চৈতন্য মহাপ্রভু'র নামে নব নির্মিত তোরণ উদ্বোধন কাটোয়ার দাঁইহাটে

শতবর্ষে বর্ধমান ডিস্ট্রিক্ট রাইস মিলস অ্যাসোসিয়েশন # উচ্চ মাধ্যমিকে রাজ্যের সেরা অদিশা দেবশর্মা, দশের মেধা তালিকায় ২৭২ জন # আধার কার্ডের ফটোকপির অপব্যবহার রুখতে বিজ্ঞপ্তি জারি # ইউনেস্কো'র সাংস্কৃতিক ঐতিহ্যের তালিকায় পশ্চিমবঙ্গের দুর্গাপুজো # বাংলার চিকিৎসক উজ্জ্বল পোদ্দার স্ট্যানফোর্ড বিশ্ববিদ্যালয়ের সেরার তালিকায়সরকারি কর্মচারীদের সুখের দিন শেষ, শ্রম কোড চালু হতে চলেছে সমগ্র ভারতে পশ্চিমবঙ্গে কোভিড বিধিনিষেধ প্রত্যাহার #পূর্ব বর্ধমান জেলায় মন্ত্রী স্বপন দেবনাথ এর উদ্যোগে খালবিল ও চুনোমাছ উৎসবের উদ্বোধন ২৫ ডিসেম্বর

স্বেচ্ছাসেবী সংগঠন 'আকাশ' পরিবারের উদ্যোগে রক্তদান শিবির


 

স্বেচ্ছাসেবী সংগঠন 'আকাশ' পরিবারের উদ্যোগে রক্তদান শিবির


অতনু হাজরা, জামালপুর : পূর্ব বর্ধমান জেলার একটি পরিবেশপ্রেমী স্বেচ্ছাসেবী সংগঠন হলো 'আকাশ'। পরিবেশ সহ নানা সামাজিক কাজ তারা করে থাকে।করোনা সংকটকালে তারা অসহায় মানুষদের নানা ভাবে সাহায্য করেছে। বর্তমানে তাঁরা রক্ত সংকট মেটাবারও চেষ্টা করে যাচ্ছে। তাদের সংগঠনে ফোনে জানালেই তাঁরা নিজেরা পৌঁছে যাচ্ছে ব্লাড ব্যাঙ্কে। সেখানে গিয়ে তাদের সদস্যরা সরাসরি রক্ত দিয়ে আসে। আজ 'আকাশ' পরিবারের পক্ষ থেকে জামালপুরের পাড়াতলে প্রাথমিক বিদ্যালয়ে একটি রক্তদান শিবিরের আয়োজন করে। সম্পুর্ন করোনাবিধি মেনেই এই ক্যাম্প করা হয়। ফুলবডি স্যানিটাইজ করে তবে রক্তদাতাদের ভিতরে ঢোকানো হয়। তাদের এই রক্তদান শিবিরে উপিস্থিত ছিলেন অনেক স্বেচ্ছাসেবী সংগঠন। যেমন জামালপুরেরই অপর একটি সংগঠন 'ইচ্ছে', পাল্লারোডের পল্লিমঙ্গল সমিতি, বর্ধমান ফুডিস ক্লাব, কোয়েস্ট ফর লাইফ নামে নানা স্বেচ্ছাসেবী সংগঠন। উপস্থিত ছিলেন পঞ্চায়েত সমিতির সভাপতি মেহেমুদ খান।



তিনি আকাশ পরিবারের বিভিন্ন সময়ে করা নানা সামাজিক কাজের ও আজকের রক্তদান শিবিরের জন্য তাদের ধন্যবাদ জানান ও পাশে থাকার অঙ্গীকার করেন। মঙ্গলবারের এই রক্তদান শিবিরে সরকারি বিধি মেনে ৫০ জন রক্তদাতা রক্তদান করেন।তাদের মধ্যে বেশ কয়েকজন মহিলা রক্তদাতাও ছিলেন।



  এদিন রক্তদাতাদের হাতে উপহার হিসেবে একটি করে চারা গাছ তুলে দেওয়া হয়। সংগৃহীত রক্ত তুলে দেওয়া হয় বর্ধমান মেডিকেল কলেজ ও হাসপাতালের ব্লাড ব্যাঙ্কের হাতে।আকাশ পরিবারের পক্ষ থেকে উপস্থিত ছিল অয়ন, অর্ধেন্দু, রমেশ, শুভদীপ, আসিফ, পৌলমি, সৌরভ, তিয়াসা সহ অন্যান্য সকল সদস্যরা। অয়ন মুখার্জি জানান যে আসন্ন দুর্গাপুজোতে অসহায় মানুষদের খাদ্য ও বস্ত্র তুলে দেবার পরিকল্পনার কথা।


Post a Comment

0 Comments