চৈতন্য মহাপ্রভু'র নামে নব নির্মিত তোরণ উদ্বোধন কাটোয়ার দাঁইহাটে

বর্ধমান - দুর্গাপুর এবং বর্ধমান পূর্ব লোকসভা কেন্দ্রে সিপিআইএম এর জোট প্রার্থীদের মনোনয়নপত্র দাখিল


 

বর্ধমান - দুর্গাপুর এবং বর্ধমান পূর্ব লোকসভা কেন্দ্রে সিপিআইএম এর জোট প্রার্থীদের মনোনয়নপত্র দাখিল 




Jagannath Bhoumick 
Sangbad Prabhati, 22 April 2024

জগন্নাথ ভৌমিক, বর্ধমান : পূর্ব বর্ধমান জেলার দুটি লোকসভা কেন্দ্রে সোমবার সিপিআইএম প্রার্থীরা মনোনয়নপত্র জমা দিলেন। এদিন সিপিআইএম এর পার্কাস রোড পূর্ব বর্ধমান জেলা কার্যালয় থেকে মিছিল সহযোগে দলীয় নেতৃত্ব দুই প্রার্থীকে সঙ্গে নিয়ে জেলা রিটার্নিং অফিসারের দপ্তরে এসে উপস্থিত হন। ৩৯ বর্ধমান - দুর্গাপুর লোকসভা কেন্দ্রে বামফ্রন্ট মনোনীত ও জাতীয় কংগ্রেসের সমর্থিত জোট প্রার্থী ডঃ সুকৃতি ঘোষাল মনোনয়নপত্র জমা দিয়েছেন। পূর্ব বর্ধমানের জেলা শাসক কে রাধিকা আইয়ার তাঁর মনোনয়নপত্র গ্রহণ করেছেন। 

অন্যদিকে দিকে ৩৮ বর্ধমান পূর্ব লোকসভা কেন্দ্রে বামফ্রন্ট মনোনীত ও জাতীয় কংগ্রেসের সমর্থিত জোট প্রার্থী নীরব খাঁ মনোনয়নপত্র জমা দিয়েছেন। পূর্ব বর্ধমানের অতিরিক্ত জেলা শাসক (সাধারণ) অমিয় কুমার দাস তাঁর মনোনয়নপত্র গ্রহণ করেছেন।

মনোনয়নপত্র দাখিল করে সিপিআইএম প্রার্থী সুকৃতি ঘোষাল ও নীরব খাঁ সাংবাদিকদের মুখোমুখি হন। বর্ধমান দুর্গাপুর লোকসভা কেন্দ্রের প্রার্থী সুকৃতি ঘোষাল বলেন, আমার বিরোধীপক্ষ যারাই থাকুন না কেন আমার নির্বাচনী লড়াই মোটেই শক্ত নয়। কারণ দশ বছর কেন্দ্রের আর তেরো বছর রাজ্যের যে অভিজ্ঞতা মানুষ নিয়েছেন সেই মানুষই ব্যালটে জবাব দেবেন। আমাদের যে সমস্ত কর্মীরা আছেন তাদের কাজ হবে মানুষকে অভয় দান করে ভোট কেন্দ্রে নিয়ে যাওয়া আর নির্বাচন কমিশনের কাজ হবে ফ্রী এন্ড ফেয়ার নির্বাচন যাতে হয় সেটা সুনিশ্চিত করা। সুকৃতি ঘোষাল আরও বলেন, সাধারণ মানুষ রায় আমাদের পক্ষেই দেবেন।

 ২০১৬ সালের শিক্ষক নিয়োগ প্রক্রিয়ার রায় সোমবার কলকাতা হাইকোর্টের ডিভিশন বেঞ্চ প্রকাশ করেছেন সেই পরিপ্রেক্ষিতেও সুর চড়ান সুকৃতি ঘোষাল। তিনি বলেন, আমি শিক্ষাবিদ হিসেবে এইটুকুই দেখছি যে স্বচ্ছ ভাবে যোগ্য প্রার্থীদের নিয়োগ করা দরকার। এই প্রেক্ষিতে বর্ধমান পূর্বের জোটপ্রার্থী নীরব খাঁ বলেন, যারা দোষী তাঁদের উপযুক্ত শাস্তি হোক এটাই আমরা চাই।