চৈতন্য মহাপ্রভু'র নামে নব নির্মিত তোরণ উদ্বোধন কাটোয়ার দাঁইহাটে

কৃষক বিক্ষোভ গ্রামে গ্রামে, কৃষি বিলের বিরুদ্ধে তৃণমূলের প্রতিবাদ সভা


 

কৃষক বিক্ষোভ গ্রামে গ্রামে, কৃষি বিলের বিরুদ্ধে তৃণমূলের প্রতিবাদ সভা


রাধামাধব মণ্ডল, আউসগ্রাম : এবার কৃষকদের বিরুদ্ধে নীতি প্রয়োগকে কেন্দ্র করে গ্রামে গ্রামে প্রতিবাদ সভা শুরু করলো তৃনমূল। সারাও মিলছে ব্যাপক। পূর্ব বর্ধমান জেলার আউশগ্রামের রামনগর গ্রাম পঞ্চায়েতের জঙ্গলমহল এলাকায় পাথরকুচি, ডাঙাপাড়া এলাকায় রামনগর অঞ্চল তৃণমূল কংগ্রেসের ডাকে কেন্দ্রীয় সরকারের কৃষক নীতির বিরুদ্ধে দাঁড়িয়ে এলাকার গরিব, কৃষক শ্রেণির মানুষকে নিয়ে একটি প্রতিবাদ সভা করে।

শুক্রবারের বিকেলের এই প্রতিবাদ সভায়, সাধারণ মানুষের উপচে পরা ভিড় দেখে আনন্দিত হয় অঞ্চল তৃণমূল কংগ্রেসের নেতৃত্ব। এদিনের এই প্রতিবাদ সভায় মহিলাদের উপস্থিতি ছিল চোখে পড়ার মতো। প্রতিবাদ সভায় বক্তব্য রাখেন আউসগ্রামের বিধায়ক অভেদানন্দ থান্দার, রামনগর অঞ্চল তৃণমূল কংগ্রেসের সভাপতি আসগর শেখ, দেবদাস সরকার। এছাড়াও পূর্ব বর্ধমান জেলা পরিষদের সদস্য কাকলি রাজা, আউশগ্রাম ২ পঞ্চায়েত সমিতির সভাপতি সৈয়দ হায়দার আলী।


কৃষকদের এই আঞ্চলিক প্রতিবাদ সভায় বক্তব্য রাখতে গিয়ে, রামনগর অঞ্চল তৃণমূল কংগ্রেসের সভাপতি আসগর সেখ বলেন, "কেন্দ্রের সরকার কৃষকের কথা ভাবে না। জোর করে নীতি প্রয়োগ করছে। আজ গোটা দেশে কৃষক বিক্ষোভ শুরু হয়েছে। আগামী নির্বাচনে তৃণমূলকে ভোট দেওয়ার আহ্বানও জানান তিনি।"


শুধুতাই নয়, এই প্রতিবাদ সভায় বক্তব্য রাখতে গিয়ে জেলা পরিষদের সদস্যা কাকলি রাজা বলেন,"জিও ফোনের সিমের মতো কেন্দ্র সরকার। আজ রেল বেচে দিল। তেমনই আজ কৃষকের উপর নীতি আনছে। আজ কেবেলের বিল দেখুন। কয়লা গেল। জিএসটি চাপালেন। এবার জীবন-জীবিকা কৃষকদের নিয়ে পড়লেন। ভাতের হাঁড়িতে হাত দিয়েছে। এটা বুঝে, মমতার পাশে দাঁড়ান। ভাতের হাঁড়ির পাশে দাঁড়ান।"