Scrooling

নরেন্দ্র মোদীর মন্ত্রীসভায় পশ্চিমবঙ্গ থেকে শপথ নিলেন ডঃ সুকান্ত মজুমদার ও শান্তনু ঠাকুর # অ্যালার্জিজনিত সমস্যায় ভুগছেন ? বিশেষজ্ঞ চিকিৎসক ডাঃ অয়ন শিকদার আগামী ২১ জুলাই বর্ধমানে আসছেন। নাম লেখাতে যোগাযোগ 9734548484 অথবা 9434360442 # আঠারো তম লোকসভা ভোটের ফলাফল : মোট আসন ৫৪৩টি। NDA - 292, INDIA - 234, Others : 17 # পশ্চিমবঙ্গে ভোটের ফলাফল : তৃণমূল কংগ্রেস - ২৯, বিজেপি - ১২, কংগ্রেস - ১

জামালপুরে হুল দিবস পালনের আবহে মহিলাদের রক্তদান শিবির চতুর্থ দিনে


জামালপুরে হুল দিবস পালনের আবহে মহিলাদের 
রক্তদান শিবির চতুর্থ দিনে

 অতনু হাজরা, জামালপুর : জামালপুর ব্লক তৃণমূল কংগ্রেসের উদ্যোগে মহিলাদের রক্তদান শিবির আজ চতুর্থদিনে। ৩০ জুন অন্য একটি গুরুত্ত্বপূর্ণ দিনও বটে। এই দিনটি আদিবাসী সাঁওতাল সম্প্রদায়ের হুল দিবস। হুল দিবসকে সামনে রেখেই আজ এই রক্তদান শিবির অনুষ্ঠিত হয়। উপস্থিত ছিলেন বর্ধমান পূর্ব লোকসভা কেন্দ্রের সাংসদ সুনীল কুমার মন্ডল। এছাড়াও উপস্থিত ছিলেন মহিলা রক্তদান শিবিরের মূল উদ্যোক্তা পঞ্চায়েত সমিতির সভাপতি মেহেমুদ খান ও পূর্ত কর্মাধ্যক্ষ ভুতনাথ মালিক। অন্যান্যদের মধ্যে ছিলেন পঞ্চায়েত সমিতির সহ-সভাপতি দেবু হেমব্রম, কর্মাধ্যক্ষ শিপ্রা ওঝা, পূর্ণিমা মালিক, তৃণমূল কংগ্রেসের ব্লক সংখ্যালঘু সেলের সভাপতি তাবারক আলী মন্ডল, চকদিঘী অঞ্চলের প্রধান গৌর চন্দ্র মন্ডল, বেরুগ্রাম অঞ্চলের উপ-প্রধান সেখ মবিন, জামালপুর ১ অঞ্চলের উপ-প্রধান সাহাবুদ্দিন মন্ডল, সহ মাবিয়া বেগম, তারক মুর্মু আরো অনেকে। আজ এই শিবিরে চকদিঘি ও জারগ্রাম অঞ্চলের ৫০ জন মহিলা রক্তদাতা রক্ত দেন।সংগৃহিত রক্ত তুলে দেওয়া হয় বর্ধমান মেডিক্যাল কলেজ ও হাসপাতালের ব্লাড ব্যাঙ্কের হাতে।



সাম্প্রতিক আমফন ঘুর্ণিঝড়ে প্রচুর গাছ পালার ক্ষতি হয়েছে বা ভেঙে গেছে। সেই ক্ষতি পূরণ করার জন্য গাছ লাগাবার কথা বলেছেন রাজ্যের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। জামালপুরে মেহেমুদ খান'রা সেই ব্যবস্থাই করেছেন। তাই প্রত্যেক মহিলা রক্ত দাতাকে একটি করে চারা গাছ তুলে দেওয়া হয়। যা পরিবেশ সুরক্ষায় ভীষণ ভাবে কাজে দেবে।


সাংসদ সুনীল কুমার মন্ডল তাঁর বক্তব্যে প্রথমেই হুল দিবসের কথা জানান তার সঙ্গে সমস্ত মহিলা রক্তদাতাদের ধন্যবাদ জানান।আজ তিনি তাঁর বক্তব্যে পশ্চিমবঙ্গ সরকারের বিভিন্ন প্রকল্প গুলোর কথা তুলে ধরেন।মেহেমুদ খান বলেন মুখ্যমন্ত্রীর অনুপ্রেরণাতেই তাঁরা চলছেন। তাঁর নির্দেশেই করোনা ও আমফন পরিস্থিতে রক্ত সংকট মেটাতে পুরো পসচিমবঙ্গ জুড়ে রক্ত দান শিবির করা হচ্ছে। সেই কারণে তাঁরাও করছেন তবে তাঁদের রক্তদান শিবির একটু ব্যতিক্রমী। কারণ এখানে মহিলারাই শুধু রক্ত দিচ্ছেন। ভুতনাথ মালিক বলেন মুখ্যমন্ত্রী সব সময়ই চান মহিলারা সব বিষয়ে এগিয়ে আসুন। তাই তাঁকে দেখে মহিলারা অনেকটাই অনুপ্রাণিত হয়েছেন তার সঙ্গে সঙ্গে তিনি নিজে সভাপতির পরামর্শে সব অঞ্চলের গোষ্ঠীর মহিলাদের সাথে কথা বলেন সকলেই স্বতঃস্ফূর্ত ভাবে রক্ত দিতে এগিয়ে এসেছেন বলে তিনি জানান।