চৈতন্য মহাপ্রভু'র নামে নব নির্মিত তোরণ উদ্বোধন কাটোয়ার দাঁইহাটে

শতবর্ষে বর্ধমান ডিস্ট্রিক্ট রাইস মিলস অ্যাসোসিয়েশন # উচ্চ মাধ্যমিকে রাজ্যের সেরা অদিশা দেবশর্মা, দশের মেধা তালিকায় ২৭২ জন # আধার কার্ডের ফটোকপির অপব্যবহার রুখতে বিজ্ঞপ্তি জারি # ইউনেস্কো'র সাংস্কৃতিক ঐতিহ্যের তালিকায় পশ্চিমবঙ্গের দুর্গাপুজো # বাংলার চিকিৎসক উজ্জ্বল পোদ্দার স্ট্যানফোর্ড বিশ্ববিদ্যালয়ের সেরার তালিকায়সরকারি কর্মচারীদের সুখের দিন শেষ, শ্রম কোড চালু হতে চলেছে সমগ্র ভারতে পশ্চিমবঙ্গে কোভিড বিধিনিষেধ প্রত্যাহার #পূর্ব বর্ধমান জেলায় মন্ত্রী স্বপন দেবনাথ এর উদ্যোগে খালবিল ও চুনোমাছ উৎসবের উদ্বোধন ২৫ ডিসেম্বর

কালি পুজোয় বন্ধ থাকবে বিপত্তারিনি মায়ের ভোগ খাওয়ানো


 

কালি পুজোয় বন্ধ থাকবে বিপত্তারিনি মায়ের ভোগ খাওয়ানো


অতনু হাজরা, জামালপুর : পূর্ব বর্ধমানের জামালপুরের হালারায় পুজিতা হন জাগ্রত দেবী মা বিপত্তারিনি। কালি পুজোর দিন মহাসমারোহে হয় মায়ের পুজো।সেই দিনই এলাকার আলু বাছাই কমিটির সদস্যরা প্রায় ৩০ থেকে ৪০ হাজার মানুষকে মায়ের খিচুড়ি ভোগ খাওয়াবার ব্যবস্থা করেন। তাদের সাহায্য করেন মন্দিরের পুরোহিত লক্ষ্মীনারায়ন চক্রবর্তী। কিন্তু এবারে পরিস্থিতি সম্পূর্ন ভিন্ন। করোনা আবহে কোনো মন্দিরেই বেশি ভক্ত সমাগম করা হচ্ছে না। আর এই মুহূর্তে সংক্রমণও বাড়ছে পূর্ব বর্ধমান জেলায়। সেই কারণেই আলু বাছাই কমিটির পক্ষ থেকে রাসবিহারী দাস জানান এবারের কালী পুজোয় মায়ের ভোগ খাওয়ানো হচ্ছে না। 



 তাঁরা সংবাদ মাধ্যমের সাহায্যে সেই বার্তা মায়ের সমস্ত ভক্তদের জানিয়ে দিতে চাইছেন। ওই দিন কোনো ভক্তজন যেন মায়ের মন্দিরে ভিড় না করেন সেই অনুরোধ তাঁরা রাখছেন। মন্দিরের পুরোহিত লক্ষ্মীনারায়ন চক্রবর্তী জানান এবারের করোনা সংক্রমণের জন্য মায়ের সমস্ত বিশেষ পুজোতেই ভক্ত সাধারণের পুজো নেওয়া হচ্ছে না। তাই এই পরিস্থিতিতে মায়ের এবারের কালি পুজোয় ভোগ খাওয়ানো বন্ধ রাখার সিদ্ধান্ত নেওয়া হয়েছে। সকল ভক্ত সাধারণ যেন ঘরে বসেই মাকে ডাকেন।


Post a Comment

0 Comments