চৈতন্য মহাপ্রভু'র নামে নব নির্মিত তোরণ উদ্বোধন কাটোয়ার দাঁইহাটে

দশটি কেন্দ্রীয় ট্রেড ইউনিয়নের ডাকা সাধারণ ধর্মঘট দুই বর্ধমান জেলায় প্রায় সর্বাত্মক


 

দশটি কেন্দ্রীয় ট্রেড ইউনিয়নের ডাকা সাধারণ ধর্মঘট দুই বর্ধমান জেলায় প্রায় সর্বাত্মক



ডিজিটাল ডেস্ক রিপোর্ট, সংবাদ প্রভাতী : কেন্দ্রীয় সরকারের কৃষি ও শ্রম আইনের প্রতিবাদ সহ সাত দফা দাবিতে আজ দশটি কেন্দ্রীয় ট্রেড ইউনিয়ন ও স্বতন্ত্র ফেডারেশন সমূহের ডাকে দেশব্যাপী সাধারন ধর্মঘট ও হরতাল সর্বাত্মকভাবে সফল হয়েছে বলে ধর্মঘটী সংগঠনের পক্ষ থেকে দাবি করা হয়েছে। সিপিআইএমের পূর্ব বর্ধমান জেলা কমিটির সম্পাদক অচিন্ত্য মল্লিক এক লিখিত বিবৃতিতে উল্লেখ করেছেন, দীর্ঘ দিন পর মানুষ ধর্মঘটের ইস্যুগুলোকে সমর্থন করেছে। বর্ধমান শহর, কাটোয়া, দাঁইহাট, গুসকরা ও মেমারি শহরে বাজারগুলো পুরোপুরি বন্ধ রেখেছে। বর্ধমান শহরে কার্জনগেট, বিসিরোড বাজারও বন্ধ ছিল। দীর্ঘদিন পর বন্ধের এমন ছবি দেখা গেল। ব্যাঙ্ক, বীমা, ডাক ও বিএসএনএল দপ্তরে ধর্মঘট সর্বাত্মক হয়েছে। রাজ্য সরকারের দপ্তর গুলিতেও ধর্মঘটে অংশগ্রহণ ছিল উল্লেখযোগ্য। গ্রামাঞ্চলেও ধর্মঘট সর্বাত্মক হয়েছে। জেলার সমুদ্রগড়, পাললিক ও মানকরে ট্রেন অবরোধ হয়েছে। জাতীয় সড়কের বিভিন্ন জায়গায় অবরোধ হয়েছে। সব মিলিয়ে এবারের বনধের ইস্যুগুলোকে মানুষ সমর্থন করেছে।



 আজ পূর্ব বর্ধমানের জামালপুরেও সকালে বিভিন্ন জায়গায় পিকেটিং করে বাম নেতৃত্ব। মনিরামবাটির কাছে রাস্তায় পতাকা পুঁতে সেখানে ক্রিকেট খেলতে থাকে কর্মী সমর্থকরা। জামালপুর জ্যোতিষ রাইস মিলের কাছে রাস্তা অবরোধ করে সিপিএম নেতৃত্ব।



অন্যদিকে পশ্চিম বর্ধমান জেলার দুর্গাপুর মহকুমা আদালত , প্রশাসনিক ভবনের সামনে, সিটি সেন্টার বাস স্ট্যান্ড এবং বেনাচিতি তে এস ইউ সি আই সির কর্মীসমর্থকরা এবং তাদের শ্রমিক সংগঠন এর পক্ষ থেকে ধর্মঘট সফল করার জন্য পিকেটিং করা হয়। দুর্গাপুর মহকুমা আদালতের সামনে পিকেটিং চলাকালীন বক্তব্য রাখেন বিশিষ্ট আইনজীবী সোমনাথ বন্দ্যোপাধ্যায়। সিটি সেন্টার বাস স্ট্যান্ডে বক্তব্য রাখেন শ্রমিক নেতা বিশ্বনাথ মন্ডল এবং বেনাচিতিতে বক্তব্য রাখেন এসইউসিআই সির পশ্চিম বর্ধমান জেলা কমিটির সদস্য সুচেতা কুন্ডু। প্রত্যেকেই আজকের সাধারণ ধর্মঘট সর্বাত্মকভাবে সফল করার জন্য সাধারণ মানুষ কে সংগ্রামী অভিনন্দন জানান।