Scrooling

কাঞ্চনজঙ্ঘা এক্সপ্রেস দুর্ঘটনায় প্রাণ হারিয়েছেন আউসগ্রামের বিউটি বেগম # নরেন্দ্র মোদীর মন্ত্রীসভায় পশ্চিমবঙ্গ থেকে শপথ নিলেন ডঃ সুকান্ত মজুমদার ও শান্তনু ঠাকুর # অ্যালার্জিজনিত সমস্যায় ভুগছেন ? বিশেষজ্ঞ চিকিৎসক ডাঃ অয়ন শিকদার আগামী ২১ জুলাই বর্ধমানে আসছেন। নাম লেখাতে যোগাযোগ 9734548484 অথবা 9434360442 # আঠারো তম লোকসভা ভোটের ফলাফল : মোট আসন ৫৪৩টি। NDA - 292, INDIA - 234, Others : 17 # পশ্চিমবঙ্গে ভোটের ফলাফল : তৃণমূল কংগ্রেস - ২৯, বিজেপি - ১২, কংগ্রেস - ১

জামালপুর ব্লকের অমরপুরে তৃণমূল কংগ্রেসের শহীদ স্মরণ


 

জামালপুর ব্লকের অমরপুরে তৃণমূল কংগ্রেসের শহীদ স্মরণ 


অতনু হাজরা, জামালপুর : ২০১০সাল রাজ্যে তখন সিপিএমের আমল। সেই সময় আজকের দিনে জামালপুরে রাজনৈতিকভাবে খুন হন তিন জন তৃণমূল কর্মী উত্তম ভুল, পাঁচুগোপাল রুইদাস ও ইসহাক খান। সেই ঘটনায় তৎকালীন বিরোধী দলনেত্রী মমতা বন্দ্যোপাধ্যায় ছুটে আসেন জামালপুরে। সেই দিন থেকেই আজকের এই দিনটিকে শহীদ দিবস হিসাবে পালন করে আসছে জামালপুরের তৃণমূল কংগ্রেস।আজ সেই অমরপুরে গিয়ে শহীদ বেদিতে মাল্যদান করে তাঁদের প্রতি সম্মান জানান জামালপুর ব্লক তৃণমুল কংগ্রেস নেতা তথা পঞ্চায়েত সমিতির সভাপতি মেহেমুদ খান। উপস্থিত ছিলেন পূর্ত কর্মাধ্যক্ষ ভুতনাথ মালিক, ব্লক সংখ্যালঘু সেলের নেতা তাবারক আলী মন্ডল, আরিফা মন্ডল, শহীদ পরিবারের সদস্যরা কল্যাণী রুইদাস, প্রবীর রুইদাস, অভিজিৎ ভুল সহ অন্যান্যরা।আজকে এরই সঙ্গে ব্লক তৃণমূল কংগ্রেসের পক্ষ থেকে রাজ্যের বিরুদ্ধে কেন্দ্রের বঞ্চনার প্রতিবাদে বিক্ষোভ সমাবেশও করা হয়। 




 আজকের এই শহীদ স্মরণের অনুষ্ঠানে এলাকার মানুষের আবেগ ছিল চোখে পড়ার মত। অনেক মানুষ আজ এই শহীদ স্মরণ অনুষ্ঠানে অংশ গ্রহণ করেন। মেহেমুদ খান বলেন এই শহীদদের তাঁরা কোনদিনই ভুলবেন না। তার সঙ্গে তিনি আরও বলেন যে শহীদদের প্রতি প্রকৃত সম্মান জানানো হবে ২০২১ সালে বিধান সভা ভোটে তৃণমূল কংগ্রেসের প্রার্থীকে জামালপুর থেকে জয়ী করলে। পূর্ত কর্মাধ্যক্ষ ভূতনাথ মালিকও বক্তব্য রাখতে গিয়ে বলেন শহীদদের এই বলিদান বৃথা যাবে না তাই ২০২১এর বিধান সভায় তৃণমূলের প্রার্থী এখান থেকে অবশ্যই বিজয়ী হবেন।