Scrooling

নরেন্দ্র মোদীর মন্ত্রীসভায় পশ্চিমবঙ্গ থেকে শপথ নিলেন ডঃ সুকান্ত মজুমদার ও শান্তনু ঠাকুর # অ্যালার্জিজনিত সমস্যায় ভুগছেন ? বিশেষজ্ঞ চিকিৎসক ডাঃ অয়ন শিকদার আগামী ২১ জুলাই বর্ধমানে আসছেন। নাম লেখাতে যোগাযোগ 9734548484 অথবা 9434360442 # আঠারো তম লোকসভা ভোটের ফলাফল : মোট আসন ৫৪৩টি। NDA - 292, INDIA - 234, Others : 17 # পশ্চিমবঙ্গে ভোটের ফলাফল : তৃণমূল কংগ্রেস - ২৯, বিজেপি - ১২, কংগ্রেস - ১

স্কুল বন্ধ, ছাত্র-ছাত্রীদের পাড়ায় গিয়ে পঠন-পাঠন করাচ্ছেন শিক্ষক




স্কুল বন্ধ, ছাত্র-ছাত্রীদের পাড়ায় গিয়ে 
পঠন-পাঠন করাচ্ছেন শিক্ষক

সেখ সামসুদ্দিন : "বিশ্বজুড়ে অতিমারী/শিক্ষক আজ বাড়ি বাড়ি।" আসলে লকডাউন কিছুটা শিথিল হলেও স্কুল-কলেজ খুলবে ৩০ জুলাই এর পর। এই অবস্থায় পশ্চিমবঙ্গ সরকারের শিক্ষামন্ত্রী পার্থ চট্টোপাধ্যায় এর অনুরোধ মেনে  পড়ুয়াদের বাড়ি অথবা পাড়াতে পৌঁছে গেলেন টিচার্স ইনোভেটিভ এওয়ার্ড প্রাপ্ত  শিক্ষক অশোক চক্রবর্তী। ৩০শে মার্চ থেকে হোয়াটসঅ্যাপ ও ইউটিউব এর মাধ্যমে দশম শ্রেনীর পঠন - পাঠন চালিয়ে যাচ্ছিলেন। এবার লকডাউন শিথিল হতেই মেমারি ১ ব্লকের দুর্গাপুর অঞ্চলের মোহিনী মোহন বসু উচ্চ বিদ্যালয়ের শিক্ষক অশোক চক্রবর্ত্তী পৌঁছে গেলেন ছাত্র - ছাত্রীদের পাড়াতে।


গ্রাম্য রাস্তায় ছাত্র-ছাত্রীদের বাড়ির উঠানেই চলছে পঠন - পাঠনের কাজ। বিশেষত দশম শ্রেণির পড়ুয়ারা যাতে পিছিয়ে না পড়ে তাই ওনার এই উদ্যোগ। সেই সাথে  লকডাউনের কারনে গৃহবন্দী ছাত্র-ছাত্রীদের মানসিক স্বাস্থ্যের অবনতি যাতে না ঘটে সে কারনে সোশ্যাল মিডিয়ার সাহায্য নিয়ে একাধিক সাংস্কৃতিক প্রতিযোগিতার আয়োজন করেন। তবে সর্বক্ষেত্রে শারীরিক দূরত্ব বজায় রাখা, মাস্ক পড়া ও হাত স্যানিটাইজ করা বাধ্যতামূলক করেছেন। আর এই শিক্ষাদানের প্রক্রিয়ায় উদ্বুদ্ধ ছাত্র-ছাত্রী থেকে অভিভাবকরা।