চৈতন্য মহাপ্রভু'র নামে নব নির্মিত তোরণ উদ্বোধন কাটোয়ার দাঁইহাটে

মহাসমারোহে ছট পুজো ও নানা অনুষ্ঠান


 

মহাসমারোহে ছট পুজো ও নানা অনুষ্ঠান



সেখ সামসুদ্দিন ও অভিরূপ আচার্য : সারা দেশের সঙ্গে পূর্ব বর্ধমান জেলার শহর বর্ধমান সহ মেমারি শহরেও মহাসমারোহে ছট পুজো হচ্ছে। তবে এবারে করোনা আবহে অন্যান্য উৎসবের মতো ছট পুজোতেও সরকারি নির্দেশিকা মেনেই পুজোর আয়োজন করেন অবাঙালি সম্প্রদায়ের মানুষজন। কোথাও কোথাও বাড়ির ছাদে পুজোর কাজ চলছে। বর্ধমান শহরে দামোদর নদের সদর ঘাটে, বাঁকা নদে সূর্যদেবের আরাধনায় সামিল হয়েছে কয়েক হাজার মানুষ। 



ছট পুজো উপলক্ষে শুক্রবার শহর বর্ধমানের ৩৩ নম্বর ওয়ার্ডে বস্ত্র বিতরণ অনুষ্ঠানের আয়োজন করা হয়। অতিথিদের মধ্যে উপস্থিত ছিলেন তৃণমূল কংগ্রেসের রাজ্য নেতা তথা বর্ধমানের প্রাক্তন পুরপ্রধান আইনুল হক, তৃণমূল কংগ্রেসের পূর্ব বর্ধমান জেলার মুখপাত্র প্রসেনজিৎ দাস, শহর সভাপতি অরূপ দাস, যুব তৃণমূলের পূর্ব বর্ধমান জেলার সভাপতি রাসবিহারী হালদার সহ অন্যান্যরা।



 মেমারি শহরের হাট পুকুরে ছট পুজোর অনুষ্ঠানে উপস্থিত ছিলেন বিধায়ক নার্গিস বেগম, তৃণমূল কংগ্রেসের মেমারি শহর সভাপতি অচিন্ত্য চ্যাটার্জী, সহ সভাপতি আশিষ ঘোষ দস্তিদার, ১নং ওয়ার্ড সভাপতি অজিত সিং, ছাত্র সংগঠনের জেলা সহ সভাপতি মুকেশ শর্মা, বিজেপি নেতা চন্দ্র শেখর সাউ, সুনীল মন্ডল, সিপিআইএম নেতা পীযূষ কান্তি বিশ্বাস সহ অন্যান্য নেতৃত্ব ও বিশিষ্ট ব্যক্তিবর্গ। বিধায়ক হাটপুকুর থেকে বেরিয়ে ৯নং ওয়ার্ড দিঘীর পাড়ে যান। এছাড়াও কদম পুকুর, কল পুকুর সহ বাড়িতে নিজ নিজ ব্যবস্থাপনায় পুজোর কাজ চলে। মুকেশ শর্মা জানান বিধায়কের আর্থিক আনুকূল্যে হাটপুকুর ঘাটে একটি মহিলাদের পোশাক পরিবর্তনের জন্য ঘর নির্মাণ করা হয় যা এবারে ব্যবহৃত হচ্ছে।