Scrooling

হাঁপানি ও অ্যালার্জিজনিত সমস্যায় ভুগছেন ? বিশেষজ্ঞ চিকিৎসক ডাঃ অয়ন শিকদার আগামী ২৫ আগস্ট বর্ধমানে আসছেন। নাম লেখাতে যোগাযোগ 9734548484 অথবা 9434360442 # টি টোয়েন্টি ওয়ার্ল্ড ক্রিকেট ২০২৪ : ভারতের বিশ্ব রেকর্ড, প্রথম থেকে শেষ সব ম্যাচে ভারতের জয় # কাঞ্চনজঙ্ঘা এক্সপ্রেস দুর্ঘটনায় প্রাণ হারিয়েছেন আউসগ্রামের বিউটি বেগম # নরেন্দ্র মোদীর মন্ত্রীসভায় পশ্চিমবঙ্গ থেকে শপথ নিলেন ডঃ সুকান্ত মজুমদার ও শান্তনু ঠাকুর # আঠারো তম লোকসভা ভোটের ফলাফল : মোট আসন ৫৪৩টি। NDA - 292, INDIA - 234, Others : 17 # পশ্চিমবঙ্গে ভোটের ফলাফল : তৃণমূল কংগ্রেস - ২৯, বিজেপি - ১২, কংগ্রেস - ১

করোনা আবহে কাটোয়ার গ্রামে ক্লাবের লক্ষ্মীপুজো

                      গিনি স্টার ক্লাবের লক্ষ্মী প্রতিমা


 

করোনা আবহে কাটোয়ার গ্রামে ক্লাবের লক্ষ্মীপুজো


রাহুল রায়, কাটোয়া :  করোনা আবহে পূর্ব বর্ধমান জেলার কাটোয়া ২নং ব্লকের জগদানন্দপুর গ্রাম পঞ্চায়েতের বিষ্ণুপুর গ্রামে অনুষ্ঠিত হচ্ছে কোজাগরী লক্ষ্মীপুজো। গ্রামের গিনি স্টার ক্লাবের কোজাগরী লক্ষ্মীপুজা এবার ২৮ বছরে পদার্পণ করলো।



                       নাগিন স্টার ক্লাবের লক্ষ্মী প্রতিমা

 অন্যদিকে নাগিন স্টার ক্লাবের কোজাগরী লক্ষ্মী পূজা এবার ১২ বছরে। অন্যান্য বছরের তুলনায় এবছর জন্য করোনা আবহের জন্য উদ্যোক্তারা অনুষ্ঠানের বেশ কিছু কাটছাঁট করেছেন। মন্ডপ থেকে আলোকসজ্জা ও প্রতিমা সবেতেই কিছুটা ভাটা পড়েছে। উদ্যোক্তাদের কথায় জানা গেল, গ্রামের অধিকাংশ মানুষ কাজের তাগিদে বছরভর দিল্লী, জয়পুর কিংবা আরও দুরে থাকেন। এদের অনেকেই স্বর্ণ শিল্পের সঙ্গে যুক্ত‌‌।অনেকেই অন্যান্য পেশাতেও আছেন। তারা দুর্গাপুজোর সময় বাড়ি আসতে পারেন না। তাই দুর্গাপুজোর আনন্দকে পুষিয়ে নিতে কোজাগরী লক্ষ্মীপুজোয় আনন্দে মেতে ওঠেন। দুর্গাপূজোর আনন্দকে একে অপরের সঙ্গে ভাগ করে নিতে এই গ্রামে লক্ষ্মীপুজোকেই বড় পুজার আকার দিয়েছে। কিন্তু এবছর অতিমারির কথা মাথায় রেখে সমস্ত অনুষ্ঠান থেকে তারা বিরত রয়েছেন। তবে যথাযত নিষ্ঠার সহকারে পুজো হচ্ছে।