চৈতন্য মহাপ্রভু'র নামে নব নির্মিত তোরণ উদ্বোধন কাটোয়ার দাঁইহাটে

সম্প্রীতি কাপ ফুটবলের ফাইনালে বিজয়ী রসুলপুর জয়যাত্রী সংঘ


 

সম্প্রীতি কাপ ফুটবলের ফাইনালে বিজয়ী রসুলপুর জয়যাত্রী সংঘ



সেখ সামসুদ্দিন, মেমারি : প্রায় এক বছর আগে ১৬ টি দল নিয়ে শুরু হওয়া সম্প্রীতি কাপ ফুটবল প্রতিযোগিতার ফাইনাল খেলা হল রবিবার। মেমারি ১ ব্লক তৃণমূল যুব কংগ্রেসের পরিচালনায় এই খেলা অনুষ্ঠিত হয় গন্তার বিবেকানন্দ মেমোরিয়াল ফুটবল মাঠে। এদিন মেমারি ১ ব্লকের বাগিলা অঞ্চলের কালসি ফুটবল ক্লাব ও নিমো ১ অঞ্চলের রসুলপুর জয়যাত্রী সংঘ পরস্পর প্রতিদ্বন্দ্বিতা করে। রসুলপুর জয়যাত্রী সংঘের দীপক বাস্কে প্রথমার্ধের ৫ মিনিটে ও ১৫ মিনিট পরপর ২টি গোল করে জয়ের পথে দলকে এগিয়ে দেয়। রসুলপুর জয়যাত্রী সংঘ ২-০ গোলে কালসি ফুটবল ক্লাবকে পরাজিত করে।




 খেলায় রসুলপুর জয়যাত্রী সংঘের প্রতিযোগিতার সেরা অমিত টুডু। সম্প্রীতি কাপের আয়োজকদের পক্ষে জেলা তৃণমূল যুব কংগ্রেস কমিটির সাধারণ সম্পাদক নিত্যানন্দ ব্যানার্জী জানান, মেমারি ১ ব্লকের প্রতিটি গ্রাম পঞ্চায়েতের ফুটবল মাঠে সম্প্রীতি কাপ অনুষ্ঠিত হয়েছিল। গ্রামে গ্রামে সম্প্রীতির বার্তা ও খেলার প্রতি আগ্রহী করে তোলার উদ্দেশ্যে প্রতিযোগিতার আয়োজন।




 খেলার উদ্বোধন করেন ভারতীয় দলের প্রাক্তন খেলোয়াড় মানস ভট্টাচার্য্য ও বিধায়ক নার্গিস বেগম। মানসবাবু বলেন, বাংলার ফুটবলের উন্নতির জন্য সম্প্রীতি কাপের মতো ফুটবল প্রতিযোগিতার বেশি করে প্রয়োজন। এর ফলে গ্রামীণ প্রতিভা উঠে আসবে। অনুষ্ঠানে উপস্থিত ছিলেন মানসবাবু ও বিধায়ক নার্গিস বেগম সহ শিক্ষক তথা মতুয়া সংঘের অন‍্যতম কর্মকর্তা ডঃ কৃষ্ণপদ বিশ্বাস, পশ্চিমবঙ্গ সরকারের নথিভুক্ত শিল্পী রফিকুল ইসলাম খান, বাগিলা পঞ্চায়েত সদস্য প্রলয় পাল, ব্লক সংখ‍্যালঘু সেলের সভাপতি মীর পারভেজ উদ্দিন, ব্লক যুব সহসভাপতি তথা শিক্ষক সৌমিত্র চ‍্যাটার্জী সহ বিশিষ্ট ব্যক্তিবর্গ। সম্প্রীতি কাপ প্রতিযোগিতায় অংশগ্রহণকারি প্রতিটি ক্লাবকে একটি করে ফুটবল প্রদান করা হয়। এদিন ম‍্যান অফ দ‍্য ম‍্যাচ ও সেরা গোলদাতার পুরস্কার জয় করে দীপক বাস্কে, ম‍্যান অফ দ‍্য সিরিজ অমিত টুডু, সেরা গেলরক্ষক অর্ঘ মালিক, সেরা ডিফেন্স রবিনাথ হেমব্রম, সেরা খেলোয়াড় মারুফ হোসেন, সেরা হাফ জুন হাঁসদা, সেরা স্ট্রাইকার মনসা হাঁসদা পুরস্কৃত হন।

গ্রামে গ্রামে ফুটবল খেলার প্রতি তরুণদের আকৃষ্ট করতে এই ধরনের প্রতিযোগিতার গুরুত্ব অপরিসীম।