Scrooling

কাঞ্চনজঙ্ঘা এক্সপ্রেস দুর্ঘটনায় প্রাণ হারিয়েছেন আউসগ্রামের বিউটি বেগম # নরেন্দ্র মোদীর মন্ত্রীসভায় পশ্চিমবঙ্গ থেকে শপথ নিলেন ডঃ সুকান্ত মজুমদার ও শান্তনু ঠাকুর # অ্যালার্জিজনিত সমস্যায় ভুগছেন ? বিশেষজ্ঞ চিকিৎসক ডাঃ অয়ন শিকদার আগামী ২১ জুলাই বর্ধমানে আসছেন। নাম লেখাতে যোগাযোগ 9734548484 অথবা 9434360442 # আঠারো তম লোকসভা ভোটের ফলাফল : মোট আসন ৫৪৩টি। NDA - 292, INDIA - 234, Others : 17 # পশ্চিমবঙ্গে ভোটের ফলাফল : তৃণমূল কংগ্রেস - ২৯, বিজেপি - ১২, কংগ্রেস - ১

নিম্নচাপ ঘণীভূত হচ্ছে গাঙ্গেয় পশ্চিমবঙ্গে, ভারী থেকে অতি ভারী বর্ষণের পূর্বাভাস


 

নিম্নচাপ ঘণীভূত হচ্ছে গাঙ্গেয় পশ্চিমবঙ্গে, ভারী থেকে অতি ভারী বর্ষণের পূর্বাভাস


ডেস্ক রিপোর্ট, সংবাদ প্রভাতী : উত্তর পূর্ব বঙ্গোপসাগরে একটি নিম্নচাপ ঘণীভূত হচ্ছে। যার জেরে দক্ষিণবঙ্গের জেলাগুলোতে ব্যাপক বৃষ্টিপাতের সম্ভাবনা রয়েছে। ইতিমধ্যে আবহাওয়া দপ্তর স্পেশাল বুলেটিনের মাধ্যমে প্রশাসনের সব বিভাগকে বিশদ জানিয়েছে। বুলেটিনে বলা হয়েছে নিম্নচাপের প্রভাবে আগামী ২০ সেপ্টেম্বর থেকে ২২ সেপ্টেম্বর দক্ষিণবঙ্গের জেলাগুলোতে প্রবল বৃষ্টি হতে পারে। আর সেই জন্যই আলিপুর আবহাওয়া দপ্তর থেকে অতি বর্ষণের পূর্বাভাস দিয়ে সতর্কতা জারি করা হয়েছে।



আলিপুর আবহাওয়া দপ্তরের বিজ্ঞানী জি কে দাশ বুলেটিনে সতর্কতামূলক বার্তা দিয়ে জানিয়েছেন, উত্তর পূর্ব বঙ্গোপসাগরে অবস্থানরত নিম্নচাপটি ক্রমশঃ শক্তি সঞ্চয় করে গাঙ্গেয় পশ্চিমবঙ্গে এগিয়ে আসছে। আবহাওয়া দপ্তর থেকে হলুদ সংকেত দিয়ে বলা হয়েছে নিম্নচাপের জেরে পশ্চিমবঙ্গের নদীয়া, পূর্ব মেদিনীপুর, উত্তর ও দক্ষিণ চব্বিশ পরগনা, পূর্ব বর্ধমান ও মুর্শিদাবাদ জেলায় ২০ সেপ্টেম্বর ভারী বর্ষণ হবে। ২১ সেপ্টেম্বর ভারী থেকে অতি ভারী বর্ষণের সতর্কতা জারি করা হয়েছে বীরভূম, পূর্ব ও পশ্চিম বর্ধমান, বাঁকুড়া, পুরুলিয়া, পশ্চিম মেদিনীপুর ও ঝাড়গ্রাম জেলায়। ২২ সেপ্টেম্বরও দক্ষিণবঙ্গের এই জেলাগুলোতে ভারী থেকে অতি ভারী বর্ষণের পূর্বাভাস দিয়েছে। মৎস্যজীবিদের সমুদ্রে মাছ ধরার ক্ষেত্রে সতর্ক করা হয়েছে।