চৈতন্য মহাপ্রভু'র নামে নব নির্মিত তোরণ উদ্বোধন কাটোয়ার দাঁইহাটে

হাওড়া-নিউ জলপাইগুড়ি বন্দে ভারত এক্সপ্রেসের যাত্রার সূচনা করলেন প্রধানমন্ত্রী # ফুটবলে আর্জেন্টিনার বিশ্বজয়, ফ্রান্স কে হারিয়ে চ্যাম্পিয়ান মেসি # জয়েন্ট এন্ট্রান্স (মেইন) এর প্রথমভাগের পরীক্ষা ২৪ জানুয়ারি থেকে ৩১ জানুয়ারি পর্যন্ত # বর্ধমান জেলা রাইস মিলস অ্যাসোসিয়েশন এর শতবর্ষ পূর্তি উদযাপন # বাংলার চিকিৎসক উজ্জ্বল পোদ্দার স্ট্যানফোর্ড বিশ্ববিদ্যালয়ের সেরার তালিকায় #সরকারি কর্মচারীদের সুখের দিন শেষ, শ্রম কোড চালু হতে চলেছে সমগ্র ভারতে # পশ্চিমবঙ্গে কোভিড বিধিনিষেধ প্রত্যাহার # #পূর্ব বর্ধমান জেলায় মন্ত্রী স্বপন দেবনাথ এর উদ্যোগে খালবিল ও চুনোমাছ উৎসবের উদ্বোধন ২৫ ডিসেম্বর

ক্ষুদিরাম বসু'র আত্ম বলিদান দিবসে যুবশ্রীদের দাবি আদায়ের অঙ্গীকার

 

ক্ষুদিরাম বসু'র আত্ম বলিদান দিবসে যুবশ্রীদের দাবি আদায়ের অঙ্গীকার


ডেস্ক রিপোর্ট, সংবাদ প্রভাতী : আজ ১১ ই আগস্ট, ভারতের স্বাধীনতা সংগ্রামের আপোষহীন বিপ্লবী ধারার বলিষ্ঠ প্রতিনিধি শহীদ ক্ষুদিরাম বসুর ১১৩ তম আত্ম বলিদান দিবস। 'পশ্চিমবঙ্গ যুবশ্রী এমপ্লয়মেন্ট ব্যাঙ্ক কর্মপ্রার্থী সমিতি' এই দিনটি পূর্ব বর্ধমান জেলার কালনায় যথাযোগ্য মর্যাদার সাথে পালন করলো। 



ক্ষুদিরামের সহজ প্রবৃত্তি ছিল প্রাণনাশের সম্ভাবনাকে তুচ্ছ করে দুঃসাধ্য কাজ করবার। তার স্বভাবে নেশার মতো অত্যন্ত প্রবল ছিল সৎসাহস। আর তার ছিল অন্যায় অত্যাচারের তীব্র অনুভূতি। সেই অনুভূতির পরিণতি বক্তৃতায় ছিলনা বৃথা আস্ফালন। অসহ্য দুঃখ-কষ্ট, বিপদ-আপদ, এমনকি মৃত্যুকে বরণ করে, প্রতিকার অসম্ভব জেনেও শুধু সেই অনুভূতির জ্বালা নিবারণের জন্য, নিজ হাতে অন্যায়ের প্রতিবাদের উদ্দেশ্যে প্রতিবিধানের চেষ্টা করবার ঐকান্তিক প্রবৃত্তি ও সৎসাহস ক্ষুদিরাম চরিত্রের প্রধান বৈশিষ্ট্য।





 পশ্চিমবঙ্গ যুবশ্রী এমপ্লয়মেন্ট ব্যাঙ্ক কর্মপ্রার্থী সমিতি'র রাজ্য কমিটির যুগ্ম সম্পাদক নিতাই বসাক  বলেন, যুব সম্প্রদায়ের প্রেরণা হলো ক্ষুদিরাম। এজন্য শিক্ষিত বেকার যুব সম্প্রদায়ের স্থায়ী কর্মসংস্থানের দাবিতে যে যুবশ্রী আন্দোলন গড়ে উঠেছে, সেখানে ক্ষুদিরামের আপোষহীন মনোভাব, সৎসাহস এবং ঐকান্তিক প্রচেষ্টা কে পাথেয় করে আগামীতে ন্যায্য অধিকারের দাবিতে অগ্রসর হওয়ার অঙ্গীকার রইল। 

এদিন বিপ্লবী ক্ষুদিরাম বসুর আত্ম বলিদান দিবসের অনুষ্ঠানে অন্যান্যদের মধ্যে বক্তব্য রাখেন পশ্চিমবঙ্গ যুবশ্রী এমপ্লয়মেন্ট ব্যাঙ্ক কর্মপ্রার্থী সমিতি'র রাজ্য কমিটির সদস্য প্রণয় সাহা।
  

Post a Comment

0 Comments