Scrooling

হাঁপানি ও অ্যালার্জিজনিত সমস্যায় ভুগছেন ? বিশেষজ্ঞ চিকিৎসক ডাঃ অয়ন শিকদার আগামী ২৫ আগস্ট বর্ধমানে আসছেন। নাম লেখাতে যোগাযোগ 9734548484 অথবা 9434360442 # টি টোয়েন্টি ওয়ার্ল্ড ক্রিকেট ২০২৪ : ভারতের বিশ্ব রেকর্ড, প্রথম থেকে শেষ সব ম্যাচে ভারতের জয় # কাঞ্চনজঙ্ঘা এক্সপ্রেস দুর্ঘটনায় প্রাণ হারিয়েছেন আউসগ্রামের বিউটি বেগম # নরেন্দ্র মোদীর মন্ত্রীসভায় পশ্চিমবঙ্গ থেকে শপথ নিলেন ডঃ সুকান্ত মজুমদার ও শান্তনু ঠাকুর # আঠারো তম লোকসভা ভোটের ফলাফল : মোট আসন ৫৪৩টি। NDA - 292, INDIA - 234, Others : 17 # পশ্চিমবঙ্গে ভোটের ফলাফল : তৃণমূল কংগ্রেস - ২৯, বিজেপি - ১২, কংগ্রেস - ১

নিজের বাচ্চাকেই খেয়ে ফেললো মা


 

নিজের বাচ্চাকেই খেয়ে ফেললো মা


 ডেস্ক রিপোর্ট, সংবাদ প্রভাতী : নিজের বাচ্চাকেই খেয়ে ফেললো মা। কোনও কাল্পনিক গল্প কথা নয়। বর্ধমানের ঘটনা। আর এই ঘটনাটি ঘটেছে বর্ধমান রমনাবাগান অভয়ারণ্যে। গত কয়েকদিন আগেই 'রমনাবাগান মিনি জু' - তে এক চিতা শাবকের জন্ম হয়। আর সেই সদ্যোজাত চিতাবাঘের শাবকটিকে সপ্তাহ ঘুরতেই খেয়ে নিল জন্মদাত্রী বাঘিনী। অবিশ্বাস্য হলেও সত্যি ঘটনা।

বর্ধমানের গোলাপবাগে 'রমনাবাগান মিনি জু' - কে সাজিয়ে তোলার পরিকল্পনা নিয়েছে বন দপ্তর। বেড়াতে আসা সকলের কাছে আকর্ষণীয় করে তুলতে গত বছর উত্তরবঙ্গ থেকে দুটি চিতাবাঘ ধ্রুব ও কালীকে নিয়ে আসা হয়। চিতা যুগলের আগমনে রামনাবাগানের আকর্ষণও বাড়ছিল। গত কয়েকদিন আগে ধ্রুব ও কালীর সন্তান জন্ম হওয়ার খবরে উচ্ছ্বসিত হয়ে ওঠে রমনাবাগানের সঙ্গে যুক্ত সকলেই। কিন্তু সেই উচ্ছ্বাস সপ্তাহ ঘুরতেই ম্লান হয়ে যায়। হঠাৎ করেই চিতা শাবকটি উধাও। শোরগোল পড়ে যায় বন দপ্তরে। অনেক খোঁজাখুঁজির পর না পেয়ে কালীর মল পরীক্ষা করে বন দপ্তর নিশ্চিত হয় নিজের শিশু সন্তানকে তার মা খেয়ে নিয়েছে। স্বাভাবিকভাবেই হতাশ বনকর্মী সহ পশুপ্রেমীরা।