চৈতন্য মহাপ্রভু'র নামে নব নির্মিত তোরণ উদ্বোধন কাটোয়ার দাঁইহাটে

শতবর্ষে বর্ধমান ডিস্ট্রিক্ট রাইস মিলস অ্যাসোসিয়েশন # উচ্চ মাধ্যমিকে রাজ্যের সেরা অদিশা দেবশর্মা, দশের মেধা তালিকায় ২৭২ জন # আধার কার্ডের ফটোকপির অপব্যবহার রুখতে বিজ্ঞপ্তি জারি # ইউনেস্কো'র সাংস্কৃতিক ঐতিহ্যের তালিকায় পশ্চিমবঙ্গের দুর্গাপুজো # বাংলার চিকিৎসক উজ্জ্বল পোদ্দার স্ট্যানফোর্ড বিশ্ববিদ্যালয়ের সেরার তালিকায়সরকারি কর্মচারীদের সুখের দিন শেষ, শ্রম কোড চালু হতে চলেছে সমগ্র ভারতে পশ্চিমবঙ্গে কোভিড বিধিনিষেধ প্রত্যাহার #পূর্ব বর্ধমান জেলায় মন্ত্রী স্বপন দেবনাথ এর উদ্যোগে খালবিল ও চুনোমাছ উৎসবের উদ্বোধন ২৫ ডিসেম্বর

বিশ্ববাংলা শারদ সম্মান জেলায় সেরা পুজো, প্রতিমা ও মন্ডপের শিরোপা কাদের ?



           
বিশ্ববাংলা শারদ সম্মান জেলায় সেরা পুজো, প্রতিমা ও মন্ডপের শিরোপা কাদের ?



ডিজিটাল ডেস্ক রিপোর্ট, সংবাদ প্রভাতী : প্রতিবছরের মতো এবারও দুর্গাপুজো আয়োজনে বিশ্ববাংলা শারদ সম্মান প্রদান করা হবে। ইতিমধ্যেই সেরা পুজো, সেরা প্রতিমা, সেরা মন্ডপ ও সেরা কোভিড সচেতনতার পুরস্কার ঘোষণা করা হয়েছে। জেলা তথ্য ও সংস্কৃতি আধিকারিক কুশল চক্রবর্ত্তী জানিয়েছেন, পূর্ব বর্ধমান জেলায় সেরা পুজোর শিরোপা পেয়েছে বর্ধমান ২ ব্লকের 'বড়শুল জাগরনী'। ১৫ অক্টোবর কলকাতা থেকে ভার্চুয়ালি এই দুর্গাপুজোর উদ্বোধন করেছিলেন রাজ্যের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। এছাড়াও পূর্ব বর্ধমান জেলায় কাটোয়ার 'নানাগড় সবুজ সংঘ' এবং শহর বর্ধমানের 'সবুজ সংঘ' সেরা পুজোর স্বীকৃতি পেয়েছে। 


জেলায় সেরা প্রতিমা'র শিরোপা পেয়েছে কালনার 'পুরাতন বাসস্ট্যান্ড বারোয়ারী ব্যবসায়ী সমিতি', কাটোয়ার 'আমরা সবাই' এবং শহর বর্ধমানের 'নির্ভীক সংঘ'।

সেরা মন্ডপের শিরোপা পেয়েছে বর্ধমান ২ ব্লকের 'বড়শুল ইয়ং মেনস্ এ্যাসোসিয়েশন', শহর বর্ধমানের কেশবগঞ্জ বারোয়ারী দুর্গোৎসব এবং পদ্মশ্রী সংঘ।




এছাড়া সেরা কোভিড সচেতনতা শিরোপা পেয়েছে মেমারি ১ ব্লকের 'পাল্লারোড পল্লীমঙ্গল সমিতি', খন্ডঘোষ তাঁতিপাড়া সর্বজনীন দুর্গাপুজা কমিটি এবং মেমারি সারদাপল্লী অরবিন্দপল্লী রিক্রিয়েশন ক্লাব।




অন্যদিকে দুর্গাপুজোর আয়োজনে পথ সচেতনতার উপর সেফ ড্রাইভ সেভ লাইফ ভাবনায় পূর্ব বর্ধমান জেলা পুলিশের পক্ষ থেকেও পুরস্কার ঘোষণা করা হয়েছে। জেলা পুলিশ সুপার ভাস্কর মুখোপাধ্যায় জানিয়েছেন, সেফ ড্রাইভ সেভ লাইফ ভাবনায় পূর্ব বর্ধমান জেলার সেরা হয়েছে গলসি থানা এলাকার গলসি স্টার ক্লাব। সেফ ড্রাইভ সেভ লাইফ এর সচেতনতা প্রর্দশনে জেলার সেরা হয়েছে মন্তেশ্বর থানার অন্তর্গত মন্তেশ্বর সুভাষ স্মৃতি সংঘ। সেফ ড্রাইভ সেভ লাইফ এর উপর সচেতনতার প্রচারে জেলায় সেরা হয়েছে মেমারি থানার অন্তর্গত বাগিলা সর্বজনীন দুর্গাপুজা কমিটি। পুলিশ সুপার জানিয়েছেন, সেরা পুজো কমিটি গুলোর প্রতিটিকে ২৫ হাজার টাকার চেক ও ট্রফি প্রদান করা হবে।


Post a Comment

0 Comments