চৈতন্য মহাপ্রভু'র নামে নব নির্মিত তোরণ উদ্বোধন কাটোয়ার দাঁইহাটে

হাথরাস কাণ্ডের প্রতিবাদে পথে নামলো তৃণমূল কংগ্রেস সংখ্যালঘু সেল


 

হাথরাস কাণ্ডের প্রতিবাদে পথে নামলো তৃণমূল কংগ্রেস সংখ্যালঘু সেল


অতনু ঘোষ ও সত‍্য শিকদার, মেমারি : ‌উত্তরপ্রদেশের হাথরাসে ১৯ বছরের দলিত কন্যাকে ধর্ষণ করে খুন এবং পরে পরিবারের অনুমতি ছাড়াই তার দেহ পুড়িয়ে দেওয়ার ঘটনায় সারা দেশ ফুঁসছে। প্রতিবাদে সরব হয়েছে প্রতিটি রাজনৈতিক দল। সারা দেশের পাশাপাশি উত্তরপ্রদেশের হাথরস কাণ্ড নিয়ে প্রতিবাদে মুখর হয়ে উঠেছে পূর্ব বর্ধমান জেলার মেমারি ১ নম্বর ব্লক তৃণমূল কংগ্রেসের সংখ্যালঘু সেল।

 উল্লেখ্য, নির্যাতিতার পরিবারের পাশে দাঁড়াতে, তাঁদের সমবেদনা জানাতে হাথরাসে পৌঁছে যান তৃণমূলের প্রতিনিধি দল। ওই দলে ছিলেন সাংসদ ডেরেক ও ব্রায়েন, কাকলি ঘোষ দস্তিদার, প্রতিমা মণ্ডল ও মমতাবালা ঠাকুর। অভিযোগ, পুলিশ সেখানে তাঁদের শুধু বাধাই দেয়নি, রীতিমতো হেনস্থা করেছে তাঁদের। পুরুষ পুলিশের বিরুদ্ধে মহিলা সাংসদদের গায়ে হাত দেওয়ার অভিযোগ জানিয়েছেন মমতাবালা ঠাকুর ও প্রতিমা মণ্ডল। ওদিকে, পুলিশের সঙ্গে ধস্তাধস্তির সময় মাটিতে পড়ে যান ডেরেক ও’‌ব্রায়েন। কাকলি ঘোষ দস্তিদারের অভিযোগ, ডেরেককে ঠেলে ফেলে দিয়েছে উত্তরপ্রদেশের পুলিশ।

এই ঘটনার প্রতিবাদে এদিন পূর্ব বর্ধমান জেলার মেমারি ১ নম্বর ব্লকের দলুই বাজার দু'নম্বর অঞ্চলে মেমারি ১ নম্বর ব্লক তৃণমূল কংগ্রেস সংখ্যালঘু সেল এর পক্ষ থেকে মোদি সরকারের বিরুদ্ধে মিছিল অনুষ্ঠিত হয়। 



এদিন "মোদী হটাও দেশ বাঁচাও" এই স্লোগানকে সামনে রেখে মেমারি ১ ব্লক তৃণমূল কংগ্রেস সংখ্যালঘু সেলের সভাপতি মীর পারভেজ উদ্দিন এর নেতৃত্বে সংখ্যালঘু সেলের অঞ্চল সভাপতি সেখ রজব কে সাথে নিয়ে প্রায় তিনশোর বেশি মানুষ দলুই বাজার ২ অঞ্চলে মিছিল ও পথসভা করেন।