চৈতন্য মহাপ্রভু'র নামে নব নির্মিত তোরণ উদ্বোধন কাটোয়ার দাঁইহাটে

শতবর্ষে বর্ধমান ডিস্ট্রিক্ট রাইস মিলস অ্যাসোসিয়েশন # উচ্চ মাধ্যমিকে রাজ্যের সেরা অদিশা দেবশর্মা, দশের মেধা তালিকায় ২৭২ জন # আধার কার্ডের ফটোকপির অপব্যবহার রুখতে বিজ্ঞপ্তি জারি # ইউনেস্কো'র সাংস্কৃতিক ঐতিহ্যের তালিকায় পশ্চিমবঙ্গের দুর্গাপুজো # বাংলার চিকিৎসক উজ্জ্বল পোদ্দার স্ট্যানফোর্ড বিশ্ববিদ্যালয়ের সেরার তালিকায়সরকারি কর্মচারীদের সুখের দিন শেষ, শ্রম কোড চালু হতে চলেছে সমগ্র ভারতে পশ্চিমবঙ্গে কোভিড বিধিনিষেধ প্রত্যাহার #পূর্ব বর্ধমান জেলায় মন্ত্রী স্বপন দেবনাথ এর উদ্যোগে খালবিল ও চুনোমাছ উৎসবের উদ্বোধন ২৫ ডিসেম্বর

জামালপুরে কেন্দ্রীয় কৃষি বিলের বিরুদ্ধে প্রতিবাদ মিছিলে জনজোয়ার


 

জামালপুরে কেন্দ্রীয় কৃষি বিলের বিরুদ্ধে প্রতিবাদ মিছিলে জনজোয়ার


অতনু হাজরা, জামালপুর : অতি সম্প্রতি পাশ হয়েছে কেন্দ্রীয় কৃষি বিল। এই বিলের বিরুদ্ধে সারা দেশ জুড়ে চলেছে প্রতিবাদ আন্দোলন। তৃণমূল কংগ্রেসের সর্বভারতীয় নেত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ও এই বিলের বিরুদ্ধে প্রতিবাদ আন্দোলন সংগঠিত করার নির্দেশ দিয়েছেন। সেই মোতাবেক সারা রাজ্য জুড়ে চলছে কেন্দ্রীয় কৃষি বিলের বিরুদ্ধে প্রতিবাদ মিছিল। কেন্দ্রীয় কৃষি বিল ও একে একে বিভিন্ন কেন্দ্রীয় সংস্থা বিক্রি বা বেসরকারিকরনের বিরুদ্ধে জামালপুর ব্লক তৃণমূল কংগ্রেসের পক্ষ থেকে পঞ্চায়েত সমিতির সভাপতি মেহমুদ খানের নেতৃত্বে এক বিরাট মিছিলের আয়োজন করা হয়।



 ব্লকের ১৩ টি অঞ্চল থেকে হাজার হাজার তৃণমূল কর্মী সমর্থকরা এই মিছিলে পা মেলান।মিছিলে তৃণমূল কর্মীদের আবেগ ও স্বতঃস্ফূর্ততা ছিল দেখার মত। এদিনের মিছিলকে কেন্দ্র করে কার্যতঃ হালাড়া মোড় থেকে জামালপুর পুলমাথা জনজোয়ারে ভেসে যায়। মেহেমুদ খানের সঙ্গে মিছিলে উপস্থিত ছিলেন তৃণমূল কংগ্রেসের জামালপুর ব্লক যুব সভাপতি ভুতনাথ মালিক সহ দেবু হেমব্রম, মৃদুল কান্তি মন্ডল, ডা: প্রতাপ রক্ষিত, সাহাবুদ্দিন মন্ডল, গৌর মন্ডল, শেখ মবিন, তাবারক আলী মন্ডল সহ অন্যান্য ব্লক নেতৃত্ব।



 এই মিছিল থেকেই তৃণমূল কংগ্রেস আগামী বিধান সভার দামামা বাজিয়ে দিলেন বলে ওয়াকিবহাল মহল মনে করছেন। মেহমুদ খান ও ভুতনাথ মালিক তাদের বক্তব্যে কেন্দ্র সরকারের তীব্র সমালোচনা করেন। তাঁরা প্রত্যেকেই বলেন মুখ্যমন্ত্রী মমতা ব্যানার্জি ও অভিষেক ব্যানার্জির নির্দেশ মতোই তাঁরা চলবেন।



Post a Comment

0 Comments