চৈতন্য মহাপ্রভু'র নামে নব নির্মিত তোরণ উদ্বোধন কাটোয়ার দাঁইহাটে

উচ্চ মাধ্যমিকে রাজ্যের সেরা অদিশা দেবশর্মা, দশের মেধা তালিকায় ২৭২ জন # মাধ্যমিকে যুগ্ম প্রথম বর্ধমান সিএমএস হাই স্কুলের রৌনক মন্ডল এবং বাঁকুড়ার রাম হরিপুর রামকৃষ্ণ মিশনের অর্ণব ঘড়াই # আধার কার্ডের ফটোকপির অপব্যবহার রুখতে বিজ্ঞপ্তি জারি # ইউনেস্কো'র সাংস্কৃতিক ঐতিহ্যের তালিকায় পশ্চিমবঙ্গের দুর্গাপুজো # বাংলার চিকিৎসক উজ্জ্বল পোদ্দার স্ট্যানফোর্ড বিশ্ববিদ্যালয়ের সেরার তালিকায়মাধ্যমিকের পর উচ্চমাধ্যমিকেও তাক লাগালো কাটোয়ার অভীক পশ্চিমবঙ্গে কোভিড বিধিনিষেধ প্রত্যাহার #১০০ দিনের কাজের বকেয়া টাকা নিয়ে কেন্দ্রের বিরুদ্ধে তৃণমূল কংগ্রেসের আন্দোলন

পঞ্চায়েত উপ প্রধানের উদ্যোগে প্রশংসায় পঞ্চমুখ পূজা উদ্যোক্তারা


 

পঞ্চায়েত উপ প্রধানের উদ্যোগে প্রশংসায় পঞ্চমুখ পূজা উদ্যোক্তারা


অতনু হাজরা, জামালপুর : অন্যান্য বারের তুলনায় এবারের দুর্গাপূজা সম্পুর্ন অন্য পরিস্থিতিতে হচ্ছে। এবারের পুজোয় রয়েছে একগুচ্ছ সরকারি নির্দেশিকা। আবার তারই সাথে রয়েছে হাইকোর্টের রায়। এসব মেনেই চলছে এবারের দুর্গাপূজা।এবারের পুজোয় অভিনব উদ্যোগ নিলেন জামালপুরে ১ নং গ্রাম পঞ্চায়েতের উপ প্রধান সাহাবুদ্দিন মন্ডল। রাজ্যের বহু ক্লাব, বারোয়ারী পূজা কমিটি এবারের পুজোতে সরকারি অনুদান পেয়েছে। কিন্তু সাহাবুদ্দিন মন্ডল যিনি এলাকায় পাঞ্জাব নামেই পরিচিত, তাঁর ব্যক্তিগত উদ্যোগে জামালপুর ১ পঞ্চায়েতের অন্তর্গত ১২ টি পূজা কমিটিকে ৫ লিটার স্যানিটাইজার,মাস্ক, একটি শুভেচ্ছাবার্তা, ফুল ও মিষ্টির প্যাকেট তুলে দেন। হালারা বিপত্তারিনি ক্লাব, বত্রিশবিঘা সর্বজনীন, বেত্রাগর বারোয়ারী, ফ্রেন্ডস ক্লাব, দ্বীপেরমানা বারোয়ারী, কালিতলা বারোয়ারী সহ অন্যান্য পূজা কমিটিগুলো উপ প্রধানের এই উদ্যোগের প্রশংসা করেন। 



এদিন সাহাবুদ্দিনের সঙ্গে ছিলেন প্রতিটি গ্রামের তৃণমূল নেতৃত্ব। পুজোকমিটিগুলি রাজ্য সরকার তথা মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় এর প্রতি বিশেষ কৃতজ্ঞতা জানান। উপ প্রধান সাহাবুদ্দিন মন্ডল প্রত্যেকটি পূজামণ্ডপে গিয়ে প্রত্যেককে সরকারি নির্দেশিকা মেনে ও করোনাবিধি মেনে পুজো করার কথা বলেন। তাঁর এই কাজের প্রশংসায় পঞ্চমুখ এলাকার মানুষেরা। এই কাজের মধ্যদিয়ে তিনি যেমন একদিকে প্রত্যেকটি ক্লাবকে করোনা নিয়ে সচেতন করলেন ঠিক অন্যদিকে জনসংযোগ সারলেন বলে মনে করা হচ্ছে।




Post a Comment

0 Comments