব্যাঙ্ক কর্মপ্রার্থী সমিতির রাজ্য কমিটির সদস্য প্রণয় সাহা জানান, দীর্ঘ ৮ বছরের প্রতিশ্রুতি যুবশ্রী থেকে স্থায়ী চাকরির দাবিতে বেকার যুবক যুবতীরা একত্র হয়ে আন্দোলনে সোচ্চার। আগামী ২২ ডিসেম্বর রাজ্যব্যাপী কলকাতার বুকে "নবান্ন চলো" কর্মসূচির ডাক দেওয়া হয়েছে, এর সমর্থনে ১ ডিসেম্বর শহর বর্ধমানের কার্জনগেটের সামনে পথসভা করা হয়। মূল দাবি ভাতা নয় চাকরি চাই এছাড়া চাকরি না দেওয়া পর্যন্ত বাঁচার মতো ভাতা চাই, অ্যানেস্কার থ্রি বাতিল প্রভৃতি। ওই দিন পূর্ব বর্ধমানের জেলা শাসকের নিকট স্মারকলিপিও প্রদান করা হয়।