Scrooling

হাঁপানি ও অ্যালার্জিজনিত সমস্যায় ভুগছেন ? বিশেষজ্ঞ চিকিৎসক ডাঃ অয়ন শিকদার আগামী ২৫ আগস্ট বর্ধমানে আসছেন। নাম লেখাতে যোগাযোগ 9734548484 অথবা 9434360442 # টি টোয়েন্টি ওয়ার্ল্ড ক্রিকেট ২০২৪ : ভারতের বিশ্ব রেকর্ড, প্রথম থেকে শেষ সব ম্যাচে ভারতের জয় # কাঞ্চনজঙ্ঘা এক্সপ্রেস দুর্ঘটনায় প্রাণ হারিয়েছেন আউসগ্রামের বিউটি বেগম # নরেন্দ্র মোদীর মন্ত্রীসভায় পশ্চিমবঙ্গ থেকে শপথ নিলেন ডঃ সুকান্ত মজুমদার ও শান্তনু ঠাকুর # আঠারো তম লোকসভা ভোটের ফলাফল : মোট আসন ৫৪৩টি। NDA - 292, INDIA - 234, Others : 17 # পশ্চিমবঙ্গে ভোটের ফলাফল : তৃণমূল কংগ্রেস - ২৯, বিজেপি - ১২, কংগ্রেস - ১

ঘরে বসে রাজনীতি নয়, মানুষের পাশে থাকুন, তৃণমূল কংগ্রেসের কর্মী সম্মেলনে সভাপতির বার্তা



ঘরে বসে রাজনীতি নয়, মানুষের পাশে থাকুন, তৃণমূল কংগ্রেসের কর্মী সম্মেলনে সভাপতির বার্তা


ডিজিটাল ডেস্ক রিপোর্ট, সংবাদ প্রভাতী : ঘরে বসে রাজনীতি হয় না। যেতে হবে মানুষের দোরগোড়ায়। মানুষের অভাব অভিযোগ শুনতে হবে। সুবিধায়-অসুবিধায় মানুষের পাশে দাঁড়াতে হবে। কর্মী সম্মেলনে বক্তব্য রাখতে গিয়ে এভাবেই দলের নেতা কর্মীদের উদ্দেশ্যে সুর চড়ালেন। তৃণমূল কংগ্রেসের পূর্ব বর্ধমান জেলা সভাপতি তথা রাজ্যের মন্ত্রী স্বপন দেবনাথ। একুশের বিধানসভা নির্বাচনকে পাখির চোখ করে তৃণমূল কংগ্রেস যে ময়দানে নামছে তা আর বলার অপেক্ষা রাখেনা। 
বৃহস্পতিবার পূর্ব বর্ধমান জেলা তৃণমূল কংগ্রেসের কর্মী সম্মেলন আয়োজিত হয় বর্ধমানের সংস্কৃতি লোকমঞ্চে। এদিনের সম্মেলনে স্বপন দেবনাথের পাশাপাশি বক্তব্য রাখেন তৃণমূল কংগ্রেসের নবাগত নেতা তথা বর্ধমানের প্রাক্তন পুরপ্রধান আইনুল হক। এছাড়াও এদিনের সম্মেলনে বক্তব্য রাখেন তৃণমূল কংগ্রেসের পূর্ব বর্ধমান জেলা চেয়ারম্যান তথা প্রাক্তন সাংসদ ডাঃ মমতাজ সংঘমিতা চৌধুরী, রাজ্য এস সি, ওবিসি সেলের চেয়ারম্যান তথা জেলার কো-অর্ডিনেটর উজ্জ্বল প্রামাণিক, তৃণমূল কংগ্রেসের পূর্ব বর্ধমান জেলার মুখপাত্র প্রসেনজিৎ দাস, জেলা পরিষদের সভাধিপতি শম্পা ধাড়া, সহ-সভাধিপতি দেবু টুডু প্রমুখ। এছাড়াও ছিলেন যুব তৃণমূলের জেলা সভাপতি রাসবিহারী হালদার, শিক্ষক নেতা রথীন মল্লিক সহ অন্যান্যরা।




এদিন সংস্কৃতি'র নারায়ন হাজরা চৌধুরী মঞ্চে দাঁড়িয়ে তৃণমূল কংগ্রেসের জেলা সভাপতি স্বপন দেবনাথ দলের কর্মীদের উদ্দেশ্যে আরও বলেন, ভোটার লিস্ট সংশোধনের বিষয়ে সজাগ থাকতে হবে। তিনি বলেন, রাজ্য সরকারের উন্নয়নের কথা সাধারণ মানুষের সামনে তুলে ধরতে হবে। মমতা বন্দ্যোপাধ্যায়ের সরকার রাজ্যে উন্নয়নের জোয়ার এনেছেন। এমন কোনো পরিবার নেই মমতা বন্দ্যোপাধ্যায়ের উন্নয়নের ছোঁয়া থেকে বঞ্চিত হয়েছেন। শিক্ষা, সংস্কৃতি, স্বাস্থ্য, কর্মসংস্থান থেকে বিভিন্ন সামাজিক প্রকল্পে মানুষ উপকৃত। সব থেকে বড় কথা বাংলার মানুষের মধ্যে যে সম্প্রীতির মেলবন্ধন রয়েছে এটা নষ্ট করে দেবার চক্রান্ত চলছে। তাই মানুষের কাছে যেতে হবে মানুষকে বোঝাতে হবে।



নবাগত তৃণমূল কংগ্রেস নেতা আইনুল হক বলেন, পূর্ব বর্ধমান জেলায় বিজেপি'র সাংগঠনিক ক্ষমতা কিছুই নেই। মুখে বড়ো বড়ো কথা বলে মানুষকে ভুল বোঝানোর চেষ্টা করছে। ওদের কথা ও কাজে অনেক ফারাক। দেশের মানুষকে যে ভুল বোঝানো হচ্ছে ইতোমধ্যেই ওদের কর্ম-কান্ডে প্রকাশ্যে আসতে শুরু করেছে। মানুষের সামনে বিজেপি'র মুখোশটাকে খুলে দিতে হবে।

বৃহস্পতিবার সংস্কৃতি হলে ছাত্র, যুব, মহিলা, শ্রমিক, কৃষক, শিক্ষক থেকে সর্বস্তরের কর্মীরা উপস্থিত ছিলেন। হল ভর্তি কর্মীদের সামনে দলের অন্যান্য নেতারাও বক্তব্য রাখতে গিয়ে কিছুটা আত্ম সমালোচনাও করেন। সব মিলিয়ে এদিনের সম্মেলন থেকে কর্মীরা যে উজ্জীবিত সেটা দু'একজনের সঙ্গে কথা বলেই বোঝা গেল।