Scrooling

হাঁপানি ও অ্যালার্জিজনিত সমস্যায় ভুগছেন ? বিশেষজ্ঞ চিকিৎসক ডাঃ অয়ন শিকদার আগামী ২৫ আগস্ট বর্ধমানে আসছেন। নাম লেখাতে যোগাযোগ 9734548484 অথবা 9434360442 # টি টোয়েন্টি ওয়ার্ল্ড ক্রিকেট ২০২৪ : ভারতের বিশ্ব রেকর্ড, প্রথম থেকে শেষ সব ম্যাচে ভারতের জয় # কাঞ্চনজঙ্ঘা এক্সপ্রেস দুর্ঘটনায় প্রাণ হারিয়েছেন আউসগ্রামের বিউটি বেগম # নরেন্দ্র মোদীর মন্ত্রীসভায় পশ্চিমবঙ্গ থেকে শপথ নিলেন ডঃ সুকান্ত মজুমদার ও শান্তনু ঠাকুর # আঠারো তম লোকসভা ভোটের ফলাফল : মোট আসন ৫৪৩টি। NDA - 292, INDIA - 234, Others : 17 # পশ্চিমবঙ্গে ভোটের ফলাফল : তৃণমূল কংগ্রেস - ২৯, বিজেপি - ১২, কংগ্রেস - ১

ভবানীপুর ৭৫ পল্লী'র দুর্গাপুজো, এবছরও সেরার দৌড়ে এগিয়ে


 

ভবানীপুর ৭৫ পল্লী'র দুর্গাপুজো, এবছরও সেরার দৌড়ে এগিয়ে




ডিজিটাল ডেস্ক রিপোর্ট, সংবাদ প্রভাতী : কলকাতা শহরে ভবানীপুর ৭৫ পল্লী'র দুর্গাপুজো মানেই অভিনবত্ব কিছু থাকবেই। এবছর কোভিড ১৯ পরিস্থিতিতে ভবানীপুর ৭৫ পল্লীর পুজোর থিম "মা"। রবিবার সন্ধ্যায় ৫৬ তম বর্ষে এই পুজোর আনুষ্ঠানিক উদ্বোধন করেন রাজ্যের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। 




দক্ষিণ কলকাতার শীর্ষস্থানীয় ক্লাবগুলোর মধ্যে ভবানীপুর ৭৫ পল্লী বর্তমানে এক উদীয়মান নক্ষত্র। সারা বছর তারা সমাজসেবামূলক কাজে যুক্ত থাকে। দুর্গাপুজোয় তাদের অভিনব ভাবনা এবং শিল্পকলার বাস্তবায়নে মানুষের চোখ ফেরানো দায় হয়ে যায়। অবিচ্ছিন্ন ভাবে গত কয়েক বছর ধরে ভবানীপুর ৭৫ পল্লীর দুর্গাপুজো থিমের বাহারে বিশ্বজুড়ে কয়েক মিলিয়ন মানুষের হৃদয়ে জায়গা করে নিয়েছে। বর্তমানে কোভিড ১৯ চলমান মহামারির কারণে প্রত্যেকের জীবন এক অচলাবস্থার মধ্যে চলছে। প্রত্যেকে মৃত্যুর আশঙ্কা করছেন। এই পরিস্থিতিতে এবছর পুজোর ৫৬ তম বর্ষে মানবতাকে বাঁচাতে "মা" থিমটি রেখেছেন উদ্যোক্তারা। এবছর সর্বশক্তিময়ীর কাছে প্রার্থনা করবে পৃথিবী দ্রুত স্বাভাবিক ছন্দে ফিরে আসুক। উদ্যোক্তাদের আশা ও বিশ্বাস করোনা রাক্ষসকে ধ্বংস করে দেবী দুর্গা এই পৃথিবীকে শীঘ্রই স্বাভাবিক জীবনে ফিরিয়ে দেবেন।




রবিবার রাতে গণমাধ্যমের সঙ্গে কথা বলতে গিয়ে ভবানীপুর ৭৫ পল্লী'র সম্পাদক সুবীর দাস বলেন, গতবছর ৫৫ তম বর্ষে বিশাল সাফল্যের পর ক্লাবের পুরো সকল সদস্য ভীষণ ভাবে উদ্দীপ্ত। এবছর ৫৬ তম বর্ষে তাদের পুজোর ভাবনা শিল্পকলায় নিখুঁত ভাবে ফুটিয়ে তুলেছেন তরুণ প্রতিভাবান শিল্পী অনিমেষ দাশ। সুবীরবাবু বলেছেন, তাদের দুর্গাপুজো সমগ্র বিশ্ববাসীর কাছে তুলে ধরতে তারা এল এস ইউ (লন্ডন শারদ উৎসব) এর সাথে চুক্তি করেছেন। তবে এবছর সব রকম স্বাস্থ্যবিধি মেনেই পুজোর আয়োজন করা হয়েছে। তবে বরাবরের মতো এবছরও প্রতিমা থেকে পরিবেশ, সৃষ্টি থেকে সুরক্ষা এবং সাম্প্রদায়িক সম্প্রীতি সবক্ষেত্রে স্বতন্ত্রতা বজায় রাখার জন্য ক্লাব সদস্যরা বিশেষ যত্নবান রয়েছেন।




বিগত বছরগুলোতে তাদের দুর্গাপুজোর ভাবনায় উঠে এসেছে 'নীল সাদায় এক টুকরো ভবানীপুর', 'মা-এর আঁচল', 'ও আমার দেশের মাটি', 'আরশিনগর', 'আমার স্বপ্ন ভবানীপুর - ই লন্ডন', 'উল্টে পাতা সোনাই কথা' এবং গত বছরের থিম ছিল 'নাগর দোলায় সবার পুজো'। আপামর জনসাধারণের বিশ্বাস ও প্রশংসায় ধন্য হয়ে ভবানীপুর ৭৫ পল্লী ৫৬ তম বছরেও আশাবাদী শিল্পকলার উপস্থাপনায় এবছরও সেরার মুকুট ছিনিয়ে নিতে সক্ষম হবে।