Scrooling

নরেন্দ্র মোদীর মন্ত্রীসভায় পশ্চিমবঙ্গ থেকে শপথ নিলেন ডঃ সুকান্ত মজুমদার ও শান্তনু ঠাকুর # অ্যালার্জিজনিত সমস্যায় ভুগছেন ? বিশেষজ্ঞ চিকিৎসক ডাঃ অয়ন শিকদার আগামী ২১ জুলাই বর্ধমানে আসছেন। নাম লেখাতে যোগাযোগ 9734548484 অথবা 9434360442 # আঠারো তম লোকসভা ভোটের ফলাফল : মোট আসন ৫৪৩টি। NDA - 292, INDIA - 234, Others : 17 # পশ্চিমবঙ্গে ভোটের ফলাফল : তৃণমূল কংগ্রেস - ২৯, বিজেপি - ১২, কংগ্রেস - ১

বুদ্ধিজীবী সম্প্রদায়ের সভা জামালপুরে


 

বুদ্ধিজীবী সম্প্রদায়ের সভা জামালপুরে


অতনু হাজরা, জামালপুর : বুদ্ধিজীবীদের একটি সভা হলো পূর্ব বর্ধমান জেলার জামালপুরে। জামালপুর বাস স্ট্যান্ডের কাছে মহাপ্রভু লজে বুদ্ধিজীবী সম্প্রদায়ের ওই সভা হয়। সভায় প্রধান বক্তা হিসেবে উপস্থিত ছিলেন বিশিষ্ট সাংবাদিক তথা গত লোকসভা নির্বাচনে বিজেপি প্রার্থী রন্তিদেব সেনগুপ্ত। এছাড়াও উপস্থিত ছিলেন বুদ্ধিজীবী সম্প্রদায়ের স্টেট কনভেনর যোগেশ চন্দ্র চৌধুরী, কলেজের অধ্যক্ষ ডা.পঙ্কজ কুমার রায়। সভার শুরুতে স্বাগত ভাষণ দেন সংগঠনের পূর্ব বর্ধমান জেলার কো- কনভেনর রমেন চন্দ্র বড়াই।মূলত বর্তমান রাজ্যে যে পরিস্থিতি চলছে, এই অবস্থায় বুদ্ধিজীবীদের কি ভূমিকা হওয়া উচিত সে বিষয় নিয়েই আলোচনা হয়। "আগামী বাংলা গঠনে প্রবুদ্ধ নাগরিকদের ভূমিকা" বিষয়ে বক্তব্য রাখেন উপস্থিত বিশিষ্ট জনেরা। বক্তারা বলেন, বর্তমানে দেখা যাচ্ছে সাম্প্রতিক ঘটে যাওয়া নানা ঘটনায় পশ্চিমবঙ্গের বুদ্ধিজীবীরা সকলেই চুপ থাকছেন।




 আজকের এই সভাতে সংগঠনের সদস্যদের উপস্থিতির হার ছিল বেশ ভালোই। মহিলা বুদ্ধিজীবীদের উপস্থিতিও ছিল চোখে পড়ার মত। অরাজনৈতিক সভা বলা হলেও বাস্তবিক ক্ষেত্রে সভায় উপস্থিত অনেকেই বিজেপি'র ছত্রছায়ায় রয়েছেন। তবে সবার মোটিভেশন যে একুশের বিধানসভা নির্বাচন সেটা বলার অপেক্ষা রাখে না।




 এই সভার শেষে কিছুক্ষণের জন্য রন্তিদেববাবু জামালপুর ব্লকের বিজেপি নেতৃত্বের সাথে সাংগঠনিক আলোচনা করেন। সেখানে উপস্থিত ছিলেন রাজ্যের মহিলা মোর্চার সহ সম্পাদিকা শম্পা ভট্টাচার্য, জেলার সাধারণ সম্পাদক প্রশান্ত সাহা, জামালপুর বিধানসভার কনভেনর জিতেন ডকাল ও ব্লকের তিনটি মন্ডলের সভাপতি রাহুল চৌধুরী(জেড পি ১১), তপন বাছার(জেড পি ১২), অভিজিৎ ঘোষাল(জেড পি ১৩) ও শুভঙ্কর মালিক (জেড পি ৭এ)।