চৈতন্য মহাপ্রভু'র নামে নব নির্মিত তোরণ উদ্বোধন কাটোয়ার দাঁইহাটে

ট্রাইবাল ডেভেলপমেন্ট সোসাইটির উদ্যোগে বস্ত্রদান কর্মসূচি


 

ট্রাইবাল ডেভেলপমেন্ট সোসাইটির উদ্যোগে বস্ত্রদান কর্মসূচি




সেখ সামসুদ্দিন, সাতগাছিয়া : সোহরায় বাদনা পরব উপলক্ষ্যে আদিবাসী সমাজের মানুষের হাতে শাড়ি, লুঙ্গি, ব্লাঙ্কেট, গামছা, মাস্ক ও স‍্যানিটাইজার তুলে দেওয়া হয়। এই কর্মসূচির অন‍্যতম উদ‍্যোক্তা ও ট্রাইবাল ডেভেলপমেন্ট সোসাইটি। বুধবার ট্রাইবাল ডেভেলপমেন্ট সোসাইটির উদ্যোগে আদিবাসী বিজ্ঞান মঞ্চের অনুষ্ঠানের আয়োজন হয়। মেমারি থানার সাতগাছিয়া ফাঁড়ির অন্তর্গত খয়েরপুর গ্রামে বস্ত্রদানের এই অনুষ্ঠান ঘিরে আদিবাসীদের উদ্দীপনা ছিল চোখে পড়ার মতো। পূর্ব বর্ধমান জেলার মেমারি ১ ও ২ ব্লক, জামালপুর, কালনা, সহ অন‍্যান‍্য ব্লক এবং হুগলী, বাঁকুড়া সহ সংলগ্ন বিভিন্ন জেলা থেকে আগত ১৫০ জনের হাতে নতুন বস্ত্র তুলে দেওয়া হয়। পাশাপাশি কোভিড- ১৯ বিষয়ে সকলকে সচেতন করা হয়। 



 পরিচালন সদস‍্য সরকার মান্ডি জানান, আদিবাসী সমাজের স্বাস্থ‍্য, শিক্ষা, অর্থনৈতিক অগ্রগতি, সামাজিক পরিকাঠামো নতুন করে গড়ে তুলতে সক্রিয় ভুমিকা পালন করে চলেছে টি ভি এস। একই সঙ্গে আদিবাসী সমাজে কুসংস্কার বিরোধী সচেতনতায় সারা বছর ধরে কর্মসূচি পালন করে চলেছে।



 এদিনের অনুষ্ঠানে প্রধান অতিথির আসন অলংকৃত করেন সাতগাছিয়া ফাঁড়ির আইসি চিরঞ্জীব ঘোষ। বিশেষ অতিথির আসনে ছিলেন টিডিএস পরিচালন সদস‍্য বাপি কিস্কু, সমরেশ হেমরম, নতুন সম্পাদকের দায়িত্ব আসা রবীন মান্ডি সহ সময় হাঁসদা, সমর কিস্কু, মহাদেব টুডু, মেঘনাথ মুরমু, মোড়ল মলয় হেমরম, অভিনেতা জয়সিং মুরমু, সমাজেসেবী করুণাময় ব‍্যানার্জী ও অশোক ঘোষ সহ বিশিষ্ট ব‍্যক্তিবর্গ।