চৈতন্য মহাপ্রভু'র নামে নব নির্মিত তোরণ উদ্বোধন কাটোয়ার দাঁইহাটে

শতবর্ষে বর্ধমান ডিস্ট্রিক্ট রাইস মিলস অ্যাসোসিয়েশন # উচ্চ মাধ্যমিকে রাজ্যের সেরা অদিশা দেবশর্মা, দশের মেধা তালিকায় ২৭২ জন # আধার কার্ডের ফটোকপির অপব্যবহার রুখতে বিজ্ঞপ্তি জারি # ইউনেস্কো'র সাংস্কৃতিক ঐতিহ্যের তালিকায় পশ্চিমবঙ্গের দুর্গাপুজো # বাংলার চিকিৎসক উজ্জ্বল পোদ্দার স্ট্যানফোর্ড বিশ্ববিদ্যালয়ের সেরার তালিকায়সরকারি কর্মচারীদের সুখের দিন শেষ, শ্রম কোড চালু হতে চলেছে সমগ্র ভারতে পশ্চিমবঙ্গে কোভিড বিধিনিষেধ প্রত্যাহার #পূর্ব বর্ধমান জেলায় মন্ত্রী স্বপন দেবনাথ এর উদ্যোগে খালবিল ও চুনোমাছ উৎসবের উদ্বোধন ২৫ ডিসেম্বর

বিদ্যাসাগরের জন্মদিনে জাতীয় শিক্ষকের সম্মান প্রদান করলো বাংলা পক্ষ


 

বিদ্যাসাগরের জন্মদিনে জাতীয় শিক্ষকের সম্মান প্রদান করলো বাংলা পক্ষ


ডেস্ক রিপোর্ট, সংবাদ প্রভাতী : ঈশ্বরচন্দ্র বিদ্যাসাগরের ২০১ তম জন্মদিবসে পূর্ব বর্ধমান বাংলা পক্ষের তরফে যে ভাবে জাতীয় শিক্ষক দিবস পালন করা হল তা এককথায় অভূতপূর্ব। কালনা মহারাজা উচ্চ বিদ্যালয়ের রসায়ন বিভাগের শিক্ষক, সকলের শ্রদ্ধেয় ডঃ অমল কুমার কুমার কে জাতীয় শিক্ষক সম্মান প্রদান করলো পূর্ব বর্ধমান বাংলা পক্ষ। বিদ্যাসাগরকে কতটা আমরা বুঝতে পেরেছি বা আমাদের মন কি এখনো তৈরি হতে পেরেছে তাকে বোঝার এই প্রশ্ন তুলে খুব সুন্দর বক্তব্য রাখেন তিনি।





 অমলবাবুর মত এক আদৰ্শ শিক্ষককে এই সম্মান জানিয়ে বাংলা পক্ষ খুব ভালো একটি কাজ করলো বিদ্যাসাগরের জন্ম দিনে। এছাড়াও গুরুত্বপূর্ণ বক্তব্য রাখেন ভাষাপথের সম্পাদক, শিক্ষক অভিজিৎ বন্দ্যোপাধ্যায়, ইতিহাসবিদ সনৎ বন্দ্যোপাধ্যায়, বাংলাপক্ষের সদস্য বৃন্দর তরফেও অত্যন্ত শক্তিশালী, ইতিবাচক বক্তব্য রাখা হয়। অনুষ্ঠানটি সঞ্চালনা করেন মনোজিৎ বন্দ্যোপাধ্যায়। তবে সবথেকে দুঃখের ব্যাপার এই অনুষ্ঠানে ছিল বিষাদের ছায়া। বিশিষ্ট কবি, বাংলাপক্ষের অন্যতম কান্ডারি পার্থসারথি বসু'র আকস্মিক প্রয়ানে তাকে স্মরণ করতে হল, শ্রদ্ধা জানাতে হল এই দিনটিতেই যা কেউই কখনো ভাবেনি। সংগঠনের সদস্যদের কথায় বাংলাপক্ষ তার মতো প্রতিবাদী তথা এক গর্বিত বাঙালির আদর্শ কে অনুসরণ করে এগিয়ে যাবে।  


Post a Comment

0 Comments