চৈতন্য মহাপ্রভু'র নামে নব নির্মিত তোরণ উদ্বোধন কাটোয়ার দাঁইহাটে

হাওড়া-নিউ জলপাইগুড়ি বন্দে ভারত এক্সপ্রেসের যাত্রার সূচনা করলেন প্রধানমন্ত্রী # ফুটবলে আর্জেন্টিনার বিশ্বজয়, ফ্রান্স কে হারিয়ে চ্যাম্পিয়ান মেসি # জয়েন্ট এন্ট্রান্স (মেইন) এর প্রথমভাগের পরীক্ষা ২৪ জানুয়ারি থেকে ৩১ জানুয়ারি পর্যন্ত # বর্ধমান জেলা রাইস মিলস অ্যাসোসিয়েশন এর শতবর্ষ পূর্তি উদযাপন # বাংলার চিকিৎসক উজ্জ্বল পোদ্দার স্ট্যানফোর্ড বিশ্ববিদ্যালয়ের সেরার তালিকায় #সরকারি কর্মচারীদের সুখের দিন শেষ, শ্রম কোড চালু হতে চলেছে সমগ্র ভারতে # পশ্চিমবঙ্গে কোভিড বিধিনিষেধ প্রত্যাহার # #পূর্ব বর্ধমান জেলায় মন্ত্রী স্বপন দেবনাথ এর উদ্যোগে খালবিল ও চুনোমাছ উৎসবের উদ্বোধন ২৫ ডিসেম্বর

উত্তর বঙ্গোপসাগরে নিম্নচাপ, ২৫ আগস্ট পর্যন্ত চলবে বৃষ্টি

 

উত্তর বঙ্গোপসাগরে নিম্নচাপ, ২৫ আগস্ট পর্যন্ত চলবে বৃষ্টি


ডেস্ক রিপোর্ট, সংবাদ প্রভাতী : বাংলা লাগোয়া উত্তর বঙ্গোপসাগরে নিম্নচাপ ঘ‍ূণীভ‍ূত। যার জেরেই কলকাতা সহ পার্শ্ববর্তী এলাকায় বৃষ্টি শুরু হয়েছে। আবহাওয়া দফতর সূত্রে জানা গেছে, আগামী ২৫ আগস্ট পর্যন্ত চলবে এই দ‍ুর্যোগ। অরেঞ্জ সতর্কতা জারি করেছে আবহাওয়া দপ্তর। মৎস্যজীবীদের সমুদ্রে মাছ ধরতে যেতে নিষেধ করা হয়েছে। দক্ষিণবঙ্গের নদী গুলিতে জল বাড়বে বলে সতর্ক করেছে আবহাওয়া দপ্তর। ইতিমধ্যেই দীঘার সমুদ্রে তীব্র জলোচ্ছ্বাসে সৈকত লাগোয়া রাস্তা-ঘাট দোকান-বাজার সব প্লাবিত হয়েছে।


 উত্তর বঙ্গোপসাগরে যে নিম্নচাপ সৃষ্টি হয়েছে এর প্রভাবে দক্ষিণবঙ্গ জ‍ুড়ে বিক্ষিপ্ত বৃষ্টিপাত হচ্ছে। আবহাওয়া দপ্তরের বিজ্ঞানী জি কে দাশ বলেছেন, শক্তি বাড়িয়ে নিম্নচাপ আরও গভীর হবে। এর জেরে রাজ্যের পশ্চিমাঞ্চলে ভারী বৃষ্টির সম্ভাবনা রয়েছে। আগামী ২৫ আগস্ট পর্যন্ত চলবে এই বৃষ্টিপাত। রবিবার থেকে বৃষ্টির পরিমাণ আরও বাড়বে। তাছাড়া বাংলা ওড়িশা উপক‍ূলে আরও একটি নিম্নচাপ তৈরি হতে পারে। যার জেরে সোমবার থেকে ভারী বৃষ্টি হতে পারে কলকাতায়। ভারী থেকে অতিভারী বৃষ্টির সম্ভাবনা রয়েছে হাওড়া, হ‍ুগলি, উত্তর ও দক্ষিণ ২৪ পরগনা, ঝাড়গ্রামে এবং দক্ষিণবঙ্গে। মঙ্গলবার ভারী থেকে অতি ভারী বৃষ্টি হতে পারে পশ্চিমাঞ্চলের জেলাগ‍ুলিতে। ভারী বৃষ্টির সম্ভাবনা রয়েছে কলকাতাসহ গোটা দক্ষিণবঙ্গেই। অতি বৃষ্টির কথা মাথায় রেখেই দক্ষিণবঙ্গে অরেঞ্জ সতর্কতা জারি করেছে আবহাওয়া দপ্তর।


এদিকে ঝাড়গ্রামে কংসাবতী ক্যানেলের কংক্রিটের গার্ডওয়াল ভেঙে বিস্তীর্ণ এলাকা প্লাবিত হয়েছে। ঝাড়গ্রামের বাঁধগোড়া গ্রাম পঞ্চায়েতের ঝাড়াগেড়িয়া গ্রাম ও সন্নিহিত এলাকায় ঢুকেছে কংসাবতী নদীর জল। 


Post a Comment

0 Comments