চৈতন্য মহাপ্রভু'র নামে নব নির্মিত তোরণ উদ্বোধন কাটোয়ার দাঁইহাটে

শতবর্ষে বর্ধমান ডিস্ট্রিক্ট রাইস মিলস অ্যাসোসিয়েশন # উচ্চ মাধ্যমিকে রাজ্যের সেরা অদিশা দেবশর্মা, দশের মেধা তালিকায় ২৭২ জন # আধার কার্ডের ফটোকপির অপব্যবহার রুখতে বিজ্ঞপ্তি জারি # ইউনেস্কো'র সাংস্কৃতিক ঐতিহ্যের তালিকায় পশ্চিমবঙ্গের দুর্গাপুজো # বাংলার চিকিৎসক উজ্জ্বল পোদ্দার স্ট্যানফোর্ড বিশ্ববিদ্যালয়ের সেরার তালিকায়সরকারি কর্মচারীদের সুখের দিন শেষ, শ্রম কোড চালু হতে চলেছে সমগ্র ভারতে পশ্চিমবঙ্গে কোভিড বিধিনিষেধ প্রত্যাহার #পূর্ব বর্ধমান জেলায় মন্ত্রী স্বপন দেবনাথ এর উদ্যোগে খালবিল ও চুনোমাছ উৎসবের উদ্বোধন ২৫ ডিসেম্বর

মানবাধিকার সংগঠনের প্রতিবাদ দিবস


 

মানবাধিকার সংগঠনের প্রতিবাদ দিবস


 ডেস্ক রিপোর্ট, সংবাদ প্রভাতী : মানবাধিকার সংগঠন সিপিডিআরএস - এর পক্ষ থেকে সারা বাংলা প্রতিবাদ দিবস এর ডাক দেওয়া হয়েছিল। সেই কর্মসূচিতে আজ দুর্গাপুর সিটি সেন্টারে মানবাধিকার লঙ্ঘনের বিরুদ্ধে সংগঠনের সদস্যরা প্রতিবাদ জানায়।

সংগঠনের রাজ্য কমিটির সহ-সম্পাদক সুচেতা কুন্ডু বলেন, বাক্ স্বাধীনতা হরণ, রাষ্ট্রীয় সন্ত্রাস সৃষ্টি, দেশের বিভিন্ন প্রান্তে সমাজকর্মীদের যথেচ্ছভাবে গ্রেপ্তার, ধর্মনিরপক্ষেতা ও গণতন্ত্রের ওপর আঘাত, এনআরসি, সিএএ চালুর বিরুদ্ধে এই প্রতিবাদ দিবস এর ডাক দেওয়া হয়েছে। সেই কর্মসূচিতে আজ সংগঠনের দুর্গাপুর শাখার পক্ষ থেকে দুর্গাপুর সিটি সেন্টারে সকাল সাড়ে এগারোটা য় মহকুমা শাসকের দপ্তরের সামনে এক বিক্ষোভ কর্মসূচির আয়োজন করা।



 তিনি আরও বলেন, কাফিল খান, ভারভারা রাও, উমর খালিদ, সুধা ভরদ্বাজ সহ দেশের যেকোন প্রান্তের যেকোন প্রতিবাদী মানুষ আজ সরকারের রক্তচক্ষুর শিকার। গণতন্ত্রকে বুড়ো আঙুল দেখিয়ে যে রাষ্ট্রীয় সন্ত্রাস নেমে আসছে, উদারনৈতিক মানসিকতা ও গণতান্ত্রিক মননকে তা চূড়ান্ত আঘাত হানছে। মানুষের জন্য মানুষের পাশে দাঁড়ানোর সাংবিধানিক অধিকার আজ প্রশ্নের মুখে। তাই মানুষের এমন চরম দুর্দিনে, মানুষকে বাঁচানোর দায়িত্ববোধ থেকে মানুষের পাশে দাঁড়ানোর পরিবর্তে, সমস্ত স্বাধীনতা হরণ করে চলেছে এই স্বৈরতান্ত্রিক সরকার। বর্তমান কালে নিজেদের আস্ফালন দেখাতে, মানুষের অসহায়তাকে পুঁজি করে সরকার একের পর এক কালা কানুন প্রয়োগ করে চলেছে, ঘটে চলেছে একের পর এক মানবাধিকার লঙ্ঘনের ঘটনা। এই পরিস্থিতিতে মানবাধিকার সংগঠন সিপিডিআরএস এর পক্ষ থেকে ২৮ শে সেপ্টেম্বর, সারা বাংলা প্রতিবাদ দিবসের আহ্বান করা হয়েছিল। আজ দুর্গাপুরে সিটি সেন্টারে সকাল সাড়ে এগারোটায় এই প্রতিবাদ কর্মসূচিতে অংশ নেন বিভিন্ন সম্প্রদায়ের বিশিষ্ট মানুষেরা।


Post a Comment

0 Comments