চৈতন্য মহাপ্রভু'র নামে নব নির্মিত তোরণ উদ্বোধন কাটোয়ার দাঁইহাটে

আউশগ্রামের কৃষক বিক্ষোভে বিজেপি থেকে তৃণমূলে যোগদান


 

আউশগ্রামের কৃষক বিক্ষোভে বিজেপি থেকে তৃণমূলে যোগদান



রাধামাধব মণ্ডল


আউশগ্রামের কৃষক বিক্ষোভ সভায় বিজেপি থেকে তৃণমূলে যোগদান করলেন অনেকেই। সোমবার বিকেলে আউশগ্রাম ২ ব্লকের রামনগরের গোপালপুর কলোনিতে অজয়ের তীরে ফ্লাড সেণ্টারে অনৈতিক কৃষিবিলের বিরুদ্ধে এক বিক্ষোভ সভা হয়। সেই সভায় এদিন গোপালপুর কলোনির ৩৪ জন আদিবাসী যুবক বিজেপি ছেড়ে তৃণমূলে যোগদান করে। এই সভায় উপস্থিত ছিলেন আউশগ্রাম ২ ব্লকের তৃণমূল কংগ্রেসের সভাপতি রামকৃষ্ণ ঘোষ, আউশগ্রাম ২ পঞ্চায়েত সমিতির সহসভাপতি রবিলাল হেমরম, অঞ্চল তৃণমূল কংগ্রেসের সভাপতি আসগর শেখ, শিক্ষক নেতা অর্ঘ্য বিশ্বাস, সুজিৎ চট্টোপাধ্যায়, সাত্যকী ঘোষ, দেবদাস সরকার, পরিধন কর্মকাররা।



রামকৃষ্ণ ঘোষের বক্তব্যে রাজ্য সরকারের বিভিন্ন প্রকল্পের বিষয় যেমন উঠে এসেছে। তেমনই তিনি গলা তুলে বলেছেন, পাকা রাস্তা, ড্রেন, বিদ্যুৎ পরিষেবা কথা। পানীয় জলের কথা। রাজ্য সরকারের কৃষকদের জন্য নানা প্রকল্পের কথা তুলে ধরেন। সেই সঙ্গে তিনি উত্তরপ্রদেশের হাথরাসের ঘটনা উল্লেখ করে তীব্র ভাষায় নিন্দা করেন।

ছাত্রনেতা রাজদীপ ভট্টাচার্য বলেন,"আগামীকে পথ দেখাবে বাংলা। তাই বাঙালি হয়ে, আমাদের বাঙালির দল তৃণমূলকে আরও শক্তিশালী করতে হবে।" এলাকার বিশিষ্ট শিক্ষক সুজিৎ চট্টোপাধ্যায় বলেন, "এখানকার মানুষ যন্ত্রণা পেয়ে, ওপাড় বাংলা থেকে এসেছে। তাদের যন্ত্রণার আমরা ভাগ পেতে চাই। সে সুযোগ আমাদের করে দেবেন আশারাখি।" যুবনেতা সাত্যকী ঘোষ বলেন, "মমতা ব্যানার্জী থাকলে, কোনো এনআরসি হবে না। ওপাড়ের অগ্নিদগ্ধ স্মৃতি আর ফিরবে না। মানুষে মানুষে প্রেমে থাকুন। ভালোবাসায় থাকুন। সরকারের সঙ্গে থাকুন। "