চৈতন্য মহাপ্রভু'র নামে নব নির্মিত তোরণ উদ্বোধন কাটোয়ার দাঁইহাটে

বর্ধমান শহর ফের ৭ দিনের জন্য লকডাউন, বাড়ছে সংক্রমণের সংখ্যা, আজই মৃত্যু হয়েছে আরও একজনের



বর্ধমান শহর ফের ৭ দিনের জন্য লকডাউন, বাড়ছে সংক্রমণের সংখ্যা, আজই মৃত্যু হয়েছে আরও একজনের

 ডেস্ক রিপোর্ট : শহর বর্ধমানের ৩৫ টি ওয়ার্ড ২২ জুলাই থেকে ৩১ জুলাই পর্যন্ত লকডাউন ঘোষণা করা হয়েছে। পূর্ব বর্ধমানের জেলা শাসক বিজয় ভারতী মঙ্গলবার এই নির্দেশিকা জারি করেছেন। এদিকে আজই বর্ধমান শহরে করোনা আক্রান্ত এক ব্যক্তির মৃত্যু হয়েছে। মৃত ব্যক্তির বাড়ি বর্ধমানের কালীবাজার এলাকায়। গত ২৪ ঘন্টায় পূর্ব বর্ধমান জেলায় নতুন করে ৫৪ জনের করোনা রিপোর্ট পজিটিভ এসেছে। এর মধ্যে ২৮ জনই বর্ধমান শহরের বাসিন্দা। বর্ধমান শহরে হু হু করে বাড়ছে করোনা আক্রান্তের সংখ্যা। পরিস্থিতি  হাতের বাইরে চলে যাওয়ার আশঙ্কায় এবং বিক্ষিপ্ত গোষ্ঠী সংক্রমণ মোকাবিলায় পূর্ব বর্ধমান জেলা প্রশাসন সম্পূর্ণ লকডাউন ঘোষণা করেছে।

এদিকে চলতি সপ্তাহের বৃহস্পতিবার এবং শনিবার রাজ্য জুড়ে সম্পূর্ণ লকডাউনের ঘোষণা করেছেন স্বরাষ্ট্র সচিব। পাশাপাশি আগামী সপ্তাহের বুধবার রাজ্য জুড়ে লকডাউন থাকবে বলেও ঘোষণা করা হয়েছে। একইসঙ্গে সমস্ত ব্যাংক সপ্তাহে পাঁচ দিন খোলা রাখা যাবে। শনি ও রবিবার সম্পুর্ন বন্ধ থাকবে। সকাল ১০টা থেকে দুপুর ২টো পর্যন্ত ব্যাংক খোলা থাকবে বলে নির্দেশ জারি করা হয়েছে।


পূর্ব বর্ধমান জেলায় এখন পর্যন্ত করোনা আক্রান্ত হয়ে ৩ জনের মৃত্যু হয়েছে। এখন পর্যন্ত জেলায় করোনা আক্রান্তের সংখ্যা ৪৬৫। এর মধ্যে সুস্থ হয়ে বাড়ি ফিরে এসেছেন ২৭৬ জন। ১৮৬ জন চিকিৎসাধীন আছেন। জেলায় এই মুহূর্তে ১৬২ টি কন্টেনমেন্ট জোন রয়েছে। সব মিলিয়ে জেলার পরিস্থিতি ক্রমশঃ খারাপের দিকেই যাচ্ছে। ফলে গোটা পূর্ব বর্ধমান জেলা লকডাউনের দাবী উঠেছে।