চৈতন্য মহাপ্রভু'র নামে নব নির্মিত তোরণ উদ্বোধন কাটোয়ার দাঁইহাটে

শতবর্ষে বর্ধমান ডিস্ট্রিক্ট রাইস মিলস অ্যাসোসিয়েশন # উচ্চ মাধ্যমিকে রাজ্যের সেরা অদিশা দেবশর্মা, দশের মেধা তালিকায় ২৭২ জন # আধার কার্ডের ফটোকপির অপব্যবহার রুখতে বিজ্ঞপ্তি জারি # ইউনেস্কো'র সাংস্কৃতিক ঐতিহ্যের তালিকায় পশ্চিমবঙ্গের দুর্গাপুজো # বাংলার চিকিৎসক উজ্জ্বল পোদ্দার স্ট্যানফোর্ড বিশ্ববিদ্যালয়ের সেরার তালিকায়সরকারি কর্মচারীদের সুখের দিন শেষ, শ্রম কোড চালু হতে চলেছে সমগ্র ভারতে পশ্চিমবঙ্গে কোভিড বিধিনিষেধ প্রত্যাহার #পূর্ব বর্ধমান জেলায় মন্ত্রী স্বপন দেবনাথ এর উদ্যোগে খালবিল ও চুনোমাছ উৎসবের উদ্বোধন ২৫ ডিসেম্বর

প্রাক্তন পঞ্চায়েত প্রধান সহ সিপিএম-বিজেপি ছেড়ে শতাধিক ঘাসফুল শিবিরে


 

প্রাক্তন পঞ্চায়েত প্রধান সহ সিপিএম-বিজেপি ছেড়ে শতাধিক ঘাসফুল শিবিরে



সত্যনারায়ণ শিকদার ও অতনু ঘোষ, মন্তেশ্বর : রাজ্যের শাসক বিরোধী বিরোধী শিবিরে ভাঙন অব্যাহত। ২০২১ এর বিধানসভা ভোটকে পাখির চোখ করে বিভিন্ন রাজনৈতিক দলগুলি নিজের নিজের ঘর গোছাতে ব্যস্ত। যার ফলে রাজনৈতিক দলের কর্মীদের মধ্যে দল বদলের প্রবণতা দেখা যাচ্ছে। কেউ গেরুয়া শিবির ছেড়ে ঘাস ফুলে আবার কেউ তৃণমূল ছেড়ে বিজেপির পতাকা কাঁধে তুলে নিচ্ছে। শনিবার মন্তেশ্বর ব্লকের মাঝেরগ্ৰাম অঞ্চলের সিহিগ্ৰামে তৃণমূল কংগ্রেসের মঞ্চে প্রায় ১০০টি পরিবার সিপিএম ও বিজেপি ছেড়ে তৃণমূলে যোগ দিলেন। এরমধ্যে উল্লেখযোগ্য হলো, এক সময় বামফ্রন্ট পরিচালিত পঞ্চায়েত প্রধান ছিলেন গুরুপদ হেমব্রম। সিপিএম ক্ষমতা হারাবার পর মমতা বন্দ্যোপাধ্যায়ের বৃহৎ কর্মযজ্ঞে অনুপ্রাণিত হয়ে নিজেকে সামিল করার জন্য আজ তিনি তার দলবল নিয়ে ঘাসফুলে যোগদান করলেন। তাঁদের হাতে তৃণমূল কংগ্রেসের দলীয় পতাকা তুলে দিলেন তৃণমূল কংগ্রেসের মন্তেশ্বর ব্লক সভাপতি আজিজুল সেখ ও পঞ্চায়েত সমিতির সহ সভাপতি সেখ আহমেদ হোসেন। এছাড়াও এই অনুষ্ঠানে উপস্থিত ছিলেন পঞ্চায়েত সমিতির সভাপতি প্রতিমা সাহা সহ আরও অনেকে।


ব্লক সভাপতি আজিজুল সেখ বলেন যে, বিরোধী শিবিরে লাগাতার ভাঙ্গন অব্যাহত। আগামী দিনে বহু মানুষ দিদির হাতকে আরো শক্তিশালী করতে তৃণমূলে যোগদান করবেন। এদিকে সদ্য তৃণমূলে যোগ দেওয়া গুরুপদ হেমব্রমের কথায়, বাম আমলের ৩৪ বছরে বাংলার উন্নয়ন থমকে গিয়েছিল। তৃণমূল ক্ষমতায় আসার পর রাজ্যে বিভিন্ন ক্ষেত্রে যেমন স্বাস্থ্য ব্যবস্থা থেকে শুরু করে শিক্ষাব্যবস্থা সমাজের সর্বক্ষেত্রেই তৃণমূলের উন্নয়ন দেখে তিনি আপ্লুত। সুতরাং আজ তিনি তৃণমূলের পতাকা কাঁধে নিয়ে এই উন্নয়ন যজ্ঞে সামিল হয়ে মানুষের পাশে দাঁড়াতে চান।


Post a Comment

0 Comments