চৈতন্য মহাপ্রভু'র নামে নব নির্মিত তোরণ উদ্বোধন কাটোয়ার দাঁইহাটে

ক্ষুদিরাম বসু'র আত্ম বলিদান দিবসে যুবশ্রীদের দাবি আদায়ের অঙ্গীকার

 

ক্ষুদিরাম বসু'র আত্ম বলিদান দিবসে যুবশ্রীদের দাবি আদায়ের অঙ্গীকার


ডেস্ক রিপোর্ট, সংবাদ প্রভাতী : আজ ১১ ই আগস্ট, ভারতের স্বাধীনতা সংগ্রামের আপোষহীন বিপ্লবী ধারার বলিষ্ঠ প্রতিনিধি শহীদ ক্ষুদিরাম বসুর ১১৩ তম আত্ম বলিদান দিবস। 'পশ্চিমবঙ্গ যুবশ্রী এমপ্লয়মেন্ট ব্যাঙ্ক কর্মপ্রার্থী সমিতি' এই দিনটি পূর্ব বর্ধমান জেলার কালনায় যথাযোগ্য মর্যাদার সাথে পালন করলো। 



ক্ষুদিরামের সহজ প্রবৃত্তি ছিল প্রাণনাশের সম্ভাবনাকে তুচ্ছ করে দুঃসাধ্য কাজ করবার। তার স্বভাবে নেশার মতো অত্যন্ত প্রবল ছিল সৎসাহস। আর তার ছিল অন্যায় অত্যাচারের তীব্র অনুভূতি। সেই অনুভূতির পরিণতি বক্তৃতায় ছিলনা বৃথা আস্ফালন। অসহ্য দুঃখ-কষ্ট, বিপদ-আপদ, এমনকি মৃত্যুকে বরণ করে, প্রতিকার অসম্ভব জেনেও শুধু সেই অনুভূতির জ্বালা নিবারণের জন্য, নিজ হাতে অন্যায়ের প্রতিবাদের উদ্দেশ্যে প্রতিবিধানের চেষ্টা করবার ঐকান্তিক প্রবৃত্তি ও সৎসাহস ক্ষুদিরাম চরিত্রের প্রধান বৈশিষ্ট্য।





 পশ্চিমবঙ্গ যুবশ্রী এমপ্লয়মেন্ট ব্যাঙ্ক কর্মপ্রার্থী সমিতি'র রাজ্য কমিটির যুগ্ম সম্পাদক নিতাই বসাক  বলেন, যুব সম্প্রদায়ের প্রেরণা হলো ক্ষুদিরাম। এজন্য শিক্ষিত বেকার যুব সম্প্রদায়ের স্থায়ী কর্মসংস্থানের দাবিতে যে যুবশ্রী আন্দোলন গড়ে উঠেছে, সেখানে ক্ষুদিরামের আপোষহীন মনোভাব, সৎসাহস এবং ঐকান্তিক প্রচেষ্টা কে পাথেয় করে আগামীতে ন্যায্য অধিকারের দাবিতে অগ্রসর হওয়ার অঙ্গীকার রইল। 

এদিন বিপ্লবী ক্ষুদিরাম বসুর আত্ম বলিদান দিবসের অনুষ্ঠানে অন্যান্যদের মধ্যে বক্তব্য রাখেন পশ্চিমবঙ্গ যুবশ্রী এমপ্লয়মেন্ট ব্যাঙ্ক কর্মপ্রার্থী সমিতি'র রাজ্য কমিটির সদস্য প্রণয় সাহা।