Scrooling

হাঁপানি ও অ্যালার্জিজনিত সমস্যায় ভুগছেন ? বিশেষজ্ঞ চিকিৎসক ডাঃ অয়ন শিকদার আগামী ২৫ আগস্ট বর্ধমানে আসছেন। নাম লেখাতে যোগাযোগ 9734548484 অথবা 9434360442 # টি টোয়েন্টি ওয়ার্ল্ড ক্রিকেট ২০২৪ : ভারতের বিশ্ব রেকর্ড, প্রথম থেকে শেষ সব ম্যাচে ভারতের জয় # কাঞ্চনজঙ্ঘা এক্সপ্রেস দুর্ঘটনায় প্রাণ হারিয়েছেন আউসগ্রামের বিউটি বেগম # নরেন্দ্র মোদীর মন্ত্রীসভায় পশ্চিমবঙ্গ থেকে শপথ নিলেন ডঃ সুকান্ত মজুমদার ও শান্তনু ঠাকুর # আঠারো তম লোকসভা ভোটের ফলাফল : মোট আসন ৫৪৩টি। NDA - 292, INDIA - 234, Others : 17 # পশ্চিমবঙ্গে ভোটের ফলাফল : তৃণমূল কংগ্রেস - ২৯, বিজেপি - ১২, কংগ্রেস - ১

রেলের বেসরকারীকরণ, বানিজ্যকীকরন ও আউটসোর্সিং এর বিরুদ্ধে এসইউসিআই (সি)


 

রেলের বেসরকারীকরণ, বানিজ্যকীকরন ও আউটসোর্সিং এর বিরুদ্ধে এসইউসিআই (সি)


ডেস্ক রিপোর্ট, সংবাদ প্রভাতী : রেলের বেসরকারীকরণ, বানিজ্যকীকরন ও আউটসোর্সিং এর বিরুদ্ধে এসইউসিআই (সি) দলের পক্ষ থেকে দুর্গাপুর স্টেশনে বিক্ষোভ ডেপুটেশন কর্মসূচি হয় বৃহস্পতিবার। যেভাবে ভারতীয় রেল কে কেন্দ্রের বিজেপি সরকার একচেটিয়া বেসরকারি মালিকের হাতে তুলে দিচ্ছে তার তীব্র নিন্দা করা হয় এদিনের বিক্ষোভ আন্দোলনে। সংগঠনের পশ্চিম বর্ধমান জেলা কমিটির সদস্য সোমনাথ ব্যানার্জি ও সব্যসাচী গোস্বামী জানান, ইতিমধ্যেই ১০৯ টি রুটে ১৫১টি ট্রেন বেসরকারি মালিকদের হাতে তুলে দেওয়ার টেন্ডার আহ্বান করেছে। আগামী দিনে রেলে হকারি করা যাবে না, মান্থলি ও প্লাটফর্ম টিকিট এর দাম প্রচুর পরিমাণে বাড়বে। প্রচুর রেল শ্রমিক ছাঁটাই হবে নতুন করে নিয়োগ হবে না উপরন্তু পঞ্চান্ন বছর বয়সে অবসর নিতে বাধ্য করানো হচ্ছে রেল শ্রমিকদের।


 সারা ভারতবর্ষে গুরুত্বপূর্ণ স্টেশন সহ পশ্চিম বর্ধমান জেলার আসানসোল অন্ডাল ও দুর্গাপুর স্টেশনে বিক্ষোভ কর্মসূচি অনুষ্ঠিত হয়। এবং কেন্দ্রীয় রেলমন্ত্রীকে দুর্গাপুর স্টেশন সুপারিনটেনডেন্ট এর মাধ্যমে স্মারকলিপি প্রেরণ করা হয়। আগামী দিনে কেন্দ্রীয় সরকারের রেলের বেসরকারিকরণের বিরুদ্ধে দুর্বার আন্দোলন গড়ে তোলার আহ্বান জানান এস ইউ সি আই (সি) নেতৃত্ব।