চৈতন্য মহাপ্রভু'র নামে নব নির্মিত তোরণ উদ্বোধন কাটোয়ার দাঁইহাটে

হাওড়া-নিউ জলপাইগুড়ি বন্দে ভারত এক্সপ্রেসের যাত্রার সূচনা করলেন প্রধানমন্ত্রী # ফুটবলে আর্জেন্টিনার বিশ্বজয়, ফ্রান্স কে হারিয়ে চ্যাম্পিয়ান মেসি # জয়েন্ট এন্ট্রান্স (মেইন) এর প্রথমভাগের পরীক্ষা ২৪ জানুয়ারি থেকে ৩১ জানুয়ারি পর্যন্ত # বর্ধমান জেলা রাইস মিলস অ্যাসোসিয়েশন এর শতবর্ষ পূর্তি উদযাপন # বাংলার চিকিৎসক উজ্জ্বল পোদ্দার স্ট্যানফোর্ড বিশ্ববিদ্যালয়ের সেরার তালিকায় #সরকারি কর্মচারীদের সুখের দিন শেষ, শ্রম কোড চালু হতে চলেছে সমগ্র ভারতে # পশ্চিমবঙ্গে কোভিড বিধিনিষেধ প্রত্যাহার # #পূর্ব বর্ধমান জেলায় মন্ত্রী স্বপন দেবনাথ এর উদ্যোগে খালবিল ও চুনোমাছ উৎসবের উদ্বোধন ২৫ ডিসেম্বর

দামোদর নদে নৌকা থেকে সাইকেল সহ দুই যাত্রী জলে, সেতু নির্মাণের দাবি


 

দামোদর নদে নৌকা থেকে সাইকেল সহ দুই যাত্রী জলে, সেতু নির্মাণের দাবি


অতনু হাজরা, অমরপুর : কয়েকদিনের নিম্নচাপের বৃষ্টিতে ফুলে ফেঁপে উঠেছে দামোদর নদ। বর্ষায় দামোদরে জল বেড়ে ওঠার সাথে সাথেই পূর্ব বর্ধমান জেলার জামালপুর ব্লকের সীমান্তবর্তী অমরপুরের কাঠের ব্রিজ খুলে ফেলা হয়। এখন পারাপারের একমাত্র ভরসা নৌকা। আজ দুপুরে পারাপারের সময় নৌকা থেকে দু'জন যাত্রী সাইকেল সহ নদীতে পড়ে যান । একজনের সাইকেলে ছিল চাল, অন্যজনের গ্যাস সিলিন্ডার। তড়িঘড়ি ওই দুই যাত্রী সহ সব কিছু উদ্ধার করা সম্ভব হলেও একজনের টাকা পয়সা,গ্যাসের বই ভেসে যায় ।

এখন প্রশ্ন উঠেছে- গাদাগাদি করে যাত্রী তোলা হয় কেন? নৌকায় যাত্রীদের জন্য লাইফ জ্যাকেটের ব্যাবস্থা করা উচিত। দুটো নৌকা থাকলেও একটি চালানো হয় কেন ? ঘাটৈ আলোর ব্যবস্থা থাকলেও সন্ধ্যের পর ঘাট অন্ধকারেই থাকে। অমরপুরের ঘাটে যথেষ্ট চাপ থাকে যাত্রীদের , এ বিষয়ে নজরদারির প্রয়োজন। সর্বোপরি, এখানে পাকা সেতু নির্মাণের ব্যাপারে ব্লক প্রশাসন উদ্যোগ নিলেও এখনও রাজ্যের অনুমোদন মেলেনি। আজকের ঘটনার পর স্থানীয় মানুষ ফের সেতু নির্মাণের দাবিতে সরব হয়েছেন।


Post a Comment

0 Comments