চৈতন্য মহাপ্রভু'র নামে নব নির্মিত তোরণ উদ্বোধন কাটোয়ার দাঁইহাটে

শতবর্ষে বর্ধমান ডিস্ট্রিক্ট রাইস মিলস অ্যাসোসিয়েশন # উচ্চ মাধ্যমিকে রাজ্যের সেরা অদিশা দেবশর্মা, দশের মেধা তালিকায় ২৭২ জন # আধার কার্ডের ফটোকপির অপব্যবহার রুখতে বিজ্ঞপ্তি জারি # ইউনেস্কো'র সাংস্কৃতিক ঐতিহ্যের তালিকায় পশ্চিমবঙ্গের দুর্গাপুজো # বাংলার চিকিৎসক উজ্জ্বল পোদ্দার স্ট্যানফোর্ড বিশ্ববিদ্যালয়ের সেরার তালিকায়সরকারি কর্মচারীদের সুখের দিন শেষ, শ্রম কোড চালু হতে চলেছে সমগ্র ভারতে পশ্চিমবঙ্গে কোভিড বিধিনিষেধ প্রত্যাহার #পূর্ব বর্ধমান জেলায় মন্ত্রী স্বপন দেবনাথ এর উদ্যোগে খালবিল ও চুনোমাছ উৎসবের উদ্বোধন ২৫ ডিসেম্বর

বাড়ির কাজের মাসি-দিদিরাও দাবি আদায়ে আন্দোলনে


 

বাড়ির কাজের মাসি-দিদিরাও দাবি আদায়ে আন্দোলনে


ডেস্ক রিপোর্ট, সংবাদ প্রভাতী : বাড়ির কাজের মাসি এবং দিদিরাও এবার দাবি আদায়ে আন্দোলনে সামিল। গড়ে উঠেছে সারা বাংলা পরিচারিকা সমিতি। শুক্রবার সর্বভারতীয় শ্রমিক সংগঠন এ আই ইউ টি ইউ সি'র ডাকে অসংগঠিত শ্রমিকদের ন্যূনতম মজুরি ও সামাজিক সুরক্ষার দাবিতে সর্বভারতীয় প্রতিবাদ দিবস পালিত হয়। এ আই ইউ টি ইউ সি'র ছত্রছায়ায়়    সারা বাংলা পরিচারিকা সমিতির পক্ষ থেকে এই প্রতিবাদ দিবসে সামিল হল দুর্গাপুরের পরিচারিকারা। আজ পরিচারিকারা বিক্ষোভ কর্মসূচীর মাধ্যমে সরকারের উদ্দেশ্যে দাবী পত্র তুলে ধরলো।

সারা বাংলা পরিচারিকা সমিতির যুগ্ম সম্পাদক ময়না কর্মকার ও বেবী দাস তাদের দাবি গুলো উল্লেখ করে জানান, প্রথমতঃ পরিচারিকাদের জন্য নির্দিষ্ট মজুরি রাজ্য সরকার কে ঘোষণা করতে হবে, দ্বিতীয়তঃ সামাজিক সুরক্ষা প্রকল্পের অন্তর্ভুক্ত শিক্ষা ও চিকিৎসা সুবিধার অধিকার কেড়ে নেওয়া চলবে না, তৃতীয়তঃ সরকারি স্বীকৃত পরিচয় পত্র পরিচারিকাদের দিতে হবে, চতুর্থতঃ পুজোর আগে পরিচারিকা মা-বোনেদের সরকারি অনুদান ঘোষণা করতে হবে এবং করোনা অতিমারি পরিস্থিতি স্বাভাবিক না হওয়া পর্যন্ত এই সরকারি অনুদান চালু রাখতে হবে। সংগঠনের দুই নেত্রী বলেন, তাদের আশা রাজ্যের মুখ্যমন্ত্রী পরিচারিকা সমিতির দাবিগুলো সহৃদয়তার সঙ্গে বিবেচনা করবেন।


Post a Comment

0 Comments