চৈতন্য মহাপ্রভু'র নামে নব নির্মিত তোরণ উদ্বোধন কাটোয়ার দাঁইহাটে

শতবর্ষে বর্ধমান ডিস্ট্রিক্ট রাইস মিলস অ্যাসোসিয়েশন # উচ্চ মাধ্যমিকে রাজ্যের সেরা অদিশা দেবশর্মা, দশের মেধা তালিকায় ২৭২ জন # আধার কার্ডের ফটোকপির অপব্যবহার রুখতে বিজ্ঞপ্তি জারি # ইউনেস্কো'র সাংস্কৃতিক ঐতিহ্যের তালিকায় পশ্চিমবঙ্গের দুর্গাপুজো # বাংলার চিকিৎসক উজ্জ্বল পোদ্দার স্ট্যানফোর্ড বিশ্ববিদ্যালয়ের সেরার তালিকায়সরকারি কর্মচারীদের সুখের দিন শেষ, শ্রম কোড চালু হতে চলেছে সমগ্র ভারতে পশ্চিমবঙ্গে কোভিড বিধিনিষেধ প্রত্যাহার #পূর্ব বর্ধমান জেলায় মন্ত্রী স্বপন দেবনাথ এর উদ্যোগে খালবিল ও চুনোমাছ উৎসবের উদ্বোধন ২৫ ডিসেম্বর

দশ দফা দাবিতে পশ্চিম বর্ধমানে স্কীম ওয়ার্কার্স সংগঠনের মিছিল ও ডেপুটেশন


 

দশ দফা দাবিতে পশ্চিম বর্ধমানে স্কীম ওয়ার্কার্স সংগঠনের মিছিল ও ডেপুটেশন



ডেস্ক রিপোর্ট, সংবাদ প্রভাতী : দশ দফা দাবিতে স্কীম ওয়ার্কাররা আন্দোলনে নেমেছে। স্কীম ওয়ার্কার্স ফেডারেশন অফ ইন্ডিয়ার পশ্চিমবঙ্গ শাখার ছত্রছায়ায় এই আন্দোলন শুরু হয়েছে। পৌর স্বাস্থ্যকর্মী, আশা কর্মী, অঙ্গনওয়াড়ি কর্মী ও সহায়িকা, মিড ডে মিল কর্মীরা এই আন্দোলনে সামিল হয়েছে। বৃহস্পতিবার সংগঠনের পশ্চিম বর্ধমান জেলা কমিটির পক্ষ থেকে জেলা শাসক, জেলা মুখ্য স্বাস্থ্য আধিকারিক ও জেলা প্রকল্প আধিকারিকের কাছে ডেপুটেশন দেওয়া হয়। 



 স্কীম ওয়ার্কার্স ফেডারেশন অফ ইন্ডিয়ার সর্বভারতীয় সম্পাদক মন্ডলীর সদস্য সুচেতা কুন্ডু জানান, স্কীম ওয়ার্কারদের সরকারি কর্মীর স্বীকৃতি ও মর্যাদা দিতে হবে। ৫ লক্ষ টাকা গ্রাচুয়িটি, ১০ হাজার টাকা পেনশন, পি এফ ও ই এস আই সহ সামাজিক সুরক্ষা প্রদান, অবসরের বয়সসীমা পঁয়ষট্টি বছর করা ও অবসরপ্রাপ্ত সমস্ত স্কিম ওয়ার্কারদের পেনশন ও এককালীন ভাতা প্রদান,সমস্ত স্কিম ওয়ার্কারদের ন্যূনতম বেতন ২১ হাজার টাকা, সরকার ঘোষিত বোনাস সকল স্কিম ওয়ার্কারদের দেওয়ার দাবি সহ ১০ দফা দাবিতে তাদের আন্দোলন চলছে। আজ আসানসোল কোর্ট চত্বরে স্কীম ওয়ার্কাররা জমায়েত হয়ে মিছিল করে পশ্চিম বর্ধমান জেলার জেলা শাসকের দপ্তরে ডেপুটেশন দেয়। দাবি পূরণ না হলে পরবর্তীতে ধারাবাহিক ভাবে আন্দোলন চলবে।


Post a Comment

0 Comments