Scrooling

নরেন্দ্র মোদীর মন্ত্রীসভায় পশ্চিমবঙ্গ থেকে শপথ নিলেন ডঃ সুকান্ত মজুমদার ও শান্তনু ঠাকুর # অ্যালার্জিজনিত সমস্যায় ভুগছেন ? বিশেষজ্ঞ চিকিৎসক ডাঃ অয়ন শিকদার আগামী ২১ জুলাই বর্ধমানে আসছেন। নাম লেখাতে যোগাযোগ 9734548484 অথবা 9434360442 # আঠারো তম লোকসভা ভোটের ফলাফল : মোট আসন ৫৪৩টি। NDA - 292, INDIA - 234, Others : 17 # পশ্চিমবঙ্গে ভোটের ফলাফল : তৃণমূল কংগ্রেস - ২৯, বিজেপি - ১২, কংগ্রেস - ১

বিধানসভা'র ডেপুটি স্পিকার সুকুমার হাঁসদা'র প্রয়াণে মুখ্যমন্ত্রী'র শোক প্রকাশ


 

বিধানসভা'র ডেপুটি স্পিকার সুকুমার হাঁসদা'র প্রয়াণে মুখ্যমন্ত্রী'র শোক প্রকাশ



ডিজিটাল ডেস্ক রিপোর্ট, সংবাদ প্রভাতী : পশ্চিমবঙ্গ বিধানসভার ডেপুটি স্পিকার ডঃ সুকুমার হাঁসদা প্রয়াত হয়েছেন। বৃহস্পতিবার চিনি কলকাতায় শেষ নিঃশ্বাস ত্যাগ করেন। মৃত্যুকালে তাঁর বয়স হয়েছিল ৬৬ বছর। 

 সুকুমার হাঁসদা'র প্রয়াণে রাজ্যের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় এক শোকবার্তায় বলেছেন ডঃ হাঁসদা তাঁর সারা জীবন আদিবাসীদের উন্নয়নব্রতে উৎসর্গ করেছিলেন। আদিবাসী আন্দোলনে ও আদিবাসী মানুষের কল্যাণসাধনে তাঁর ভূমিকা ও অবদান ছিল বিরাট। আদিবাসী সমাজের অভ্যন্তরে থেকে তিনি তাঁদের বিকাশে নিজের জীবন অতিবাহিত করেন।

তিনি ঝাড়গ্রাম কেন্দ্র থেকে দুবার বিধায়ক নির্বাচিত হন।  

পশ্চিমাঞ্চল উন্নয়ন দপ্তরের মন্ত্রীর দায়িত্বও তিনি পালন করেছেন।

মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় ডঃ হাঁসদা'র পরিবার-পরিজন ও অনুরাগীদের আন্তরিক সমবেদনা জানিয়েছেন।

উল্লেখ্য ডঃ সুকুমার হাঁসদা তৃণমূল কংগ্রেসের পশ্চিমবঙ্গ রাজ্য কমিটির সহ-সভাপতি ছিলেন। তাঁর মৃত্যুতে রাজ্য মন্ত্রীসভার অন্যান্য সদস্যরাও শোক প্রকাশ করেছেন। 


                                                       ছবি : অতনু হাজরা

সাংবাদিকদের সঙ্গেও ডঃ সুকুমার হাঁসদা'র আন্তরিক সম্পর্ক ছিল। বিশেষ করে ইন্ডিয়ান জার্নালিস্টস এ্যাসোসিয়েশন এর রাজ্য কমিটির কর্মকর্তাদের সঙ্গে তাঁর নিবিড় যোগাযোগ ছিল। সংগঠনের আহ্বানে কলকাতা কিংবা বর্ধমান ছুটে এসেছেন এক ডাকে। ডঃ হাঁসদা'র প্রয়াণে সংগঠনের কর্মকর্তারা শোক প্রকাশ করেছেন।