চৈতন্য মহাপ্রভু'র নামে নব নির্মিত তোরণ উদ্বোধন কাটোয়ার দাঁইহাটে

শতবর্ষে বর্ধমান ডিস্ট্রিক্ট রাইস মিলস অ্যাসোসিয়েশন # উচ্চ মাধ্যমিকে রাজ্যের সেরা অদিশা দেবশর্মা, দশের মেধা তালিকায় ২৭২ জন # আধার কার্ডের ফটোকপির অপব্যবহার রুখতে বিজ্ঞপ্তি জারি # ইউনেস্কো'র সাংস্কৃতিক ঐতিহ্যের তালিকায় পশ্চিমবঙ্গের দুর্গাপুজো # বাংলার চিকিৎসক উজ্জ্বল পোদ্দার স্ট্যানফোর্ড বিশ্ববিদ্যালয়ের সেরার তালিকায়সরকারি কর্মচারীদের সুখের দিন শেষ, শ্রম কোড চালু হতে চলেছে সমগ্র ভারতে পশ্চিমবঙ্গে কোভিড বিধিনিষেধ প্রত্যাহার #পূর্ব বর্ধমান জেলায় মন্ত্রী স্বপন দেবনাথ এর উদ্যোগে খালবিল ও চুনোমাছ উৎসবের উদ্বোধন ২৫ ডিসেম্বর

গাঙ্গেয় পশ্চিমবঙ্গে নিম্নচাপের জেরে অতি ভারী বর্ষণের সতর্কতা


 

গাঙ্গেয় পশ্চিমবঙ্গে নিম্নচাপের জেরে অতি ভারী বর্ষণের সতর্কতা


ডেস্ক রিপোর্ট, সংবাদ প্রভাতী : আর মাত্র দু-এক ঘণ্টা, গত কয়েকদিনের হাঁসফাঁস অবস্থা থেকে কিছুটা হলেও মুক্তি পাবেন পশ্চিমবঙ্গবাসী। উত্তর পূর্ব বঙ্গোপসাগরে একটি নিম্নচাপ ঘণীভূত হয়েছে। যার জেরে দক্ষিণবঙ্গ সহ উত্তরবঙ্গের জেলাগুলোতে ব্যাপক বৃষ্টিপাতের সম্ভাবনা রয়েছে। ইতিমধ্যে আবহাওয়া দপ্তর স্পেশাল বুলেটিনের মাধ্যমে প্রশাসনের সব বিভাগকে সতর্ক করেছে। বুলেটিনে বলা হয়েছে নিম্নচাপের প্রভাবে আগামী ২০ সেপ্টেম্বর থেকে ২৩ সেপ্টেম্বর দক্ষিণবঙ্গের পাশাপাশি উত্তরবঙ্গের জেলাগুলোতে প্রবল বৃষ্টি হতে পারে। আর সেই জন্যই আলিপুর আবহাওয়া দপ্তর থেকে পূর্বাভাস দিয়ে সতর্ক করা হয়েছে।

আলিপুর আবহাওয়া দপ্তর জানিয়েছে, উত্তর পূর্ব বঙ্গোপসাগরে উদ্ভূত নিম্নচাপটি গাঙ্গেয় পশ্চিমবঙ্গে এগিয়ে আসছে। আবহাওয়া দপ্তর থেকে হলুদ সংকেত দিয়ে বলা হয়েছে নিম্নচাপের জেরে পশ্চিমবঙ্গের নদীয়া, পূর্ব মেদিনীপুর, উত্তর ও দক্ষিণ চব্বিশ পরগনা, পূর্ব বর্ধমান জেলা, হাওয়া, কলকাতা ও হুগলি জেলায় ২০ সেপ্টেম্বর ভারী বর্ষণ হবে। ২১ সেপ্টেম্বর ভারী থেকে অতি ভারী বর্ষণের সতর্কতা জারি করা হয়েছে বীরভূম, পূর্ব বর্ধমান ও পশ্চিম বর্ধমান জেলা, বাঁকুড়া, পুরুলিয়া, পশ্চিম মেদিনীপুর ও ঝাড়গ্রাম জেলায়। ২২ সেপ্টেম্বর দক্ষিণবঙ্গের বীরভূম, বাঁকুড়া, পুরুলিয়া ও পশ্চিম বর্ধমান জেলার ভারী থেকে অতি ভারী বর্ষণের পূর্বাভাস দিয়েছে আলিপুর আবহাওয়া দপ্তর।


অন্যদিকে ২১ সেপ্টেম্বর হলুদ সংকেত দিয়ে উত্তরবঙ্গের দার্জিলিং, আলিপুরদুয়ার, জলপাইগুড়ি, কোচবিহার ও কালিম্পং জেলায় ভারী বর্ষণের পূর্বাভাস দিয়েছে আবহাওয়া দপ্তর। ২২ সেপ্টেম্বর উত্তরবঙ্গের দার্জিলিং ও আলিপুরদুয়ার জেলায় মাত্রাতিরিক্ত বৃষ্টি হতে পারে। এছাড়া এদিন কমলা সংকেত দিয়ে জলপাইগুড়ি, কোচবিহার, কালিম্পং জেলার পাশাপাশি মালদা, উত্তর ও দক্ষিণ দিনাজপুর জেলায় ভারী বর্ষণের সতর্কতা দেওয়া হয়েছে। 

এর ফলে বিভিন্ন নদীতে জলস্ফীতির সম্ভাবনা রয়েছে। মৎস্যজীবিদের সমুদ্রে মাছ ধরার ক্ষেত্রে সতর্ক করা হয়েছে। যে সমস্ত মৎস্যজীবী গভীর সমুদ্রে মাছ ধরতে গিয়েছে তাদের আজ সন্ধ্যার মধ্যে ফিরে আসতে বলা হয়েছে।

Post a Comment

0 Comments