Scrooling

কাঞ্চনজঙ্ঘা এক্সপ্রেস দুর্ঘটনায় প্রাণ হারিয়েছেন আউসগ্রামের বিউটি বেগম # নরেন্দ্র মোদীর মন্ত্রীসভায় পশ্চিমবঙ্গ থেকে শপথ নিলেন ডঃ সুকান্ত মজুমদার ও শান্তনু ঠাকুর # অ্যালার্জিজনিত সমস্যায় ভুগছেন ? বিশেষজ্ঞ চিকিৎসক ডাঃ অয়ন শিকদার আগামী ২১ জুলাই বর্ধমানে আসছেন। নাম লেখাতে যোগাযোগ 9734548484 অথবা 9434360442 # আঠারো তম লোকসভা ভোটের ফলাফল : মোট আসন ৫৪৩টি। NDA - 292, INDIA - 234, Others : 17 # পশ্চিমবঙ্গে ভোটের ফলাফল : তৃণমূল কংগ্রেস - ২৯, বিজেপি - ১২, কংগ্রেস - ১

মন্তেশ্বর বিডিও অফিসে পালিত হল "ইঞ্জিনিয়ার দিবস"


 

মন্তেশ্বর বিডিও অফিসে পালিত হল "ইঞ্জিনিয়ার দিবস"


 সত্যনারায়ন শিকদার ও অতনু ঘোষ, মন্তেশ্বর : ইঞ্জিনিয়ারদের কাছে আর পাঁচটা দিনের থেকে আজকের দিনটা একটু আলাদা। কারণ এই দিনেই জন্মেছিলেন ভারতরত্ন ইঞ্জিনিয়ার বিশ্বেশড়াইয়ার।

 ৫ই সেপ্টেম্বর শিক্ষক ডঃ সর্বপল্লী রাধাকৃষ্ণণ এর জন্ম দিবসে যেমন "শিক্ষক দিবস" পালন করি, ঠিক তেমনই ১৫ই সেপ্টেম্বর ইঞ্জিনিয়ার বিশ্বেশড়াইয়ার জন্ম দিনটিকে "ইঞ্জিনিয়ার দিবস" হিসেবে সারাদেশে পালন হয়।

ইঞ্জিনিয়ার বিশ্বেশড়াইয়ার যিনি ভারতের ইতিহাসে ইঞ্জিনিয়ারিং এর নতুন পথের দিশা দেখিয়ে ছিলেন। তার পরিকল্পনায় তৈরি করা বিভিন্ন নিদর্শন যা ভারতবর্ষের উল্লেখযোগ্য কৃতিত্বের স্বাক্ষ্য বহন করে চলেছে। তিনি শুধু ইঞ্জিনিয়ার ছিলেন না তিনি একজন মহান সমাজসেবী রূপে ধরা দিয়েছিলেন ভারতবর্ষের বুকে। সুতরাং শিক্ষক ও চিকিৎসকদের মত ইঞ্জিনিয়ারদেরও সমাজের প্রতি কিছু দায়বদ্ধতা থেকেই যায়।

তাইতো আজ এই মহান ইঞ্জিনিয়ারের জন্মদিবসে 'ইঞ্জিনিয়ার দিবস' পালন করলেন মন্তেশ্বর ব্লকের ভিডিও অফিসে কর্মরত ইঞ্জিনিয়াররা। তারা একত্রিত হয়ে বিশেষ অনুষ্ঠানের মাধ্যমে পঞ্চায়েত সমিতির সভাপতি প্রতিমা সাহা ও বিডিও বিপ্লব দত্ত কে সম্বর্ধনা জানালেন। পাশাপাশি মন্তেশ্বর বিডিও অফিসের সমস্ত কর্মীবৃন্দকে মিষ্টিমুখ করাতে ভুললেন না।