চৈতন্য মহাপ্রভু'র নামে নব নির্মিত তোরণ উদ্বোধন কাটোয়ার দাঁইহাটে

উচ্চ মাধ্যমিকে রাজ্যের সেরা অদিশা দেবশর্মা, দশের মেধা তালিকায় ২৭২ জন # মাধ্যমিকে যুগ্ম প্রথম বর্ধমান সিএমএস হাই স্কুলের রৌনক মন্ডল এবং বাঁকুড়ার রাম হরিপুর রামকৃষ্ণ মিশনের অর্ণব ঘড়াই # আধার কার্ডের ফটোকপির অপব্যবহার রুখতে বিজ্ঞপ্তি জারি # ইউনেস্কো'র সাংস্কৃতিক ঐতিহ্যের তালিকায় পশ্চিমবঙ্গের দুর্গাপুজো # বাংলার চিকিৎসক উজ্জ্বল পোদ্দার স্ট্যানফোর্ড বিশ্ববিদ্যালয়ের সেরার তালিকায়মাধ্যমিকের পর উচ্চমাধ্যমিকেও তাক লাগালো কাটোয়ার অভীক পশ্চিমবঙ্গে কোভিড বিধিনিষেধ প্রত্যাহার #১০০ দিনের কাজের বকেয়া টাকা নিয়ে কেন্দ্রের বিরুদ্ধে তৃণমূল কংগ্রেসের আন্দোলন

কেন্দ্রীয় সরকারের বঞ্চনা ও জনবিরোধী নীতির প্রতিবাদে যুব তৃণমূল কংগ্রেসের বিক্ষোভ সভা


 

কেন্দ্রীয় সরকারের বঞ্চনা ও জনবিরোধী নীতির প্রতিবাদে যুব তৃণমূল কংগ্রেসের বিক্ষোভ সভা


অতনু ঘোষ ও সত্যনারায়ণ শিকদার, মেমারি : রাজ্যের প্রতি কেন্দ্রীয় সরকারের বঞ্চনার অভিযোগকে বড় করে তুলে ধরে মাঠে নেমে পড়েছে তৃণমূল কংগ্রেস। রাজ্যের প্রতি কেন্দ্রের বিমাতৃসুলভ আচরণের অভিযোগে সুদূর দিল্লি থেকে বাংলার গ্রামে-গঞ্জে তৃণমূল কংগ্রেসের লাগাতার প্রতিবাদ আন্দোলন ও বিক্ষোভ কর্মসূচি চলছে। আসন্ন বিধানসভা নির্বাচনে বিরোধীদের এক ইঞ্চিও জমি ছাড়তে নারাজ তৃণমূল কংগ্রেস।

সোমবার পূর্ব বর্ধমান জেলার মেমারি ১ নম্বর ব্লকের দলুই বাজার ২ নম্বর অঞ্চলে মেমারি ১ নম্বর ব্লক তৃণমূল যুব কংগ্রেসের পক্ষ থেকে কেন্দ্রীয় সরকারের একাধিক জনস্বার্থ বিরোধী নীতির বিরুদ্ধে প্রতিবাদ সভা অনুষ্ঠিত হলো। আগের দিনও মেমোরি ১ নম্বর ব্লক তৃণমূল যুব কংগ্রেস প্রায় ৪ হাজার তৃণমূল কর্মী সমর্থক নিয়ে ছয় কিলোমিটার পথ পায়ে হেঁটে মিছিল করে কেন্দ্র সরকারের জনবিরোধী নীতির বিরুদ্ধে। 



আজকের এই বিক্ষোভ সবাই প্রায় সাড়ে তিন হাজার থেকে চার হাজার কর্মী সমর্থক অংশগ্রহণ করেছে বলে তৃণমূল নেতৃত্বের দাবি। বিভিন্ন অঞ্চল থেকে তৃণমূল কর্মী সমর্থকরা বাইক মিছিল করে এই বিক্ষোভ সভায় যোগদান করে। এদিনের সভায় উপস্থিত ছিলেন পূর্ব বর্ধমান জেলা তৃণমূল যুব কংগ্রেসের সভাপতি রাসবিহারী হালদার, মেমারি ১ নম্বর ব্লক যুব তৃণমূল সভাপতি জিতেন্দ্র সিং, সহ-সভাপতি সৌমিত্র চ্যাটার্জি ও পূর্ব বর্ধমান জেলার তৃণমূল যুব কংগ্রেসের সাধারণ সম্পাদক নিত্যানন্দ ব্যানার্জি, ব্লক সংখ্যালঘু সেল এর সভাপতি মীর পারভেজ এবং এলাকার অন্যান্য নেতৃত্ববৃন্দ।



এই প্রতিবাদ সভা থেকে তৃণমূল নেতৃত্ব কেন্দ্রীয় সরকারের নীতির তীব্র বিরোধিতা করেন এবং আগামী বিধানসভা ভোটে মেমরি বিধানসভায় বিজেপি কোন জায়গা পাবে না এমনটাই দাবি করেন। নিত্যানন্দ ব্যানার্জী কর্মী সমর্থকদের উদ্দেশে বলেন "যারা মানুষের সাথে সব সময় থাকবে, দলের পতাকা যারা বহন করবে তারাই আসল নেতা''। আজকে প্রতিবাদ সভায় মহিলা কর্মী সমর্থক এর উপস্থিতি ছিল চোখে পড়ার মতো।


Post a Comment

0 Comments