চৈতন্য মহাপ্রভু'র নামে নব নির্মিত তোরণ উদ্বোধন কাটোয়ার দাঁইহাটে

শতবর্ষে বর্ধমান ডিস্ট্রিক্ট রাইস মিলস অ্যাসোসিয়েশন # উচ্চ মাধ্যমিকে রাজ্যের সেরা অদিশা দেবশর্মা, দশের মেধা তালিকায় ২৭২ জন # আধার কার্ডের ফটোকপির অপব্যবহার রুখতে বিজ্ঞপ্তি জারি # ইউনেস্কো'র সাংস্কৃতিক ঐতিহ্যের তালিকায় পশ্চিমবঙ্গের দুর্গাপুজো # বাংলার চিকিৎসক উজ্জ্বল পোদ্দার স্ট্যানফোর্ড বিশ্ববিদ্যালয়ের সেরার তালিকায়সরকারি কর্মচারীদের সুখের দিন শেষ, শ্রম কোড চালু হতে চলেছে সমগ্র ভারতে পশ্চিমবঙ্গে কোভিড বিধিনিষেধ প্রত্যাহার #পূর্ব বর্ধমান জেলায় মন্ত্রী স্বপন দেবনাথ এর উদ্যোগে খালবিল ও চুনোমাছ উৎসবের উদ্বোধন ২৫ ডিসেম্বর

নিজের বাচ্চাকেই খেয়ে ফেললো মা


 

নিজের বাচ্চাকেই খেয়ে ফেললো মা


 ডেস্ক রিপোর্ট, সংবাদ প্রভাতী : নিজের বাচ্চাকেই খেয়ে ফেললো মা। কোনও কাল্পনিক গল্প কথা নয়। বর্ধমানের ঘটনা। আর এই ঘটনাটি ঘটেছে বর্ধমান রমনাবাগান অভয়ারণ্যে। গত কয়েকদিন আগেই 'রমনাবাগান মিনি জু' - তে এক চিতা শাবকের জন্ম হয়। আর সেই সদ্যোজাত চিতাবাঘের শাবকটিকে সপ্তাহ ঘুরতেই খেয়ে নিল জন্মদাত্রী বাঘিনী। অবিশ্বাস্য হলেও সত্যি ঘটনা।

বর্ধমানের গোলাপবাগে 'রমনাবাগান মিনি জু' - কে সাজিয়ে তোলার পরিকল্পনা নিয়েছে বন দপ্তর। বেড়াতে আসা সকলের কাছে আকর্ষণীয় করে তুলতে গত বছর উত্তরবঙ্গ থেকে দুটি চিতাবাঘ ধ্রুব ও কালীকে নিয়ে আসা হয়। চিতা যুগলের আগমনে রামনাবাগানের আকর্ষণও বাড়ছিল। গত কয়েকদিন আগে ধ্রুব ও কালীর সন্তান জন্ম হওয়ার খবরে উচ্ছ্বসিত হয়ে ওঠে রমনাবাগানের সঙ্গে যুক্ত সকলেই। কিন্তু সেই উচ্ছ্বাস সপ্তাহ ঘুরতেই ম্লান হয়ে যায়। হঠাৎ করেই চিতা শাবকটি উধাও। শোরগোল পড়ে যায় বন দপ্তরে। অনেক খোঁজাখুঁজির পর না পেয়ে কালীর মল পরীক্ষা করে বন দপ্তর নিশ্চিত হয় নিজের শিশু সন্তানকে তার মা খেয়ে নিয়েছে। স্বাভাবিকভাবেই হতাশ বনকর্মী সহ পশুপ্রেমীরা।


Post a Comment

0 Comments