Scrooling

হাঁপানি ও অ্যালার্জিজনিত সমস্যায় ভুগছেন ? বিশেষজ্ঞ চিকিৎসক ডাঃ অয়ন শিকদার আগামী ২৫ আগস্ট বর্ধমানে আসছেন। নাম লেখাতে যোগাযোগ 9734548484 অথবা 9434360442 # টি টোয়েন্টি ওয়ার্ল্ড ক্রিকেট ২০২৪ : ভারতের বিশ্ব রেকর্ড, প্রথম থেকে শেষ সব ম্যাচে ভারতের জয় # কাঞ্চনজঙ্ঘা এক্সপ্রেস দুর্ঘটনায় প্রাণ হারিয়েছেন আউসগ্রামের বিউটি বেগম # নরেন্দ্র মোদীর মন্ত্রীসভায় পশ্চিমবঙ্গ থেকে শপথ নিলেন ডঃ সুকান্ত মজুমদার ও শান্তনু ঠাকুর # আঠারো তম লোকসভা ভোটের ফলাফল : মোট আসন ৫৪৩টি। NDA - 292, INDIA - 234, Others : 17 # পশ্চিমবঙ্গে ভোটের ফলাফল : তৃণমূল কংগ্রেস - ২৯, বিজেপি - ১২, কংগ্রেস - ১

জামালপুরে মৎস্য চাষীদের হাতে ৭৫ হাজার রুই, কাতলা ও মৃগেল মাছের চারাপোনা প্রদান


 

জামালপুরে মৎস্য চাষীদের হাতে ৭৫ হাজার রুই, কাতলা ও মৃগেল মাছের চারাপোনা প্রদান

অতনু হাজরা, জামালপুর : জামালপুর ব্লক মৎস্য ও প্রাণিসম্পদ দপ্তরের উদ্যোগে আজ জামালপুর ব্লক অফিস থেকে জামালপুর ব্লকের ১৩ টি পঞ্চায়েতের ৭৫ জন মৎস্য চাষীর হাতে এক হাজার করে মোট ৭৫ হাজার রুই, কাতলা ও মৃগেল মাছের চারা পোনা তুলে দেওয়া হলো। চাষীদের হাতে এই মাছ তুলে দেন পঞ্চায়েত সমিতির সভাপতি মেহেমুদ খান, বি ডি ও শুভঙ্কর মজুমদার, মৎস্য ও প্রাণী সম্পদ দপ্তরের কর্মাধ্যক্ষ সুনীল ধারা, ফিসারি অফিসার মলয় সাউ সহ অন্যান্যরা।

 এই সময়ে সরকারি সাহায্য পেয়ে স্বভাবতই খুশি এলাকার মাছ চাষীরা। এই করোনা পরিস্থিতিতে যেখানে বেশিরভাগ মানুষ অর্থনৈতিক সমস্যায় পড়েছেন সেই পরিস্থিতিতে যে মাছের চারা বা চারা মাছ দেওয়া হলো তা অবশ্যই এই মাছ চাষিদের অর্থনৈতিক ভাবে অনেকটাই স্বাবলম্বী করে তুলবে বলে প্রশাসনিক কর্তারা জানান। বি ডি ও এবং সভাপতি জানান বছরের বিভিন্ন সময় প্রায় নিরবচ্ছিন্ন ভাবে মৎস্য চাষিদের নানা ভাবে সাহায্য করা হয়। মাছ ছাড়াও কখনো মাছ ধরার জাল, হাঁড়ি সহ নানা জিনিস তাদের দেওয়া হয়।পশ্চিমবঙ্গ সরকারের লক্ষই হচ্ছে প্রত্যন্ত অঞ্চলে এই পিছিয়ে পড়া মানুষগুলো অর্থাৎ এই মাছ চাষীদের স্বাবলম্বী করা।