চৈতন্য মহাপ্রভু'র নামে নব নির্মিত তোরণ উদ্বোধন কাটোয়ার দাঁইহাটে

হাওড়া-নিউ জলপাইগুড়ি বন্দে ভারত এক্সপ্রেসের যাত্রার সূচনা করলেন প্রধানমন্ত্রী # ফুটবলে আর্জেন্টিনার বিশ্বজয়, ফ্রান্স কে হারিয়ে চ্যাম্পিয়ান মেসি # জয়েন্ট এন্ট্রান্স (মেইন) এর প্রথমভাগের পরীক্ষা ২৪ জানুয়ারি থেকে ৩১ জানুয়ারি পর্যন্ত # বর্ধমান জেলা রাইস মিলস অ্যাসোসিয়েশন এর শতবর্ষ পূর্তি উদযাপন # বাংলার চিকিৎসক উজ্জ্বল পোদ্দার স্ট্যানফোর্ড বিশ্ববিদ্যালয়ের সেরার তালিকায় #সরকারি কর্মচারীদের সুখের দিন শেষ, শ্রম কোড চালু হতে চলেছে সমগ্র ভারতে # পশ্চিমবঙ্গে কোভিড বিধিনিষেধ প্রত্যাহার # #পূর্ব বর্ধমান জেলায় মন্ত্রী স্বপন দেবনাথ এর উদ্যোগে খালবিল ও চুনোমাছ উৎসবের উদ্বোধন ২৫ ডিসেম্বর

জামালপুর থানার উদ্যোগে সেফ ড্রাইভ ও সেভ লাইফ কর্মসূচির চতুর্থ বর্ষ পূর্তি অনুষ্ঠান

                    ভিডিও দেখতে ছবির উপরে ক্লিক করুন

জামালপুর থানার উদ্যোগে সেফ ড্রাইভ ও সেভ লাইফ 
কর্মসূচির চতুর্থ বর্ষ পূর্তি অনুষ্ঠান

অতনু হাজরা,জামালপুর : পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় রাজ্য জুড়ে সেফ ড্রাইভ ও সেভ লাইফের যে কর্মসূচি নিয়ে এসেছিলেন আজ তা চতুর্থ বর্ষ পূর্ন করে পঞ্চম বর্ষে পড়লো। সেই উপলক্ষ্যে জামালপুর থানা সেফ ড্রাইভ ও সেভ লাইফের উপর একটি অনুষ্ঠানের আয়োজন করে।জামালপুর থানা থেকে মসাগ্রাম আঝাপুর সংলগ্ন চৌমাথায় জাতীয় সড়ক পর্যন্ত একটি মোটর সাইকেল রালি হয়। ফিতে কেটে যার শুভ সূচনা করেন জামালপুরের বি ডি ও শুভঙ্কর মজুমদার, এস ডি পি ও আমিনুল ইসলাম, পঞ্চায়েত সমিতির সভাপতি মেহেমুদ খান, জামালপুর থানার অফিসার ইন চার্জ অরুন কুমার সোম।
এস ডি পি ও আমিনুল ইসলাম বলেন রাজ্য সরকার এই প্রকল্প আনার পর সত্যি পথ দুর্ঘটনা অনেক কমেছে। তিনি বলেন দু'চাকা গাড়ির দূর্ঘটনা প্রবণতা বেশি। মদ্যপ অবস্থায় গাড়ি চালাতে বারন করেন। সাথে সাথে পথচারীদেরও সাবধানে পথ চলা ট্রাফিক নিয়ম মেনেচলা বা লোকাল এরিয়ায় ট্রাফিক নিয়ন্ত্রণকারি সিভিক ভলান্টিয়ারদের নির্দেশ মেনে চলতে বলেন, তাহলেই দুর্ঘটনা এড়ানো যাবে। এরই পাশাপাশি করোনা নিয়েও মানুষকে সচেতন করেন তিনি। প্রত্যেকেই প্রয়োজন ছাড়া যেন কেউ বাড়ি থেকে বের না হন, প্রত্যেকেই যেন মাস্ক ব্যবহার করেন।  এছাড়া সামাজিক দূরত্ব সকলকে মেনে চলার পরামর্শ দেন তিনি। পঞ্চায়েত সমিতির সভাপতি মেহেমুদ খান জানান মুখ্যমন্ত্রীর অন্যতম একটি প্রকল্প সেফ ড্রাইভ ও সেভ লাইফ। সত্যি এর ফলে দুর্ঘটনা অনেক কমানো গেছে। তিনিও সাধারণ মানুষের উদ্যেশ্যে বার্তা দেন সকলেই যেন হেলমেট ও পায়ে বুট পরে মোটর সাইকেল চালান।


বুধবার জামালপুর থানার অফিসার ইন চার্জ অরুন কুমার সোমের উদ্যোগে বা জামালপুর থানার প্রচেষ্টায় মসাগ্রামের বাসিন্দা শেখ সোহারফের বাড়ি থেকে চুরি হওয়া ২ টি মোবাইল উদ্ধার করে তার হাতে ফিরিয়ে দেন এস ডি পি ও আমিনুল ইসলাম। যার জন্য তিনি জামালপুর থানার পুলিশের প্রশংসা করেন। পুলিশের উদ্যোগে এইভাবে সাধারণ মানুষের জন্য সচেতনতা মূলক সেফ ড্রাইভ সেভ লাইফ প্রোগ্রামের প্রশংসা করছে এলাকার মানুষ।

Post a Comment

0 Comments