চৈতন্য মহাপ্রভু'র নামে নব নির্মিত তোরণ উদ্বোধন কাটোয়ার দাঁইহাটে

জামালপুরে সপ্তাহ ব্যাপী মহিলাদের রক্তদান শিবিরের তৃতীয় দিন


জামালপুরে সপ্তাহ ব্যাপী মহিলাদের রক্তদান 
শিবিরের তৃতীয় দিন


অতনু হাজরা, জামালপুর : জামালপুর ব্লক তৃণমূল কংগ্রেসের পক্ষ থেকে পঞ্চায়েত সমিতির সভাপতি মেহেমুদ খান ও তাঁর সর্বক্ষণের সঙ্গী ও কাজের মানুষ পূর্ত কর্মাধ্যক্ষ ভুতনাথ মালিকের উদ্যোগে সপ্তাহ ব্যাপী মহিলাদের রক্তদান শিবিরের সোমবার তৃতীয় দিন। সাতদিনে ব্লকের ১৩ টি অঞ্চল থেকে মহিলারা রক্ত দেবেন। আজ আবুইঝাটি ১ ও পাড়াতল ১ অঞ্চলের মহিলারা রক্তদান করেছেন। রক্তদাতাদের প্রত্যেকের একটি করে গাছের চারা তুলে দেওয়া হয়। এদিন ৫০ জন মহিলা রক্ত দিয়েছেন। সংগৃহিত রক্ত তুলে দেওয়া হয় বর্ধমান মেডিকেল কলেজ ও হাসপাতালের ব্লাড ব্যাঙ্কের হাতে।



মেহেমুদ খান বলেন করোনা পরিস্থিতিতে রক্তের সংকট চলছে সেই কথা মাথায় রেখেই এবং সর্বোপরি মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের অনুপ্রেরণাতেই তাঁরা এই রক্ত দান শিবির করছেন। তিনি বলেন মহিলাদের এই ভাবে রক্ত দিতে এগিয়ে আসা তাঁকে খুবই আনন্দ দিয়েছে। ভুতনাথ মালিক বলেন আগে রক্ত দান শিবির হলে সেখানে মহিলাদের রক্ত দিতে সেভাবে দেখা যেত না কিন্তু এখন পশ্চিমবঙ্গ পাল্টে গেছে এবং তা সম্ভব হয়েছে মুখ্যমন্ত্রীর জন্য। তিনি নিজে মহিলা হয়ে যেভাবে যেকোনো পরিস্থিতিতে রাজ্যের মানুষের পাশে দাঁড়াচ্ছেন তাতেই মহিলারা অনুপ্রাণিত হচ্ছেন। তিনি সকল মহিলা রক্তদাতাদের ধন্যবাদ জানান।


রক্তদান শিবির সফল করে তুলতে প্রতিদিনই পঞ্চায়েত সমিতির কর্মাধ্যক্ষ থেকে গ্রাম পঞ্চায়েতের প্রধান, উপ-প্রধান সহ স্থানীয় তৃণমূল কংগ্রেস নেতৃত্বের উপস্থিতি লক্ষণীয়। এদিনও পঞ্চায়েত সমিতির সভাপতি মেহেমুদ খান ও পূর্ত কর্মাধ্যক্ষ ভূতনাথ মালিক- দের সঙ্গে উপস্থিত ছিলেন ব্লক তৃণমূল কংগ্রেস সংখ্যালঘু সেলের সভাপতি তাবারক আলি, পঞ্চায়েত সমিতির কর্মাধ্যক্ষ শিপ্র ওঝা, পূর্ণিমা মালিক, সুনীল ধাড়া, দিলীপ ঘোষ, পাঁচড়া অঞ্চলের প্রধান লালু হেমব্রম, বেরুগ্রাম অঞ্চলের উপ-প্রধান সেখ মোবিন সহ পঞ্চায়েত সমিতি সদস্য এবং বিভিন্ন গ্রাম পঞ্চায়েত প্রধান, উপ-প্রধান, সদস্য-সদস্যা ও স্থানীয় তৃণমূল কংগ্রেস নেতা-কর্মীরা।