চৈতন্য মহাপ্রভু'র নামে নব নির্মিত তোরণ উদ্বোধন কাটোয়ার দাঁইহাটে

জামালপুরে কেন্দ্রীয় কৃষি বিলের বিরুদ্ধে প্রতিবাদ মিছিলে জনজোয়ার


 

জামালপুরে কেন্দ্রীয় কৃষি বিলের বিরুদ্ধে প্রতিবাদ মিছিলে জনজোয়ার


অতনু হাজরা, জামালপুর : অতি সম্প্রতি পাশ হয়েছে কেন্দ্রীয় কৃষি বিল। এই বিলের বিরুদ্ধে সারা দেশ জুড়ে চলেছে প্রতিবাদ আন্দোলন। তৃণমূল কংগ্রেসের সর্বভারতীয় নেত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ও এই বিলের বিরুদ্ধে প্রতিবাদ আন্দোলন সংগঠিত করার নির্দেশ দিয়েছেন। সেই মোতাবেক সারা রাজ্য জুড়ে চলছে কেন্দ্রীয় কৃষি বিলের বিরুদ্ধে প্রতিবাদ মিছিল। কেন্দ্রীয় কৃষি বিল ও একে একে বিভিন্ন কেন্দ্রীয় সংস্থা বিক্রি বা বেসরকারিকরনের বিরুদ্ধে জামালপুর ব্লক তৃণমূল কংগ্রেসের পক্ষ থেকে পঞ্চায়েত সমিতির সভাপতি মেহমুদ খানের নেতৃত্বে এক বিরাট মিছিলের আয়োজন করা হয়।



 ব্লকের ১৩ টি অঞ্চল থেকে হাজার হাজার তৃণমূল কর্মী সমর্থকরা এই মিছিলে পা মেলান।মিছিলে তৃণমূল কর্মীদের আবেগ ও স্বতঃস্ফূর্ততা ছিল দেখার মত। এদিনের মিছিলকে কেন্দ্র করে কার্যতঃ হালাড়া মোড় থেকে জামালপুর পুলমাথা জনজোয়ারে ভেসে যায়। মেহেমুদ খানের সঙ্গে মিছিলে উপস্থিত ছিলেন তৃণমূল কংগ্রেসের জামালপুর ব্লক যুব সভাপতি ভুতনাথ মালিক সহ দেবু হেমব্রম, মৃদুল কান্তি মন্ডল, ডা: প্রতাপ রক্ষিত, সাহাবুদ্দিন মন্ডল, গৌর মন্ডল, শেখ মবিন, তাবারক আলী মন্ডল সহ অন্যান্য ব্লক নেতৃত্ব।



 এই মিছিল থেকেই তৃণমূল কংগ্রেস আগামী বিধান সভার দামামা বাজিয়ে দিলেন বলে ওয়াকিবহাল মহল মনে করছেন। মেহমুদ খান ও ভুতনাথ মালিক তাদের বক্তব্যে কেন্দ্র সরকারের তীব্র সমালোচনা করেন। তাঁরা প্রত্যেকেই বলেন মুখ্যমন্ত্রী মমতা ব্যানার্জি ও অভিষেক ব্যানার্জির নির্দেশ মতোই তাঁরা চলবেন।