চৈতন্য মহাপ্রভু'র নামে নব নির্মিত তোরণ উদ্বোধন কাটোয়ার দাঁইহাটে

হাওড়া-নিউ জলপাইগুড়ি বন্দে ভারত এক্সপ্রেসের যাত্রার সূচনা করলেন প্রধানমন্ত্রী # ফুটবলে আর্জেন্টিনার বিশ্বজয়, ফ্রান্স কে হারিয়ে চ্যাম্পিয়ান মেসি # জয়েন্ট এন্ট্রান্স (মেইন) এর প্রথমভাগের পরীক্ষা ২৪ জানুয়ারি থেকে ৩১ জানুয়ারি পর্যন্ত # বর্ধমান জেলা রাইস মিলস অ্যাসোসিয়েশন এর শতবর্ষ পূর্তি উদযাপন # বাংলার চিকিৎসক উজ্জ্বল পোদ্দার স্ট্যানফোর্ড বিশ্ববিদ্যালয়ের সেরার তালিকায় #সরকারি কর্মচারীদের সুখের দিন শেষ, শ্রম কোড চালু হতে চলেছে সমগ্র ভারতে # পশ্চিমবঙ্গে কোভিড বিধিনিষেধ প্রত্যাহার # #পূর্ব বর্ধমান জেলায় মন্ত্রী স্বপন দেবনাথ এর উদ্যোগে খালবিল ও চুনোমাছ উৎসবের উদ্বোধন ২৫ ডিসেম্বর

কন্যাশ্রী প্রকল্পে উল্লেখযোগ্য কাজের নিরিখে সেরা স্কুল-কলেজ পুরস্কৃত

 

কন্যাশ্রী প্রকল্পে উল্লেখযোগ্য কাজের নিরিখে সেরা স্কুল-কলেজ পুরস্কৃত

  

ডেস্ক রিপোর্ট, সংবাদ প্রভাতী : গোটা রাজ্যের সঙ্গে পূর্ব বর্ধমান জেলাতেও পালিত হলো কন্যাশ্রী দিবস। জেলার মূল অনুষ্ঠানটি হয় শহর বর্ধমানে। করোনা আবহে এবছর কন্যাশ্রী দিবস জৌলুসহীন অবস্থায় পালিত হলো। জেলার পাশাপাশি প্রতিটি ব্লকেও কন্যাশ্রী দিবসের অনারম্বর অনুষ্ঠান হয়।

কন্যাশ্রী প্রকল্পে উল্লেখযোগ্য কাজের জন্য জেলার বিভিন্ন স্কুল ও ছাত্রছাত্রীদের হাতে পুরষ্কার তুলে দেওয়া হয়। শুত্রুবার পূর্ব বর্ধমান জেলার অনুষ্ঠানও অত্যন্ত সীমিত আয়োজনের মধ্যেই সীমাবদ্ধ ছিল। এদিন একটি সুসজ্জিত ট্যাবলোর উদ্বোধন হয়। অনুষ্ঠানে উপস্থিত ছিলেন পূর্ব বর্ধমান জেলা পরিষদের সভাধিপতি শম্পা ধাড়া, সহকারী সভাধিপতি দেবু টুডু, জেলাশাসক বিজয় ভারতী, জেলা কন্যাশ্রী প্রকল্প আধিকারিক মৌলি সান্যাল প্রমুখ। 

এদিনের অনুষ্ঠানে ২০১৯-২০২০ আর্থিক বছরে উল্লেখযোগ্য কাজ করার জন্য বর্ধমান শহরের বিদ্যার্থীভবন গার্লস হাইস্কুলকে প্রথম পুরষ্কার, মেমারী আর এস বি বিদ্যালয়কে দ্বিতীয় পুরস্কার এবং গুসকরা বালিকা বিদ্যালয়কে তৃতীয় পুরষ্কার প্রদান করা হয়। বিদ্যালয়ের এই পুরষ্কারের পাশাপাশি কলেজ গুলোর মধ্যে এদিন বর্ধমান মহিলা কলেজকে প্রথম পুরস্কার, গুসকরা কলেজকে দ্বিতীয় এবং মন্তেশ্বরের ডা. গৌরমোহন রায় কলেজকে তৃতীয় পুরষ্কার প্রদান করা হয়। পুরষ্কারের পাশাপাশি এদিন প্রত্যেকের হাতে বৃক্ষশিশু তুলে দেওয়া হয়। এছাড়া এদিন পূর্ব বর্ধমান জেলার দুই কন্যাশ্রী ছাত্রী কাটোয়া বালিকা বিদ্যালয়ের শ্রেয়া সাহা এবং সাতগাছিয়া বালিকা বিদ্যালয়ের ছাত্রী সাথী মণ্ডলকে বিশেষভাবে সম্মানিত করা হয়েছে।


Post a Comment

0 Comments