চৈতন্য মহাপ্রভু'র নামে নব নির্মিত তোরণ উদ্বোধন কাটোয়ার দাঁইহাটে

হাওড়া-নিউ জলপাইগুড়ি বন্দে ভারত এক্সপ্রেসের যাত্রার সূচনা করলেন প্রধানমন্ত্রী # ফুটবলে আর্জেন্টিনার বিশ্বজয়, ফ্রান্স কে হারিয়ে চ্যাম্পিয়ান মেসি # জয়েন্ট এন্ট্রান্স (মেইন) এর প্রথমভাগের পরীক্ষা ২৪ জানুয়ারি থেকে ৩১ জানুয়ারি পর্যন্ত # বর্ধমান জেলা রাইস মিলস অ্যাসোসিয়েশন এর শতবর্ষ পূর্তি উদযাপন # বাংলার চিকিৎসক উজ্জ্বল পোদ্দার স্ট্যানফোর্ড বিশ্ববিদ্যালয়ের সেরার তালিকায় #সরকারি কর্মচারীদের সুখের দিন শেষ, শ্রম কোড চালু হতে চলেছে সমগ্র ভারতে # পশ্চিমবঙ্গে কোভিড বিধিনিষেধ প্রত্যাহার # #পূর্ব বর্ধমান জেলায় মন্ত্রী স্বপন দেবনাথ এর উদ্যোগে খালবিল ও চুনোমাছ উৎসবের উদ্বোধন ২৫ ডিসেম্বর

বর্ধমান শহরে মাধ্যমিকের মার্কশিট প্রদানে ধোঁয়াসা, ছাত্র-ছাত্রী সহ অভিভাবকরা বিভ্রান্ত



বর্ধমান শহরে মাধ্যমিকের মার্কশিট প্রদানে ধোঁয়াসা,
 ছাত্র-ছাত্রী সহ অভিভাবকরা বিভ্রান্ত

ডেস্ক রিপোর্ট :  রাজ্যের মাধ্যমিক পরীক্ষায় উত্তীর্ণ ছাত্র-ছাত্রীদের আজ থেকে মার্কশিট দেওয়া হবে। এই মর্মে রাজ্য শিক্ষা দপ্তর নির্দেশিকা ও জারি করেছে। কিন্তু যে এলাকায় লকডাউন বলবৎ এবং জরুরি পরিষেবা ছাড়া সব কিছু বন্ধ থাকার নির্দেশ রয়েছে সেখানে কি হবে। সাধারণ মানুষ রীতিমত বিভ্রান্ত। শিলিগুড়ি পৌর এলাকার ৪৭ টি ওয়ার্ডে লকডাউনের মেয়াদ বৃদ্ধি করা হয়েছে। বর্ধমান পৌর সভার ৩৫ টি ওয়ার্ডে নতুন করে ৭দিনের জন্য লকডাউনের নির্দেশিকা জারি করেছেন পূর্ব বর্ধমানের জেলা শাসক বিজয় ভারতী। সব ঠিক আছে, করোনা সংক্রমণ প্রতিরোধে এই সিদ্ধান্তকে স্বাগত জানিয়েছেন বর্ধমান পৌরবাসী। কিন্তু সমস্যা অন্য জায়গায়। সোশ্যাল মিডিয়ার নানা খবরে মানুষ বিভ্রান্ত। অনেক স্কুলের শিক্ষক-শিক্ষিকারাও বুঝে উঠতে পারছেন না ক্যাম্প অফিস থেকে কি আজ মার্কশিট দেওয়া হবে। সরকারি নির্দেশিকা থাকলেও লকডাউন এলাকার জন্য পরিস্কার করে কিছু বলা নেই। সব থেকে বড় কথা মধ্যশিক্ষা পর্ষদের বর্ধমান ক্যাম্প অফিস থেকে কয়েকশো স্কুল কে মার্কশিট দেওয়ার কথা। সেটার কি হবে। ইতিমধ্যেই বেশ কিছু স্কুল আজ মার্কশিট দেওয়া হবে না বলে ঘোষণা করেছে। সব মিলিয়ে চরম ধোঁয়াসায় মাধ্যমিক পরীক্ষায় উত্তীর্ণ ছাত্র-ছাত্রী ও তাদের অভিভাবকরা। তাছাড়া করোনা পরিস্থিতি বুঝে লকডাউনের মেয়াদও বাড়তে পারে। ফলে ভর্তি নিয়েও অভিভাবকরা উদ্বিগ্ন।

এদিকে পূর্ব বর্ধমান জেলার ডি আই (মাধ্যমিক) শ্রীধর প্রামানিক জানান, মধ্যশিক্ষা পর্ষদের বর্ধমান অফিস থেকে সিডিউল অনুযায়ী বিদ্যালয়গুলিকে মার্কশিট দেওয়া হবে। গ্রামে লকডাউন নেই সেখানে মার্কশিট দিতে অসুবিধা নেই। শহরের স্কুল গুলি পরিস্থিতি অনুযায়ী কাজ করবে। তবে বি আই পরিস্কার করে কিছু না বললেও শহরের নামী স্কুল বর্ধমান মিউনিসিপ্যাল হাইস্কুলের প্রধান শিক্ষক ডঃ শম্ভুনাথ চক্রবর্ত্তী ফেসবুক পেজে জানিয়েছেন লকডাউন শেষ হলে মার্কশিট প্রদানের দিনক্ষণ জানানো হবে। অন্যান্য স্কুলগুলির মধ্যে কয়েকটি মিউনিসিপ্যাল হাইস্কুলের পথেই হাঁটছে। শোনা যাচ্ছে কিছু স্কুল আজ মার্কশিট দেবে। সব মিলিয়ে ধোঁয়াসা রয়েই গেল।


Post a Comment

0 Comments