চৈতন্য মহাপ্রভু'র নামে নব নির্মিত তোরণ উদ্বোধন কাটোয়ার দাঁইহাটে

হাওড়া-নিউ জলপাইগুড়ি বন্দে ভারত এক্সপ্রেসের যাত্রার সূচনা করলেন প্রধানমন্ত্রী # ফুটবলে আর্জেন্টিনার বিশ্বজয়, ফ্রান্স কে হারিয়ে চ্যাম্পিয়ান মেসি # জয়েন্ট এন্ট্রান্স (মেইন) এর প্রথমভাগের পরীক্ষা ২৪ জানুয়ারি থেকে ৩১ জানুয়ারি পর্যন্ত # বর্ধমান জেলা রাইস মিলস অ্যাসোসিয়েশন এর শতবর্ষ পূর্তি উদযাপন # বাংলার চিকিৎসক উজ্জ্বল পোদ্দার স্ট্যানফোর্ড বিশ্ববিদ্যালয়ের সেরার তালিকায় #সরকারি কর্মচারীদের সুখের দিন শেষ, শ্রম কোড চালু হতে চলেছে সমগ্র ভারতে # পশ্চিমবঙ্গে কোভিড বিধিনিষেধ প্রত্যাহার # #পূর্ব বর্ধমান জেলায় মন্ত্রী স্বপন দেবনাথ এর উদ্যোগে খালবিল ও চুনোমাছ উৎসবের উদ্বোধন ২৫ ডিসেম্বর

জামালপুর ব্লকে করোনা যোদ্ধাদের সম্মান জানিয়ে স্বাধীনতা দিবস পালন


জামালপুর ব্লকে করোনা যোদ্ধাদের সম্মান জানিয়ে স্বাধীনতা দিবস পালন


অতনু হাজরা, জামালপুর : করোনা সংকটের মধ্যে সারাদেশে সমারোহে পালিত হচ্ছে ৭৪ তম স্বাধীনতা দিবস। শনিবার পূর্ব বর্ধমানের জামালপুর ব্লকেও সাড়ম্বরেই পালন করা হলো স্বাধীনতা দিবস। যদিও করোনা আবহে কোথাও বড় কোনো অনুষ্ঠান করা হয়নি। সাত সকালেই জামালপুর ব্লক প্রশাসন জামালপুরের যাঁরা করোনা যোদ্ধা যাঁরা পরিষেবা দিতে গিয়ে নিজেরাই করোনায় আক্রান্ত হয়েছিলেন। সুস্থ হয়ে আবার কাজে যোগদান করেছেন সেই জামালপুর ব্লক প্রথমিক স্বাস্থ্য কেন্দ্রের চিকিৎসক, নার্স , স্বাস্থ্য কর্মীদের বিশেষ সম্মানের সঙ্গে সম্বর্ধনা জানানো হয়। তাঁদের সাথে করোনা সময়ে যাঁরা সর্বদা খবর পরিবেশন করে গেছেন সেই সাংবাদিকদেরও সম্বর্ধিত করা হয়। উপস্থিত ছিলেন ব্লকের বি ডি ও শুভঙ্কর মজুমদার, পঞ্চায়েত সমিতির সভাপতি মেহেমুদ খান, জামালপুর থানার অফিসার ইন চার্জ অরুণ কুমার সোম, ব্লক স্বাস্থ্য আধিকারিক ডাঃ আনন্দ মোহন গড়াই সহ অন্যান্যরা। জামালপুর ব্লক অফিসে পতাকা উত্তোলন করেন বিডিও শুভঙ্কর মজুমদার, জয়েন্ট বিডিও বিপ্লব দাস ও পঞ্চায়েত সমিতির সভাপতি মেহেমুদ খান সহ ব্লকের কর্মীরা। জামালপুর থানায় পতাকা উত্তোলন করেন ওসি অরুন কুমার সোম।


                নিজের দলীয় কার্যালয়ে পতাকা উত্তোলন করেন পঞ্চায়েত সমিতির সভাপতি তথা ব্লকের তৃণমূল নেতা মেহেমুদ খান ও ভুতনাথ মালিক। সেখানে তাঁরা পতাকা উত্তোলনের সাথে গরিব অসহায় প্রায় ৭০ জন কচি-কাঁচার হাতে নতুন পোশাক, মাস্ক ও চারা গাছ তুলে দেন। তাঁরা বলেন রাজ্যের মুখ্যমন্ত্রী সর্বদাই বলছেন সবসময় অসহায় মানুষের পাশে দাঁড়িয়ে দল করতে হবে। তাই তাঁরা আজ এই উদ্যোগ নিয়েছেন। নতুন পোশাক পেয়ে স্বভাবতই খুশি ক্ষুদে কচি কাঁচারা।


ব্লকের বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠান বা অন্যান্য প্রতিষ্ঠানেও জাতীয় পতাকা উত্তোলিত হয়। সরকারি নির্দেশ মেনে এবারে বিদ্যালয়ে কোনো ছাত্র ছাত্রীদের আসতে দেওয়া হয় নি। জামালপুরের বেরুগ্রাম হাই স্কুল, বনবিবিতলা হাই স্কুল, সাদিপুর হাই স্কুল, সেলিমাবাদ হাই স্কুল, দত্তপাড়া ভুবনেশ্বরী হাই স্কুলের প্রধান শিক্ষকরা সেরকমই জানিয়েছেন।এছাড়াও জামালপুর লায়ন্স সেবা আই হসপিটাল, বেরুগ্রামের দামোদর স্পোর্টিং ক্লাব সহ নানা জায়গায় আজ জাতীয় পতাকা উত্তোলিত হয়। আজকের এই পবিত্র দিনে জামালপুর ব্লক প্রাথমিক স্বাস্থ্যকেন্দ্রের করোনা যোদ্ধারাও ব্লকের বিডিও ও থানার ওসি অরুন কুমার সোম কেও করোনা যোদ্ধা হিসেবে সম্বর্ধনা জানান।



Post a Comment

0 Comments