চৈতন্য মহাপ্রভু'র নামে নব নির্মিত তোরণ উদ্বোধন কাটোয়ার দাঁইহাটে

পূর্ব বর্ধমান জেলায় প্রথম করোনা আক্রান্তের মৃত্যু


পূর্ব বর্ধমান জেলায় প্রথম করোনা আক্রান্তের মৃত্যু

ডেস্ক রিপোর্ট : পূর্ব বর্ধমান জেলায় করোনা আক্রান্ত এক প্রৌঢ়ের মৃত্যু হয়েছে। মৃত ব্যাক্তির বাড়ি মেমারি থানার বাগিলা গ্রামে। সোমবার জ্বর, সর্দি ও হাঁপানির  সমস্যা নিয়ে তিনি বর্ধমান মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি হয়েছিলেন। গতকাল সন্ধ্যায় তার মৃত্যু হয়। এদিন রাতেই মৃত ব্যাক্তির করোনা রিপোর্ট পজিটিভ আসে। চতুর্থ দফা লকডাউনে আনলক ২ পর্যায়ে এসে করোনায় মৃত্যুর খবরে পূর্ব বর্ধমান জেলার মানুষজনের মধ্যে কিছুটা হলেও ভীতির সঞ্চার হয়েছে।


এদিকে পূর্ব বর্ধমান জেলার আরও একজন করোনা আক্রান্ত হয়ে মারা গেছেন। তার বাড়ি বর্ধমান ১ ব্লকের দেওয়ানদীঘি এলাকায়। জানাগেছে, তিনি আসানসোল জেলা হাসপাতালের টেকনিশিয়ান ছিলেন।

পূর্ব বর্ধমান জেলায় এখন পর্যন্ত করোনা পজিটিভের সংখ্যা ১৯৬ জন। এর মধ্যে ১৬৯ জন সুস্থ হয়ে বাড়ি ফিরে এসেছেন। মৃত্যু হয়েছে ১ জনের। ২৬ জনের চিকিৎসা চলছে। পূর্ব বর্ধমান জেলায় আজ পর্যন্ত কন্টেইনমেন্ট জোনের সংখ্যা ২১। এর মধ্যে বর্ধমান পৌরসভা এলাকায় রয়েছে ৭ টি। মেমারি ২ ব্লকের ৩ টি। বর্ধমান ১ ও বর্ধমান ২ ব্লক ১ টি করে কন্টেইনমেন্ট জোন রয়েছে। এছাড়া আউসগ্রাম ২ ব্লক, গলসি ১ ব্লক, কাটোয়া পৌর এলাকা, খন্ডঘোষ, মেমারি পৌর এলাকা, পূর্বস্থলি ১ ব্লক, পূর্বস্থলি ২ ব্লক, রায়না ২ ব্লক এবং কালনা ১ ব্লকে ১ টি করে কন্টেইনমেন্ট জোন রয়েছে।

জেলায় প্রাতিষ্ঠানিক কোয়ারান্টাইন সেন্টারে রয়েছেন ১ হাজার ১৬৩ জন। এছাড়া বাড়িতে কোয়ারান্টাইনে রয়েছেন ২ হাজার ৮০২ জন। এখন পর্যন্ত ২৭ হাজার ৪৮৮ জনের করোনা পরীক্ষার জন্য স্যাম্পেল সংগ্রহ করা হয়েছে। এর মধ্যে ২৭ হাজার ৪৬ জনের করোনা পরীক্ষা সম্পন্ন হয়েছে। সামগ্রিক ভাবে ১৯৬ জনের পজিটিভ হলেও ১৬৯ জন সুস্থ হয়ে বাড়ি ফিরে এসেছেন।