চৈতন্য মহাপ্রভু'র নামে নব নির্মিত তোরণ উদ্বোধন কাটোয়ার দাঁইহাটে

উচ্চ মাধ্যমিকে রাজ্যের সেরা অদিশা দেবশর্মা, দশের মেধা তালিকায় ২৭২ জন # মাধ্যমিকে যুগ্ম প্রথম বর্ধমান সিএমএস হাই স্কুলের রৌনক মন্ডল এবং বাঁকুড়ার রাম হরিপুর রামকৃষ্ণ মিশনের অর্ণব ঘড়াই # আধার কার্ডের ফটোকপির অপব্যবহার রুখতে বিজ্ঞপ্তি জারি # ইউনেস্কো'র সাংস্কৃতিক ঐতিহ্যের তালিকায় পশ্চিমবঙ্গের দুর্গাপুজো # বাংলার চিকিৎসক উজ্জ্বল পোদ্দার স্ট্যানফোর্ড বিশ্ববিদ্যালয়ের সেরার তালিকায়মাধ্যমিকের পর উচ্চমাধ্যমিকেও তাক লাগালো কাটোয়ার অভীক পশ্চিমবঙ্গে কোভিড বিধিনিষেধ প্রত্যাহার #১০০ দিনের কাজের বকেয়া টাকা নিয়ে কেন্দ্রের বিরুদ্ধে তৃণমূল কংগ্রেসের আন্দোলন

যুবশ্রী প্রকল্পের সাত বছর পূর্ণ হলেও যুবক-যুবতীদের কর্মসংস্থান অনিশ্চিত


 

যুবশ্রী প্রকল্পের সাত বছর পূর্ণ হলেও যুবক-যুবতীদের কর্মসংস্থান অনিশ্চিত


ডেস্ক রিপোর্ট, সংবাদ প্রভাতী : ২০১৩ সালের আজকের দিনে বাংলার মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় তার সাধের যুবশ্রী প্রকল্প উদ্বোধন করেছিলেন। সাত বছর আগে সেই দিন কলকাতা নেতাজি ইন্ডোর স্টেডিয়ামে তিনি ঘোষণা করেছিলেন এমপ্লয়মেন্ট ব্যাঙ্কে নথিভূক্ত প্রথম এক লক্ষ যুবক-যুবতীকে মাসিক ১৫০০ টাকা উৎসাহ ভাতা প্রদান করবেন এবং প্রতিশ্রুতি দিয়েছিলেন দু এক বছরের মধ্যে তাদের কর্মসংস্থানের ব্যবস্থা করে দেবেন।আজকের দিনে এই প্রকল্পের সাত বছর পূর্ণ হল কিন্তু দুঃখের বিষয় এখান থেকে প্রায় কারোরই কর্মসংস্থান হয়নি। এই পরিপেক্ষিতে বিগত দিনে স্থায়ী কর্মসংস্থানের দাবিতে যুবশ্রী'রা সংগঠিত হয়ে গড়ে তুলেছে "পশ্চিমবঙ্গ যুবশ্রী এমপ্লয়মেন্ট ব্যাঙ্ক কর্ম প্রার্থী সমিতি"। তাদের বিভিন্ন দাবি-দাওয়া নিয়ে বিভিন্ন সময়ে আন্দোলনে সামিল হয়েছে। বহুবার নবান্ন তথা কালীঘাট দপ্তরে স্মারকলিপি প্রদান করেছে। 'পশ্চিমবঙ্গ যুবশ্রী এমপ্লয়মেন্ট ব্যাঙ্ক কর্মপ্রার্থী সমিতি' রাজ্য কমিটির সদস্য প্রণয় সাহা জানান, আজ পর্যন্ত বেকার যুবক-যুবতীদের কোন প্রকার সুরাহা মেলেনি। 



যুবশ্রী প্রকল্পের প্রতিষ্ঠা দিবস উপলক্ষে সংগঠনের উপদেষ্টা বিশিষ্ট সমাজসেবী, অধ্যাপিকা সুচেতা কুন্ডু এক প্রেস বিবৃতিতে, যুব সম্প্রদায়ের এই সমস্যার কথা তুলে ধরে পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রীর কাছে আবেদন রেখেছেন। এছাড়া আগামীতে এই বিষয়ে কোন প্রকার সুরাহা না মিললে কলকাতার বুকে বৃহত্তর আন্দোলনে অগ্রসর হবেন বলে যুবশ্রী সংগঠনের পক্ষ থেকে জানানো হয়েছে।


Post a Comment

0 Comments