Scrooling

হাঁপানি ও অ্যালার্জিজনিত সমস্যায় ভুগছেন ? বিশেষজ্ঞ চিকিৎসক ডাঃ অয়ন শিকদার আগামী ২৫ আগস্ট বর্ধমানে আসছেন। নাম লেখাতে যোগাযোগ 9734548484 অথবা 9434360442 # টি টোয়েন্টি ওয়ার্ল্ড ক্রিকেট ২০২৪ : ভারতের বিশ্ব রেকর্ড, প্রথম থেকে শেষ সব ম্যাচে ভারতের জয় # কাঞ্চনজঙ্ঘা এক্সপ্রেস দুর্ঘটনায় প্রাণ হারিয়েছেন আউসগ্রামের বিউটি বেগম # নরেন্দ্র মোদীর মন্ত্রীসভায় পশ্চিমবঙ্গ থেকে শপথ নিলেন ডঃ সুকান্ত মজুমদার ও শান্তনু ঠাকুর # আঠারো তম লোকসভা ভোটের ফলাফল : মোট আসন ৫৪৩টি। NDA - 292, INDIA - 234, Others : 17 # পশ্চিমবঙ্গে ভোটের ফলাফল : তৃণমূল কংগ্রেস - ২৯, বিজেপি - ১২, কংগ্রেস - ১

উম্ফানের কবলে পড়ে রাজ্যে ৭২ জনের মৃত্যু, বিপুল ক্ষয়ক্ষতি

ডেস্ক রিপোর্ট : বিধ্বংসী সুপার সাইক্লোন উম্ফান ঘূর্ণিঝড়  তান্ডবে গোটা রাজ্য জুড়ে ধ্বংসলীলা চলেছে। গাছ পড়ে, বিদ্যুৎ স্পৃষ্ট হয়ে মৃত্যু হয়েছে মোট ৭২ জনের। আহত হয়েছেন বহু মানুষ। বিপুল পরিমাণ ক্ষয়ক্ষতি। বৃহস্পতিবার দুপুরে নবান্নে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় সাংবাদিক বৈঠকে জানিয়েছেন উম্ফানে  মৃতদের পরিবারকে ২.৫ লক্ষ টাকা করে ক্ষতিপূরণ দেওয়া হবে। মুখ্যমন্ত্রী বলেছেন গোটা দক্ষিণবঙ্গ তছনছ হয়েগেছে ঘুর্ণিঝড়ের দাপটে।
এদিকে জানাগেছে,  ঘুর্ণিঝড়ের কবলে পড়ে হাওড়ায় ৭ জন, পূর্ব মেদিনীপুরে ৬ জন, বসিরহাটে ১০ জন, কলকাতায় ১৫ জন, চন্দননগরে ২ জন, ব্যারাকপুরে ৪জন, বনগাঁয় ৩ জন, সুন্দরবনে ৪ জন, ডায়মন্ডহারবারে ৮ জন, বারুইপুরে ৭ জন এবং রানাঘাটে ৬ জনের মৃত্যুর খবর এসেছে।
এছাড়াও বিভিন্ন এলাকায় উদ্বার কাজ চলছে। পরিষ্কার করা হচ্ছে ঝড়ে পড়ে যাওয়া গাছপালা। সচল করার চেষ্টা চলছে সড়কপথ। একই সঙ্গে বিদ্যুৎ পরিষেবাও স্বাভাবিক করার কাজ চলছে।