Scrooling

ঘূর্ণিঝড় রিমাল : পূর্ব বর্ধমানে ৪টি ব্লক ক্ষতিগ্রস্ত, মৃত ২ # চুরুলিয়ায় ৫ দিন ব্যাপী নজরুল স্মরণে বর্ণময় সাংস্কৃতিক অনুষ্ঠান ও মেলা # নন্দীগ্রামে বিজেপি সমর্থক খুনে রিপোর্ট চাইলো কমিশন # ১৮ তম লোকসভা নির্বাচনের ফলাফল জানা যাবে ৪ জুন

করোনা আবহে জয়দেব কেন্দুলিতে বৃক্ষরোপণ


 

করোনা আবহে জয়দেব কেন্দুলিতে বৃক্ষরোপণ 


নিজস্ব সংবাদদাতা, জয়দেব : বীরভূম বনবিভাগের উদ্যোগে অজয় লাগোয়া বাউল তীর্থক্ষেত্র জয়দেব কেন্দুলির রামপুর এ শ্যামসখা আশ্রম সংলগ্ন জমিতে বৃক্ষরোপণ করা হয়। জয়দেব প্রকৃতি উদ্যান এর ব্যবস্থাপনায় শনিবার এই বৃক্ষরোপণ কর্মসূচি আয়োজিত হয়। সমস্ত দেশীয় যেমন সেগুন, শাল, শিশু, আমলকী প্রভৃতি বৃক্ষের চারা রোপণ করা হয়। কমপক্ষে ছ'হাজার চারাগাছ রোপণ করা হয়েছে। 


এই অনুষ্ঠানে উপস্থিত ছিলেন বীরভূম জেলা বনদপ্তরের আধিকারিক, বোলপুরের রেঞ্জ অফিসার, ইলামবাজার বীট অফিসাররা। এছাড়াও এই বৃক্ষরোপণ অনুষ্ঠানে উপস্থিত ছিলেন কেন্দুলীর জয়দেবের বাউল সম্প্রদায় ও এলাকার বিভিন্ন সংগঠনের প্রতিনিধিরাও।


বৃক্ষরোপণ করা হয় বাউল গান গেয়ে। জয়দেবের স্বনামধন্য লক্ষণদাস বাউল এই বৃক্ষরোপণ অনুষ্ঠানে গান গেয়ে বৃক্ষরোপণ করেন। এই বৃক্ষরোপণ অনুষ্ঠানে অংশগ্রহণ করেন জয়দেবের শ্যামসখা আখড়া ও জয়দেব প্রকৃতি উদ্যান।