Scrooling

নরেন্দ্র মোদীর মন্ত্রীসভায় পশ্চিমবঙ্গ থেকে শপথ নিলেন ডঃ সুকান্ত মজুমদার ও শান্তনু ঠাকুর # অ্যালার্জিজনিত সমস্যায় ভুগছেন ? বিশেষজ্ঞ চিকিৎসক ডাঃ অয়ন শিকদার আগামী ২১ জুলাই বর্ধমানে আসছেন। নাম লেখাতে যোগাযোগ 9734548484 অথবা 9434360442 # আঠারো তম লোকসভা ভোটের ফলাফল : মোট আসন ৫৪৩টি। NDA - 292, INDIA - 234, Others : 17 # পশ্চিমবঙ্গে ভোটের ফলাফল : তৃণমূল কংগ্রেস - ২৯, বিজেপি - ১২, কংগ্রেস - ১

উত্তর বঙ্গোপসাগরে নিম্নচাপ, ২৫ আগস্ট পর্যন্ত চলবে বৃষ্টি

 

উত্তর বঙ্গোপসাগরে নিম্নচাপ, ২৫ আগস্ট পর্যন্ত চলবে বৃষ্টি


ডেস্ক রিপোর্ট, সংবাদ প্রভাতী : বাংলা লাগোয়া উত্তর বঙ্গোপসাগরে নিম্নচাপ ঘ‍ূণীভ‍ূত। যার জেরেই কলকাতা সহ পার্শ্ববর্তী এলাকায় বৃষ্টি শুরু হয়েছে। আবহাওয়া দফতর সূত্রে জানা গেছে, আগামী ২৫ আগস্ট পর্যন্ত চলবে এই দ‍ুর্যোগ। অরেঞ্জ সতর্কতা জারি করেছে আবহাওয়া দপ্তর। মৎস্যজীবীদের সমুদ্রে মাছ ধরতে যেতে নিষেধ করা হয়েছে। দক্ষিণবঙ্গের নদী গুলিতে জল বাড়বে বলে সতর্ক করেছে আবহাওয়া দপ্তর। ইতিমধ্যেই দীঘার সমুদ্রে তীব্র জলোচ্ছ্বাসে সৈকত লাগোয়া রাস্তা-ঘাট দোকান-বাজার সব প্লাবিত হয়েছে।


 উত্তর বঙ্গোপসাগরে যে নিম্নচাপ সৃষ্টি হয়েছে এর প্রভাবে দক্ষিণবঙ্গ জ‍ুড়ে বিক্ষিপ্ত বৃষ্টিপাত হচ্ছে। আবহাওয়া দপ্তরের বিজ্ঞানী জি কে দাশ বলেছেন, শক্তি বাড়িয়ে নিম্নচাপ আরও গভীর হবে। এর জেরে রাজ্যের পশ্চিমাঞ্চলে ভারী বৃষ্টির সম্ভাবনা রয়েছে। আগামী ২৫ আগস্ট পর্যন্ত চলবে এই বৃষ্টিপাত। রবিবার থেকে বৃষ্টির পরিমাণ আরও বাড়বে। তাছাড়া বাংলা ওড়িশা উপক‍ূলে আরও একটি নিম্নচাপ তৈরি হতে পারে। যার জেরে সোমবার থেকে ভারী বৃষ্টি হতে পারে কলকাতায়। ভারী থেকে অতিভারী বৃষ্টির সম্ভাবনা রয়েছে হাওড়া, হ‍ুগলি, উত্তর ও দক্ষিণ ২৪ পরগনা, ঝাড়গ্রামে এবং দক্ষিণবঙ্গে। মঙ্গলবার ভারী থেকে অতি ভারী বৃষ্টি হতে পারে পশ্চিমাঞ্চলের জেলাগ‍ুলিতে। ভারী বৃষ্টির সম্ভাবনা রয়েছে কলকাতাসহ গোটা দক্ষিণবঙ্গেই। অতি বৃষ্টির কথা মাথায় রেখেই দক্ষিণবঙ্গে অরেঞ্জ সতর্কতা জারি করেছে আবহাওয়া দপ্তর।


এদিকে ঝাড়গ্রামে কংসাবতী ক্যানেলের কংক্রিটের গার্ডওয়াল ভেঙে বিস্তীর্ণ এলাকা প্লাবিত হয়েছে। ঝাড়গ্রামের বাঁধগোড়া গ্রাম পঞ্চায়েতের ঝাড়াগেড়িয়া গ্রাম ও সন্নিহিত এলাকায় ঢুকেছে কংসাবতী নদীর জল।